Honor Magic V: ১০ জানুয়ারি লঞ্চ হতে পারে Honor সংস্থার প্রথম ফোল্ডেবল ফোন ‘ম্যাজিক ভি’

Honor ম্যাজিক ভি ফোনে একটি ডুয়াল স্ক্রিন ডিজাইন থাকার সম্ভাবনা রয়েছে। ইন্টারনাল ডিসপ্লে হতে পারে ৮ ইঞ্চির। আর এক্সটার্নাল স্ক্রিন বা সেকেন্ডারি ডিসপ্লে হতে পারে ৬.৫ ইঞ্চির।

Honor Magic V: ১০ জানুয়ারি লঞ্চ হতে পারে Honor সংস্থার প্রথম ফোল্ডেবল ফোন 'ম্যাজিক ভি'
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2021 | 11:49 AM

নতুন বছরে প্রথম ফোল্ডেবল ফোন লঞ্চ করতে চলেছে Honor সংস্থা। সম্ভবত Honor ম্যাজিক ভি ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ হতে পারে আগামী ১০ জানুয়ারি। একটি রিপোর্টে বলা হয়েছে যে Honor- এর প্রথম ফোল্ডেবল ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে। প্রসঙ্গত উল্লেখ্য Honor সংস্থার প্রাক্তন পেরেন্ট কোম্পানি হুয়াওয়ে সম্প্রতি একটি পকেট ফোল্ডেবল ফোন লঞ্চ করেছে। হুয়াওয়ে পি৫০ পকেট ফোল্ডেবল ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ ৪জি প্রসেসর রয়েছে। চিনেই লঞ্চ হয়েছে এই ফোন। Honor- এর প্রথম ফোল্ডেবল ফোনও চিনেই লঞ্চ হবে। প্রাথমিক ভাবে চিনে লঞ্চের পর এই ফোন গ্লোবাল মার্কেট বা ভারতে লঞ্চ হবে কিনা এবং হলে কবে হতে পারে সে ব্যাপারে কিছু জানা যায়নি।

টিপস্টার Teme (@RODENT950) টুইটে জানিয়েছেন যে Honor- এর প্রথম ফোল্ডেবল ফোন লঞ্চ হতে পারে আগামী ১০ জানুয়ারি। অন্যদিকে এর আগে টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের মাধ্যমে জানানো হয়েছিল যে Honor- এর ফোল্ডেবল ফোনে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকবে। শোনা যাচ্ছে, এই ফোনের দাম হতে পারে CNY ১০ হাজার, ভারতীয় মুদ্রায় যা প্রায় ১.১৮ লক্ষ টাকার সমান। এই ফোল্ডেবল ফোনের সম্পর্কে আর বিশেষ তথ্য পাওয়া যায়নি। কোনও স্পেসিফিকেশনও জানা যায়নি।

তবে একটি ছোট্ট ভিডিয়ো Honor সংস্থার তরফে চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট উইবোতে শেয়ার করা হয়েছে। সেখানে হনর কোম্পানির সিইও ঝাও মিং Honor ম্যাজিক ভি ফোন প্রসঙ্গে আলোচনা করেছেন। আর এই ফোন সম্পর্কে তিনি বলেছেন যে, এ যাবৎ বাজারে যত ফোল্ডেবল স্মার্টফোন বেরিয়েছে তার মধ্যে সবচেয়ে ভাল ফোল্ডিং স্ক্রিন থাকবে Honor- এর নতুন ফোনে। অত্যাধুনিক প্রযুক্তি এবং উন্নত সফটওয়্যার সম্পন্ন এই Honor ম্যাজিক ভি ফোন আসলে একটু ঝাঁ-চকচকে নজরকাড়া ফোন হতে চলেছে বলে অনুমান করছেন বিশেষজ্ঞদের অনেকেই।

Honor ম্যাজিক ভি ফোনে একটি ডুয়াল স্ক্রিন ডিজাইন থাকার সম্ভাবনা রয়েছে। ইন্টারনাল ডিসপ্লে হতে পারে ৮ ইঞ্চির। আর এক্সটার্নাল স্ক্রিন বা সেকেন্ডারি ডিসপ্লে হতে পারে ৬.৫ ইঞ্চির। হুয়াওয়ে, ওপ্পো এবং অন্যান্য সংস্থার ফোল্ডেবল ফোনকে আগামী দিনে Honor ম্যাজিক ভি জোরদার প্রতিযোগিতার মুখে ফেলবে বলেও মনে করা হচ্ছে। বিশেষ করে হুয়াওয়ে পি৫০ পকেট স্মার্টফোন এবং ওপ্পো ফাইন্ড এন ফোনের কথা এখানে বলা হয়েছে। এই দুই ফোনই লঞ্চ হবে চিনে।

আরও পড়ুন- Realme GT 2 Pro: টিজার ভিডিয়োতে ডিজাইন ফাঁস, কেমন দেখতে হবে রিয়েলমি জিটি ২ প্রো স্মার্টফোন?

আরও পড়ুন- Samsung Galaxy S22 Series: কী কী রঙে লঞ্চ হতে পারে এই স্মার্টফোন সিরিজের তিনটি মডেল?

আরও পড়ুন- iQoo 9 Series: ভ্যানিলা এবং প্রো মডেল নিয়ে আসতে চলেছে আইকিউওও ৯ সিরিজ, কবে লঞ্চ?