Motorola Smartphone: মোটো জি৫১ ৫জি ফোনের পাশাপাশি মোটো জি৭১ ৫জি ফোন নিয়েও কাজ শুরু করেছে মোটোরোলা

মোটো জি৫১ ৫জি ফোনের সম্ভাব্য ফিচার প্রকাশিত হয়েছে। এর পাশাপাশি শোনা গিয়েছে এই ফোন নভেম্বর মাসে লঞ্চ হতে পারে। অন্যদিকে মোটো জি৭১ ৫জি ফোন নিয়েও চলছে কাজ।

Motorola Smartphone: মোটো জি৫১ ৫জি ফোনের পাশাপাশি মোটো জি৭১ ৫জি ফোন নিয়েও কাজ শুরু করেছে মোটোরোলা
মোট জি৫১ ৫জি ফোনের সম্ভাব্য বেশ কিছু ফিচার প্রকাশ্যে এসেছে।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2021 | 7:13 AM

মোটোরোলা মোটো জি৫১ ৫জি ফোনের বেশ কিছু সম্ভাব্য ফিচার প্রকাশ্যে এসেছে কয়েকদিন আগে। সেখানে দেখা গিয়েছে যে এই ফোন হয়তো লঞ্চ হতে পারে নভেম্বর মাসে। যদিও নির্দিষ্ট দিনক্ষণ কিছু জানা যায়নি। ইতিমধ্যেই মোটোরোলার এই ফোনের কোডনাম ‘Cyprus 5G’ প্রকাশিত হয়েছে। শোনা গিয়েছে, মোটোরোলা মোটো জি৫১ ৫জি ফোনে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। আর সেখানে ৫০ মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও মোটোরোলার এই ফোনে ১৩ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা থাকতে পারে।

অন্যান্য সূত্রে শোনা গিয়েছে, মোটরোলার আসন্ন ৫জি ফোনে ফুল এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে। তবে রিফ্রেশ রেট কত হতে পারে তা জানা যায়নি। এছাড়া মোটো জি৫১ ৫জি ফোনের ডিসপ্লে সাইজও জানা যায়নি। অন্যদিকে আবার শোনা গিয়েছে, মোটোরোলা সংস্থা মোটো জি৫১ ৫জি ফোনের পাশাপাশি আর একটি স্মার্টফোন মোটো জি৭১ ৫জি নিয়েও কাজ শুরু করেছে। এক টিপস্টার এমনটাই দাবি করেছেন।

TechnikNews সম্প্রতি তাদের একটি রিপোর্টে প্রকাশ করেছে যে মোটো জি৫০ ৫জি ফোনের মডেল নম্বর হতে পারে XT2171-1। এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও থাকতে পারে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। আর থাকতে পারে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।

প্রসঙ্গত উল্লেখ্য, গত সপ্তাহে Geekbench লিস্টিংয়ে মোটো জি৫১ ৫জি ফোনের নাম দেখা গিয়েছে। সেখানে বলা হয়েছে এই ফোনে একটি Qualcomm Snapdragon ৭৫০G প্রসেসর থাকতে পারে। এর সঙ্গেই ৪ জিবি র‍্যাম থাকতে পারে। এছাড়াও এই ফোন পরিচালিত হতে পারে অ্যানড্রয়েড ১১ আউট অফ দ্য বক্সের সাহায্যে।

এর পাশাপাশি মোটোরোলা সংস্থা আর একটি যে ফোন নিয়ে কাজ করছে, অর্থাৎ মোটো জি৭১ ৫জি মডেলের নাম দেখা গিয়েছে US Federal Communications Commission (FCC) সার্টিফিকেশন ওয়েবসাইটে। টিপস্টার সিমরানপাল সিং এই ফোনের নাম US Federal Communications Commission (FCC) সার্টিফিকেশন ওয়েবসাইটে প্রথম লক্ষ্য করেছেন। সেখানে বলা হয়েছে, মোটোরোলার এই স্মার্টফোনের মডেল নম্বর XT2169-1। এই ফোনে ৫জি- র পাশাপাশি এনএফসি কানেক্টিভিটি থাকতে পারে। এছাড়াও ওই টিপস্টার আরও বলেছেন যে মোটো জি৭১ ৫জি ফোনে NG50 এবং MC300 সিরিজের ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- Redmi Note 11 Series: রেডমি নোট ১১ সিরিজের তিনটি ফোনের সম্ভাব্য দাম দেখে নিন

আরও পড়ুন- Vivo Smartphone: চিনে পরপর লঞ্চ হয়েছে ভিভোর তিনটি স্মার্টফোন, দেখুন কী কী ফোন লঞ্চ হয়েছে

আরও পড়ুন- Jio Phone Next: কেন পিছিয়ে গেল জিও স্মার্টফোনের লঞ্চ? কী কী থাকছে এই ফোনে? বিস্তারিত জেনে নিন…