Vivo Smartphone: চিনে পরপর লঞ্চ হয়েছে ভিভোর তিনটি স্মার্টফোন, দেখুন কী কী ফোন লঞ্চ হয়েছে

ভিভো ওয়াই সিরিজের মডেল ওয়াই৭১টি ছাড়াও ভিভো টি সিরিজের দু'টি ফোন টি১ এবং টি১এক্স লঞ্চ হয়েছে চিনে।

Vivo Smartphone: চিনে পরপর লঞ্চ হয়েছে ভিভোর তিনটি স্মার্টফোন, দেখুন কী কী ফোন লঞ্চ হয়েছে
ভিভো ওয়াই সিরিজের স্মার্টফোন ওয়াই৭১টি।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 8:29 AM

চিনে পরপর তিনটি স্মার্টফোন লঞ্চ করেছে ভিভো সংস্থা। ভিভো ওয়াই সিরিজের ওয়াই৭১টি ফোন লঞ্চ হয়েছে সম্প্রতি। এর একদিন আগেই লঞ্চ হয়েছে ভিভো টি সিরিজের দু’টি ফোন টি১ এবং টি১এক্স মডেল। ভিভো ওয়াই৭১টি ফোনে রয়েছে একটি AMOLED ডিসপ্লে। তার উপর রয়েছে ওয়াটার ড্রপ বা জলের বিন্দু বা ফোঁটার মতো দেখতে একটি নচ ডিজাইন। এই নচের মধ্যেই সেট করা রয়েছে ফ্রন্ট বা সেলফি ক্যামেরা সেনসর। এছাড়াও এই ফোনের পিছনের অংশে রয়েছে ডুয়াল ক্যামেরা।

অন্যদিকে জানা গিয়েছে, ভিভো ওয়াই৭১টি ফোনে রয়েছে একটি অক্টা-কোর MediaTek Dimensity ৮১০ প্রসেসর। সেই সঙ্গে রয়েছে ৪৪W ফাস্ট চার্জিং সাপোর্ট। এছাড়াও এই ফোনে রয়েছে ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ। দুটো নির্দিষ্ট রঙে ভিভো ওয়াই সিরিজের এই ফোন লঞ্চ হয়েছে। এর ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা। এছাড়াও একটানা ব্যবহার করলে ফোন যাতে গরম না হয়ে যায় অথবা গরম হলেও ফোনের ভিতর থেকে তাপ বের করা সম্ভব হয়, সেই জন্য ভিভো ওয়াই৭১টি মডেলে রয়েছে পাঁচ স্তরের লিকুইড কুলিং সিস্টেম।

চিনে ভিভো ওয়াই৭১টি ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY ১৭৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২১ হাজার টাকা। এটিই এই ফোনের বেস ভ্যারিয়েন্ট। এছাড়াও ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম CNY ১৯৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২৩,৪০০ টাকা। Mirage এবং মিডনাইট ব্লু রঙে চিনে লঞ্চ হয়েছে ভিভো ওয়াই৭১টি ফোন। এখন প্রি-অর্ডার করা যাচ্ছে। পয়লা নভেম্বর থেকে শুরু হবে এই ফোনের বিক্রি। গ্লোবাল মার্কেটে কবে ভিভো ওয়াই৭১টি ফোন লঞ্চ হতে পারে বা তার দাম কত হতে পারে সেই প্রসঙ্গে এখনও কিছু জানা যায়নি।

ভিভো ওয়াই সিরিজের এই স্মার্টফোন ছাড়াও ভিভো টি সিরিজের দু’টি ফোন টি১ এবং টি১এক্স লঞ্চ হয়েছে চিনে। এই দুই ফোনেই রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। এই দুই ফোনেও রয়েছে ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ। ভিভো টি১ ফোনে রয়েছে ডুয়াল রেয়ার ক্যামেরা এবং সামনের ডিসপ্লেতে রয়েছে ওয়াটার ড্রপ স্টাইলের নচ ডিজাইন। অন্যদিকে ভিভো টি১এক্স ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা এবং সামনের ডিসপ্লেতে রয়েছে একটি হোল পাঞ্চ কাটআউট। এছাড়াও ভিভো টি১ ফোনে রয়েছে একটি Qualcomm Snapdragon 778G SoC। আর ভিভো টি১এক্স ফোনে রয়েছে একটি MediaTek Dimensity 900 SoC।

ভিভো টি১ ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY ২১৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২৫,৮০০ টালা। এই ফোনেরই ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম CNY ২৩৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২৮,১০০ টাকা। আর ভিভো টি১ ফোনের ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY ২৫৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩০,৪০০ টাকা।

অন্যদিকে ভিভো টি১এক্স ফোনের ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY  ১৬৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ১৯,৯০০ টাকা। এছাড়াও এই ফোনে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম CNY  ১৭৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২১,১০০ টাকা। আর ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY  ১৯৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২৩,৪০০ টাকা। এই ফোনেরও প্রি-বুকিং শুরু হয়েছে এবং পয়লা নভেম্বর থেকে শুরু হবে এই ফোনের বিক্রি। গ্লোবাল মার্কেটে কবে ভিভো টি সিরিজের এই দুই ফোন টি১ এবং টি১এক্স লঞ্চ হবে তা জানা যায়নি।

আরও পড়ুন-  Redmi Note 11 Series: তিনটি স্মার্টফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে রেডমি নোট ১১ সিরিজে, দেখে নিন বিভিন্ন ফিচার