iQoo U5: প্রকাশ্যে আইকিউওও ইউ৫ ফোনের বিভিন্ন স্টোরেজ কনফিগারেশনের দাম, বিক্রি শুরু বছর পয়লা থেকে

তিনটি স্টোরেজ কনফিগারেশন এবং তিন রঙে লঞ্চ হয়েছে আইকিউওও ইউ৫ ফোন।

iQoo U5: প্রকাশ্যে আইকিউওও ইউ৫ ফোনের বিভিন্ন স্টোরেজ কনফিগারেশনের দাম, বিক্রি শুরু বছর পয়লা থেকে
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 27, 2021 | 9:44 AM

ভিভোর সাব-ব্র্যান্ড আইকিউওও সংস্থার নতুন ফোন আইকিউওও ইউ৫- এর দাম প্রকাশ্যে এসেছে। শোনা যাচ্ছে, বছর পয়লা অর্থাৎ ১ জানুয়ারি থেকেই শুরু হবে ফোনের বিক্রি। চলতি সপ্তাহের শুরুর দিকে এই ফোন লঞ্চ হয়েছে চিনে। আইকিউওও ইউ৫ ফোনে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর এবং একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। ভিভোর সাব-ব্র্যান্ড আইকিউওও ইউ৫ ফোন আসলে এই সংস্থার ‘ইউ’ সিরিজের স্মার্টফোন। ৫জি পরিষেবা যুক্ত এই ফোন আসলে আইকিউওও ইউ৩ ফোনের সাকসেসর। গত বছর অর্তাহত ২০২০ সালে এই ফোন লঞ্চ হয়েছিল চিনে। তার প্রায় এক বছর পর সাকসেসর মডেল চিনে লঞ্চ হয়েছে। বিক্রি শুরু হবে আর কয়েক দিনের মধ্যেই।

আইকিউওও ইউ৫ ফোনের দাম ও উপলব্ধতা

আইকিউওও ইউ৫ ফোনের ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের দাম CNY ১২৯৯, ভারতীয় মুদ্রায় ১৫,৩০০ টাকা। এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম CNY ১৩৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ১৬,৫০০ টাকা। আর টপ ভ্যারিয়েন্ট ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম CNY ১৪৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ১৭,৭০০ টাকা। ডার্ক ব্ল্যাক, ম্যাজিক ব্লু এবং সিলভার হোয়াইট— এই তিন রঙ লঞ্চ হয়েছে আইকিউওও ইউ৫ ফোন। আগামী ১ জানুয়ারি থেকে চিনে এই ফোনের বিক্রি শুরু হবে। JD.com এবং চিনে ভিভোর অনলাইন স্টোর থেকে আইকিউওও ইউ৫ ফোন কেনা যাবে।

আইকিউওও ইউ৫ ফোনের স্পেসিফিকেশন

  • অ্যানড্রয়েড ১২ বেসড OriginOS Ocean- এর সাহায্যে পরিচালিত হবে আইকিউওও ইউ৫ ফোন।
  • এই ফোনে একটি ৬.৫৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ।
  • কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর রয়েছে আইকিউওও ইউ৫ ফোনে। তার সঙ্গে যুক্ত রয়েছে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ।
  • আইকিউওও ইউ৫ ফোনে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। এছাড়াও এই ক্যামেরা সেটিংসে রয়েছে একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার। আর ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি সেনসর।
  • আইকিউওও ইউ৫ ফোনে ৫০০০এমএএইচের ব্যাটারি এবং ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে টাইপ- সি ইউএসবি পোর্ট, একটি ৩.৫ মিলিমিটারের পোর্ট। এছাড়াও রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেনসর, ফেসিয়াল রেকগনিশন এবং পাওয়ার বাটনের সুবিধা।

আরও পড়ুন- Realme 9i: ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর থাকতে পারে রিয়েলমি ৯ সিরিজের আসন্ন ফোন রিয়েলমি ৯আই-তে

আরও পড়ুন- Motorola New Foldable Razr: পরিণত ডিজাইন, উন্নত প্রসেসর, তৃতীয় প্রজন্মের ফোল্ডেবল রেজ়র মডেল নিয়ে আসছে মোটোরোলা