Huawei Smart Glasses: নতুন স্মার্ট গ্লাস নিয়ে এল হুয়াওয়ে, হারমনি অপারেটিং সিস্টেম, দাম ও অন্যান্য ফিচার্স জেনে নিন

Harmony OS Smart Glasses: নতুন স্মার্ট গ্লাস নিয়ে এল হুয়াওয়ে। একাধিক বিশেষত্ব রয়েছে সেই স্মার্ট গ্লাসের। তার মধ্যে উল্লেখযোগ্য হল, তার অপারেটিং সিস্টেম।

Huawei Smart Glasses: নতুন স্মার্ট গ্লাস নিয়ে এল হুয়াওয়ে, হারমনি অপারেটিং সিস্টেম, দাম ও অন্যান্য ফিচার্স জেনে নিন
এই স্মার্ট গ্লাসের মোট তিনটি ফ্রেম টাইপ রয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2021 | 9:47 PM

নতুন স্মার্ট গ্লাস লঞ্চ করল হুয়াওয়ে (Huawei Smart Glasses)। একাধিক বিশেষত্ব রয়েছে সেই স্মার্ট গ্লাসের। তার মধ্যে উল্লেখযোগ্য হল, তার অপারেটিং সিস্টেম। সফ্টওয়্যারের দিক থেকে হুয়াওয়ে স্মার্ট গ্লাস চালিত হবে হারমোনি অপারেটিং সিস্টেমের (Harmony OS) সাহায্যে। এই লেটেস্ট স্মার্ট গ্লাসে রয়েছে ডিটাচেবল ফ্রন্ট ফ্রেম এবং একই সঙ্গে দুটি ডিভাইস কানেক্ট করতে পারে এটি।

এই স্মার্ট গ্লাসের মোট তিনটি ফ্রেম টাইপ রয়েছে – ক্লাসিক, স্টাইলিশ পাইলট এবং রেট্রো রাউন্ড ফ্রেম। একাধিক কালার অপশন রয়েছে এই স্মার্ট গ্লাসের। প্রতিটি গ্লাস ১২৮ মিলিমিটার স্কোয়্যার ফিচার করছে। মিউজিক স্ট্রিমিং এবং হ্যান্ডস-ফ্রি কলিংয়ের জন্য এই স্মার্ট গ্লাসে ‘আলট্রা থিন লার্জ অ্যাম্প্লিটিউড’ ফিচার দেওয়া হয়েছে। সাউন্ড লিকেজ কম করার জন্য এই স্মার্ট গ্লাসে রয়েছে ইনভার্স সাউন্ড ফিল্ড অ্যাকাউস্টিক সিস্টেম। আউটডোর সাউন্ডও কমাতে সাহায্য করবে এই ফিচার।

হারমোনি ওএস সফ্টওয়্যার দ্বারা চালিত এই স্মার্ট গ্লাস একই সঙ্গে দুটি ডিভাইস কানেক্ট করতে পারে। একটাই কি সেটিংয়ের মাধ্যমে আপনি সেই দুটি ডিভাইসের মধ্যে সুইচ করতে পারবেন। অসাধারণ টাচ কন্ট্রোল রয়েছে যার সাহায্যে ফোন কল করা, মিউজিক প্লে বা পজ় করা এমনকি আঙুলের একটা ছোঁয়ায় অডিয়ো লেন সুইচ করতে পারবেন।

এই স্মার্ট গ্লাসে রয়েছে সার্ভিকাল স্পাইন হেলথ ফাংশন। সঙ্গে সঙ্গে কোনও খারাপ পসচার (মেরুদণ্ডের সাথে মাথার অবস্থান) চেক করতে সাহায্যে করে এই বিশেষ হেলথ ফাংশনের সেন্সর। মেরুদণ্ডের স্বাস্থ্য ঝুঁকির জন্য প্রাথমিক সতর্কতা প্রদান করতে একজন ব্যক্তির মাথা ঝুলিয়ে রাখার সময়কালও ট্র্যাক করতে দুর্ধর্ষ এই স্মার্ট গ্লাস।

এক বার ১০০ শতাংশ চার্জ হয়ে গেলে এই স্মার্ট গ্লাস ১৬ ঘণ্টা পর্যন্ত ব্যাকআপ ধরে রাখতে পারে। সেই সঙ্গেই আবার ৪.৫ ঘণ্টার টক টাইম এবং ৬ ঘণ্টার মিউজিক প্লে ব্যাকও দিতে পারে ঘড়িটি। ওয়্যার্ড ম্যাগনেটিক চার্জিং সিস্টেম, রিয়্যাল টাইম অ্যালার্ট দেওয়ার মতোও ক্ষমতা রয়েছে এই স্মার্ট ওয়াচের। সোয়্যেট এবং স্প্ল্যাশ রেজিস্ট্যান্সের জন্য থাকছে IPX4 রেটিং।

আপাতত এই স্মার্ট গ্লাস পাওয়া যাবে কেবল মাত্র চিনের মার্কেটেই। মোট দুটি ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে এটি। তাদের মধ্যে ক্লিয়ার লেন্সের এই স্মার্ট গ্লাসের দাম Yuan ১৬৯৯ বা ২০,১২০ টাকা প্রায় এবং ডার্ক লেন্সের দাম Yuan ১৮৯৯ বা ২২,৫০০ টাকা প্রায়।

আরও পড়ুন: টোয়োটার নতুন টু-সিটার ইলেকট্রিক গাড়ি, ১৫ কিমি রেঞ্জ, আকারে ন্যানোর থেকেও ছোট

আরও পড়ুন: আইফোনে আর সিম কার্ড স্লট থাকবে না, তাহলে কল করবেন কী ভাবে?

আরও পড়ুন: ১০ জানুয়ারি লঞ্চ হতে পারে Honor সংস্থার প্রথম ফোল্ডেবল ফোন ‘ম্যাজিক ভি’