Redmi Note 11 Series: তিনটি স্মার্টফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে রেডমি নোট ১১ সিরিজে, দেখে নিন বিভিন্ন ফিচার

রেডমি নোট ১১ সিরিজে থাকতে পারে রেডমি নোট ১১, রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস--- এই তিনটি ফোন। আগামী ২৮ অক্টোবর চিনে এই তিনটি ফোন লঞ্চ হবে।

Redmi Note 11 Series: তিনটি স্মার্টফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে রেডমি নোট ১১ সিরিজে, দেখে নিন বিভিন্ন ফিচার
২৮ অক্টোবর চিনে লঞ্চ হবে রেডমি নোট ১১ সিরিজের তিনটি স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 28, 2021 | 9:18 AM

আগামী ২৮ অক্টোবর লঞ্চ হতে চলেছে রেডমি নোট ১১ সিরিজ। এই সিরিজে থাকতে পারে রেডমি নোট ১১, রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস— এই তিনটি ফোন। এর আগে প্রকাশিত টিজারে দেখা গিয়েছে রেডমি নোট ১১ সিরিজের ফোনে থাকবে ট্রিপল রেয়ার ক্যামেরা। অর্থাৎ ফোনের পিছনের অংশে থাকবে মোট তিনটি ক্যামেরা সেনসর। এছাড়াও এই ফোনের পিছনে ম্যাট ফিনিশ গ্লাস ব্যাক ডিজাইন থাকবে বলে দেখা গিয়েছে ওই টিজারে। এর পাশাপাশি টিজারে এও দেখা গিয়েছে যে রেডমি নোট ১১ ফোনে একটি নতুন রঙ যুক্ত হবে। এই কালার অপশনের নাম Misty Forest। এছাড়াও থাকবে জেবিএল- এর অডিয়ো টিউন ফিচার।

চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট Weibo- তে রেডমি নোট ১১ সিরিজের ফোন সম্পর্কে একাধিক টিজার প্রকাশ করেছে শাওমির এই সাব-ব্র্যান্ড। সেখানেই দেখা গিয়েছে যে, ট্রিপল রেয়ার ক্যামেরার পাশাপাশি এলইডি ফ্ল্যাশ থাকবে রেডমি নোট ১১ ফোনে। এছাড়াও থাকবে ৩.৫ মিলিমিটারের একটি হেডফোন জ্যাক। এর পাশাপাশি ফোনে চার্জ দেওয়ার জন্য থাকবে টাইপ- সি ইউএসবি পোর্ট। সেই সঙ্গে একটি স্পিকার এবং স্পিকার গ্রিল ও মাইক্রোফোনও দেখা যাবে রেডমি নোট ১১ ফোনে। এর সঙ্গে ফোনের ডানদিকে থাকবে আওয়াজ কমানো-বাড়ানোর বাটন এবং পাওয়ার বা লক বাটন। এই পাওয়ার বাটন আবার ফিঙ্গারপ্রিন্ট সেনসর হিসেবেও কাজ করবে।

সাধারণত ফোনের ডিসপ্লেতে থাকে গ্লাস প্রোটেকশন। তবে রেডমি নোট ১১ ফোনের পিছনের অংশে থাকবে একটি ম্যাট ফিনিশ anti-glare (AG) গ্লাস প্রোটেকশন। ৮.৩৪ মিলিমিটার পুরু হবে এই মডেল। আপাতত ২৮ অক্টোবর চিনেই লঞ্চ হবে রেডমি নোট ১১ সিরিজ। গ্লোবাল মার্কেট বা ভারতে কবে এই স্মার্টফোনের সিরিজ লঞ্চ হবে তা এখনও জানা যায়নি। রেডমির এই নতুন স্মার্টফোন সিরিজের সঙ্গে রেডমি ওয়াচ ২- ও লঞ্চ হবে। সেখানে থাকবে চৌকো আকৃতির AMOLED ডিসপ্লে।

রেডমি নোট ১১ সিরিজের প্রিমিয়াম মডেল হতে চলেছে রেডমি নোট ১১ প্রো প্লাস। Mysterious Blackland, Misty Forest এবং Time Quiet Purple— এই তিন রঙে লঞ্চ হতে পারে এই ফোন। রেডমি নোট ১১ প্রো মডেল লঞ্চ হতে পারে Mysterious Blackland, Misty Forest, Shallow Meng Xinghe এবং Time Quiet Purple— এই চারটি রঙে। এছাড়াও জানা গিয়েছে দুই ফোন ৬ জিবি র‍্যাম-১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম-১২৮ জিবি স্টোরেজ ও ৮ জিবি র‍্যাম-২৫৬জিবি স্টোরেজ, এই তিনটি ভ্যারিয়েন্টে লঞ্চ হতে পারে।

এর পাশাপাশি জানা গিয়েছে রেডমি নোট ১১ প্রো ফোনে থাকতে পারে MediaTek Dimensity ৯২০ প্রসেসর। আর রেডমি নোট ১১ ফোনে থাকবে পারে MediaTek Dimensity ৮১০ প্রসেসর। রেডমি নোট ১১ প্রো ফোনে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর এবং রেডমি নোট ১১ ফোনে ৫০ মেগাপিক্সেলের মেন ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- Nokia C30: ভারতে লঞ্চ হয়েছে নোকিয়ার নতুন স্মার্টফোন, রয়েছে জিও এক্সক্লুসিভ অফার