iQoo Smartphones: দ্রুত ভারতে লঞ্চ হতে চলেছে iQoo ৮ এবং iQoo ৮ লেজেন্ড, দেখুন বিভিন্ন ফিচার

91Mobiles- এর রিপোর্ট অনুসারে সম্ভবত অক্টোবর মাসের একদম শেষভাগে কিংবা নভেম্বর মাসের শুরুতে ভারতে লঞ্চ হতে পারে iQoo ৮ এবং iQoo ৮ লেজেন্ড, এই দুই ফোন।

iQoo Smartphones: দ্রুত ভারতে লঞ্চ হতে চলেছে iQoo ৮ এবং iQoo ৮ লেজেন্ড, দেখুন বিভিন্ন ফিচার
ভারতে কবে লঞ্চ হবে এই দুই ফোন?

ভিভো সংস্থার সাব-ব্র্যান্ড iQoo- এর দু’টি স্মার্টফোন খুব তাড়াতাড়ি লঞ্চ হতে চলেছে ভারতে। চিনের সংস্থা iQoo- এর দুটো ফোন iQoo ৮ এবং iQoo ৮ লেজেন্ড দ্রুত ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। যদিও এই দুই ফোন লঞ্চের নির্দিষ্ট কোনও দিনক্ষণ জানা যায়নি। প্রসঙ্গত উল্লেখ্য, অগস্ট মাসে চিনে লঞ্চ হয়েছিল iQoo সংস্থার এই দুই স্মার্টফোন। iQoo ৮ লেজেন্ড মডেল আবার iQoo ৮ প্রো নামেও পরিচিত। জানা গিয়েছে, iQoo ৮ এবং iQoo ৮ লেজেন্ড, এই দুই ফোনেই রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেই সঙ্গে রয়েছে বিএমডব্লু এম মোটরস্পোর্ট colourways। এছাড়াও iQoo সংস্থার এই দুই ফোনে রয়েছে হাই রিফ্রেশ রেটের ডিসপ্লে।

91Mobiles- এর রিপোর্ট অনুসারে সম্ভবত অক্টোবর মাসের একদম শেষভাগে কিংবা নভেম্বর মাসের শুরুতে ভারতে লঞ্চ হতে পারে iQoo ৮ এবং iQoo ৮ লেজেন্ড, এই দুই ফোন। আগামী কয়েকদিনের মধ্যেই আনুষ্ঠানিক ভাবে লঞ্চের দিনক্ষণ জানা যাবে বলে শোনা গিয়েছে। বিশেষজ্ঞদের একাংশের অনুমান, চিনে লঞ্চ হওয়া iQoo ৮ এবং iQoo ৮ লেজেন্ড ফোনের সঙ্গে দাম, ফিচার এবং ডিজাইনে ভারতীয় ভ্যারিয়েন্টের মিল থাকবে।

একনজরে দেখে নেওয়া যাক iQoo ৮ ফোনের কিছু বৈশিষ্ট্য (চিনের ভ্যারিয়েন্ট)

  • অ্যানড্রয়েড ১১ এবং Origin OS 1.0 দ্বারা পরিচালিত এই ফোনে রয়েছে ৬.৫৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ।
  • এই ফোনে রয়েছে Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর। তার সঙ্গে রয়েছে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ।
  • iQoo ৮ ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের IMX598 প্রাইমারি সেনসর। তার সঙ্গে ১৩ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ১৩ মেগাপিক্সেলের একটি পোর্ট্রেট ক্যামেরা রয়েছে। এছাড়াও রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।
  • ৪৩৫০mAh ব্যাটারি রয়েছে এই ফোনে, যা ১২০W ফাস্ট চার্জিং সাপোর্ট করে। কানেক্টিভিটি অপশন হিসেবে রয়েছে ৫জি, ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, জিপিএস, এনএফসি, ব্লুটুথ ভি ৫.২ এবং টাইপ সি ইউএসবি পোর্ট।
  • এছাড়াও এই ফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফেসিয়াল রেকগনিশন ফিচার রয়েছে।

iQoo ৮ প্রো বা iQoo ৮  লেজেন্ড ফোনের বিভিন্ন বৈশিষ্ট্য (চিনে লঞ্চ হওয়া মডেল)

  • এই ফোনে ৬.৭৮ ইঞ্চির ২কে AMOLED ডিসপ্লে রয়েছে। রিফ্রেশ রেট ১২০ হার্টস। এছাড়াও এই ফোনে রয়েছে Qualcomm Snapdragon 888 Plus প্রসেওস্র। তার সঙ্গে রয়েছে Adreno 660 GPU।
  • এই ফোনের প্রসেসরের সঙ্গে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ রয়েছে।
  • iQoo ৮ প্রো ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরায় রয়েছে একটি ৫০ মেগাপিক্সেলের IMX766V সেনসর। তার সঙ্গে ৪৮ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ১৬ মেগাপিক্সেলের পোর্ট্রেট ক্যামেরাও রয়েছে। এছাড়া রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার।
  • এই ফোনে ৪৫০০mAh ব্যাটারি রয়েছে। এই ব্যাটারি ১২০W ফাস্ট চার্জিংয়ের পাশাপাশি ৫০W ফাস্ট ওয়্যারলেস চার্জিং ফিচার সাপোর্ট করে। এখানেও রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর।

আরও পড়ুন- JioPhone Next: ১৩ মেগাপিক্সেলের ‘রেয়ার ক্যামেরা’ থাকতে পারে জিওফোন নেক্সটে, জেনে নিন অন্যান্য সম্ভাব্য ফিচার

Click on your DTH Provider to Add TV9 Bangla