iQoo 9 And iQoo 9 Pro: আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের সম্ভাব্য স্পেসিফিকেশন ফাঁস হয়েছে অনলাইনে, দেখে নিন

আনুষ্ঠানিক ভাবে এখনও অবশ্য আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো ভারতে লঞ্চের কথা ঘোষণা করা হয়নি। তবে এই দুই ফোনের সম্ভাব্য কিছু স্পেসিফিকেশন অনলাইনে প্রকাশ হয়েছে।

iQoo 9 And iQoo 9 Pro: আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের সম্ভাব্য স্পেসিফিকেশন ফাঁস হয়েছে অনলাইনে, দেখে নিন
ভারতে লঞ্চ হতে পারে আইকিউওও ৯ সিরিজ।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 9:01 PM

চিনে লঞ্চ হয়েছে ভিভোর সাব-ব্র্যান্ড আইকিউওও ৯ (iQoo 9) এবং আইকিউওও ৯ প্রো ফোন। এবার শোনা যাচ্ছে যে গ্লোবাল মার্কেট এবং ভারতেও লঞ্চ হতে চলেছে এই দুই স্মার্টফোন। শোনা গিয়েছে, আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো (iQoo 9 Pro) ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশন অন্যান্য ভ্যারিয়েন্টের তুলনায় আলাদা হতে চলেছে। আনুষ্ঠানিক ভাবে এখনও অবশ্য আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো ভারতে লঞ্চের কথা ঘোষণা করা হয়নি। তবে এই দুই ফোনের সম্ভাব্য কিছু স্পেসিফিকেশন অনলাইনে প্রকাশ হয়েছে। বলা হচ্ছে আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো, দুই ফোনই অ্যানড্রয়েড ১২ আউট অফ দ্য বক্সের সাহায্যে পরিচালিত হবে। এছাড়াও এই দুই ফোনের পিছনের অংশে থাকতে পারে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা ইউনিট। আইকিউওও ৯ ফোনে থাকতে পারে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮+ প্রসেসর (Snapdragon 888+ processor) এবং আইকিউওও ৯ প্রো ফোনে থাকতে পারে কোয়ালকমের লেটেস্ট প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ (Snapdragon 8 Gen 1 SoC)। এছাড়াও শোনা গিয়েছে, আইকিউওও ৯ ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টে একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর থাকতে পারে। আর আইকিউওও ৯ প্রো মডেলে থাকতে পারে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর।

আইকিউওও ৯ ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের সম্ভাব্য স্পেসিফিকেশন

Utsav Techie নামের এক জনপ্রিয় টিপস্টার টুইট করে আইকিউওও ৯ সিরিজের ভ্যানিলা মডেলের সম্ভাব্য স্পেসিফিকেশন কী কী হতে পারে, সেই ব্যাপারে তথ্য দিয়েছেন। আইকিউওও ৯ স্মার্টফোনের ভারতীয় ভ্যারিয়েন্ট অ্যানড্রয়েড ১২ আউট অফ দ্য বক্সের সাহায্যে পরিচালিত হবে। এই ফোনে রয়েছে একটি ৬.৫৬ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। আইকিউওও ৯ ফোনে থাকতে পারে একটি স্ন্যাপড্রাগন ৮৮৮+ প্রসেসর। আর এই প্রসেসরের সঙ্গে যুক্ত থাকতে পারে LPDDR5 র‍্যাম এবং UFS 3.1  স্টোরেজ।

এছাড়াও আইকিউওও ৯ ফোনের পিছনে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৪৮ মেগাপিক্সেলের মেন সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও এই ক্যামেরা মডিউলে থাকতে পারে ১৩ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেনসর এবং ১৩ মেগাপিক্সেলের শুটার (৫০mm ফোকাল লেংথ)। এছাড়াও এই ফোনে থাকতে পারে ১২০ ওয়াটের চার্জিং সাপোর্ট।

আইকিউওও ৯ প্রো ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের সম্ভাব্য স্পেসিফিকেশন

এই ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন সম্পর্কে ধারণা দিয়েছেন টিপস্টার যোগেশ বরার। টুইট করে তিনি জানিয়েছেন, আইকিউওও ৯ প্রো ফোনে থাকতে পারে একটি ৬.৭৮ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। এছাড়া এই ফোনে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে। এর সঙ্গে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ যুক্ত থাকতে পারে। এছাড়াও এই ফোন ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ও ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ— এই দুই ভ্যারিয়েন্টেও লঞ্চ হতে পারে।

আইকিউওও ৯ প্রো ফোনে থাকতে পারে একটি ৫০ মেগাপিক্সেলের মেন সেনসর। এর সঙ্গে একটি টেলিফটো সেনসর এবং আলট্রা ওয়াইড সেনসর থাকতে পারে। এছাড়াও আইকিউওও ৯ প্রো ফোনে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর থাকতে পারে। এই ফোনে একটি ৪৭০০এমএএইচ ব্যাটারি এবং ১২০ ওয়াটের চার্জিং সাপোর্ট থাকতে পারে।

আরও পড়ুন- Amazon Great Republic Day Sale: অ্যামাজনের প্রাইম মেম্বারদের জন্য চালু হয়ে গিয়েছে এই সেল, দেখে নিন বিভিন্ন স্মার্টফোনের অফার