iPhone SE 3: এই ফোনে এলসিডি ডিসপ্লের পাশাপাশি থাকতে পারে আইফোন এক্সআর মডেলের মতো নচ ডিজাইন

আইফোন এসই ৩ মডেলে থাকতে পারে ৫জি পরিষেবা এবং অ্যাপেলের নিজস্ব এ১৫ বায়োনিক চিপ। এই একই ধরনের চিপসেট দেখা গিয়েছে আইফোন ১৩ সিরিজেও।

iPhone SE 3: এই ফোনে এলসিডি ডিসপ্লের পাশাপাশি থাকতে পারে আইফোন এক্সআর মডেলের মতো নচ ডিজাইন
দেখে নিন, এই ফোনের সম্ভাব্য কিছু ফিচার।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 25, 2021 | 8:02 AM

গত মাসে অর্থাৎ সেপ্টেম্বরেই লঞ্চ হয়েছে অ্যাপেল আইফোন ১৩ সিরিজ। তারপর থেকে আলোচনায় রয়েছে অ্যাপেলের আর একটি ফোন, আইফোন এসই ৩ (Apple iPhone SE 3)। ইতিমধ্যেই এই ফোনের সম্ভাব্য কয়েকটি ফিচার প্রকাশ্যে এসেছে। যদিও অ্যাপেল সংস্থার তরফে এই ফোন সম্পর্কে এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করা হয়নি। যদিও শোনা যাচ্ছে আইফোন এসই ৩ মডেলে থাকতে পারে একটি এলসিডি ডিসপ্লে। এছাড়াও এই ফোনের ডিজাইনের সঙ্গে আইফোন এক্সআর মডেলের ডিজাইনের বেশ মিল থাকবে বলে মনে করা হচ্ছে।

বিভিন্ন সূত্রে বলা হচ্ছে আইফোন এক্সআর- এর ডিজাইন থেকে অনুপ্রাণিত হয়েই এইফোন এসই ৩ তৈরি করা হয়েছে। এর থেকে অনুমান করা হচ্ছে যে আইফোন এসই ৩ মডেলের ডিসপ্লেতে আইফোন এক্সআর- এর মতো একটি নচ ডিজাইন থাকবে। এছাড়াও থাকতে পারে ৫জি পরিষেবা এবং অ্যাপেলের নিজস্ব এ১৫ বায়োনিক চিপ। এই একই ধরনের চিপসেট দেখা গিয়েছে আইফোন ১৩ সিরিজেও। আবার শোনা গিয়েছে, নতুন আইফোন এসই ৩ ফোনে ৫.৫ ইঞ্চির বড় ডিসপ্লে থাকতে পারে। সেই সঙ্গে বাদ যেতে পারে হোম বাটন।

এর পাশাপাশি চিনের My Drivers- এর মতে আইফোন এসই ৩- এ থাকতে পারে একটি কার্ভড ফ্রেম। আইফোন ১২ কিংবা আইফোন ১৩ সিরিজে এ জাতীয় কার্ভড ফ্রেম ফিচার দেখা গিয়েছে এর আগে। এছাড়া আইফোন এসই অরিজিনালের মতো ফ্ল্যাট এজের ফোন হবে নতুন আইফোন এসই ৩ মডেল। অন্যদিকে, আইফোন এসই ৩ ফোনে অন্যান্য ফোনের মতো (আইফোন এক্সআর) নচ ডিজাইন থাকবে একথা জানা গেলেও তা ফেস আইডির জন্য থাকবে নাকি অন্য কারণে তা এখনও স্পষ্ট নয়। এর পাশাপাশি বলা হচ্ছে, যদিও নতুন আইফো এসই ৩ মডেলে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের ফিচার থাকে, তাহলে সম্ভবত এটাই প্রথম এমন আইফোন হবে যার পাওয়ার বাটনে থাকবে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের ফিচার।

বিভিন্ন সূত্রে শোনা যাচ্ছে, সম্ভবত ডিসেম্বর মাস থেকে অ্যাপেল সংস্থা আইফোন এসই ৩ মডেলের উৎপাদন শুরু করবে। আর ফোনের শিপিং শুরু হতে পারে ২০২২ সালের ‘স্প্রিং সিজন’- এ। প্রতি বছরই অ্যাপেল সংস্থা একটি বিশেষ স্প্রিং সিজনের ইভেন্টের আয়োজন করে। হয়তো ২০২২ সালের সেই ইভেন্টে আইফোন এসই ৩ প্রকাশ্যে আসতে পারে। অ্যাপেল অ্যানালিস্ট মিং চি কুয়ো আবার গত বছর ‘আইফোন এসই প্লাস’- এর কথা বলেছিলেন। এর আগে ২০২০ সালে অ্যাপেল এসই সিরিজ রিফ্রেশ হয়েছিল। সেই ফোনের নাম ছিল আইফোন এসই ২০২০।

আরও পড়ুন- Motorola Smartphone: মোটো জি৫১ ৫জি ফোনের পাশাপাশি মোটো জি৭১ ৫জি ফোন নিয়েও কাজ শুরু করেছে মোটোরোলা