Motorola New Foldable Razr: পরিণত ডিজাইন, উন্নত প্রসেসর, তৃতীয় প্রজন্মের ফোল্ডেবল রেজ়র মডেল নিয়ে আসছে মোটোরোলা

Moto 3rd Gen Razr: ২০২২ সালের মাঝামাঝি মোটোরোলা তার তৃতীয় প্রজন্মের রেজ়র ফ্লিপ ফোন লঞ্চ করতে পারে। এই ফোনে একটি 8th জেন কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসসের এবং আন্ডার-ডিসপ্লে ক্যামেরা থাকছে।

Motorola New Foldable Razr: পরিণত ডিজাইন, উন্নত প্রসেসর, তৃতীয় প্রজন্মের ফোল্ডেবল রেজ়র মডেল নিয়ে আসছে মোটোরোলা
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2021 | 11:03 PM

মোটোরোলা একটি নতুন ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে কাজ করছে। আর সেই ফোনটি সংস্থার মোটোরোলা রেজ়র (Motorola Razr) সিরিজে দেওয়া হচ্ছে। সম্প্রতি লেনেভোর জেনারেল ম্যানেজার চেন জি চিনের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে এই খবরটি জানিয়েছেন। চেন জি দাবি করেছেন, “এই ফোনে থাকছে অ্যাডভান্সড কম্পিউটিং চিপ এবং চমৎকার ডিজাইন।”

২০১৯ সালে মোটোরোলাই বিশ্বের প্রথম স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে ফোল্ডেবল ‘ফ্লিপ ফোন’-এর সঙ্গে বিশ্ববাসীর পরিচয় করিয়েছিল। আর সেটি ছিল প্রথম রেজ়র মডেল, যাকে এখন অরিজিনাল রেজ়র বলা হয়। তবে হ্যাঁ, সেই ফোনের দাম ছিল বিশাল। আর সেই কারণেই অরিজিনাল রেজ়রের বিক্রিবাট্টা সে ভাবে হয়নি। সেই জায়গায় কম দামে ফ্লিপ ফোন নিয়ে আসে স্যামসাং। সস্তার সেই গ্যালাক্সি জ়েড ফ্লিপ ফোনটি ব্যাপক জনপ্রিয়ও হয়ে যায়। পরবর্তীতে ২০২০ সালে ওই অরিজিনাল রেজ়র মডেলের একটি ৫জি ভ্যারিয়েন্ট নিয়ে হাজির হয় মোটোরোলা। সেই ফোনটিও সে ভাবে মার্কেটে সাড়া ফেলতে পারেনি। আর এখন তৃতীয় প্রজন্মের রেজ়র মডেলে কাজ করছে মোটোরোলা।

ওয়েইবো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে চেন জি আরও লিখেছেন, “আমি মনে করি উদ্ভাবন সবসময়ই শিল্পের চালিকাশক্তি। আমরা এই রেজ়র সিরিজকে জনপ্রিয় করতে উঠে পড়ে লেগেছি এমনটা নয়। তবে আরও কিছু করব, যার মধ্যে রয়েছে তৃতীয় প্রজন্মের রেজ়র ফোল্ডিং মোবাইল ফোন প্রস্তুত করা। খুব শীঘ্রই সেই ফোনটি আমরা নিয়ে আসতে চলেছি।”

চেন জি আরও দাবি করেছেন, এই নতুন ডিভাইসে আরও পরিণত ইউজার ইন্টারফেস থাকছে এবং আগের থেকে সামগ্রিক ভাবে ভাল ডিজাইন। তাঁর কথায় ফোনটি হতে চলেছে, ‘সামঞ্জস্যপূর্ণ ডিজাইনের’। এদিকে আবার আর একটি টুইটে অ্যানালিস্ট রস ইয়ং দাবি করেছেন, তৃতীয় প্রজন্মের রেজ়রে আগের চাইতে অনেকটা বড় ডিসপ্লে দেওয়া হচ্ছে।

সূত্রের খবর এই ফোনটি প্রথমে চিনের মার্কেটেই লঞ্চ করতে চলেছে মোটোরোলা। তবে কবে নাগাদ লঞ্চ করবে সে বিষয়ে কোম্পানির তরফ থেকে নিশ্চিত করে কিছুই জানানো হয়নি। তবে জল্পনা চলছে এবং একাধিক মিডিয়া রিপোর্ট থেকে জানা গিয়েছে, ২০২২ সালের মাঝামাঝি মোটোরোলা তার তৃতীয় প্রজন্মের রেজ়র ফ্লিপ ফোন লঞ্চ করতে পারে। এই ফোনে একটি 8th জেন কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসসের এবং আন্ডার-ডিসপ্লে ক্যামেরা থাকছে।

এদিকে বাজারে এই মুহূর্তে যে মোটোরোলা রেজ়র ৫জি ফোনটি রয়েছে, তাতে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৬৫জি চিপ দেওয়া হয়েছে। শক্তিশালী একটি ২৮০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে। এই মোটো ফ্লিপ মডেলের ৮জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভার্সনের দাম ভারতে এই মুহূর্তে ১ লাখ ২৪ হাজার ৯৯৯ টাকা।

এদিকে আবার খুব সম্প্রতি ওপ্পো তার ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করেছে, যার নাম ওপ্পো ফাইন্ড এন (Oppo Find N)। এই ফোনে রয়েছে একটি ৭.১ ইঞ্চির ডিসপ্লে এবং ৫.৪৯ ইঞ্চির একটি আউটার ডিসপ্লে।

আরও পড়ুন: নতুন স্মার্ট গ্লাস নিয়ে এল হুয়াওয়ে, হারমনি অপারেটিং সিস্টেম, দাম ও অন্যান্য ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: আইফোনে আর সিম কার্ড স্লট থাকবে না, তাহলে কল করবেন কী ভাবে?

আরও পড়ুন: ওপ্পো রেনো ৭ ৫জি ফোনের নিউ ইয়ার এডিশন লঞ্চ হল, দাম ও ফিচার্স জেনে নিন