Oppo Reno 7 5G New Year Edition: ওপ্পো রেনো ৭ ৫জি ফোনের নিউ ইয়ার এডিশন লঞ্চ হল, দাম ও ফিচার্স জেনে নিন

Oppo Reno 7 5G Red Velvet: জনপ্রিয় ওপ্পো রেনো ৭ ৫জি মডেলেরই এবার একটি বিশেষ ভার্সন লঞ্চ হল। লাল রঙের সেই বিশেষ ভার্সনের ফিচার্স ও স্পেসিফিকেশনস সাধারণ ওপ্পো রেনো ৭ ফোনের মতোই।

Oppo Reno 7 5G New Year Edition: ওপ্পো রেনো ৭ ৫জি ফোনের নিউ ইয়ার এডিশন লঞ্চ হল, দাম ও ফিচার্স জেনে নিন
দুর্ধর্ষ লাল রঙের এই নতুন মডেল
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2021 | 1:01 PM

গত নভেম্বরেই ওপ্পো রেনো ৭ ৫জি ফোনটি চিনে লঞ্চ হয়ে গিয়েছিল। ওপ্পোর রেনো সিরিজের অত্যন্ত জনপ্রিয় একটি ফোন। সেই জনপ্রিয় মডেলেরই এবার একটি বিশেষ ভার্সন লঞ্চ হল। আর সেই বিশেষ ভার্সনের ফিচার্স ও স্পেসিফিকেশনস সাধারণ ওপ্পো রেনো ৭ ফোনের মতোই। তবে কালার ভ্যারিয়েন্ট নতুন এবং তার লুকও দুর্ধর্ষ। ব্যাক প্যানেলে রয়েছে বিশেষ লোগো। নতুন এই মডেলের নাম রাখা হয়েছে ওপ্পো রেনো ৭ ৫জি নিউ ইয়ার এডিশন (Oppo Reno 7 5G New Year Edition)।

ওপ্পো রেনো ৭ ৫জি নিউ ইয়ার এডিশন দাম ও উপলব্ধতা

আপাতত ওপ্পো রেনো ৭ ৫জি নিউ ইয়ার এডিশন লঞ্চ করা হয়েছে কেবল মাত্র চিনের মার্কেটের জন্য। সাধারণ ওপ্পো রেনো ৭ ৫জি ফোনের মতো এই বিশেষ এডিশনেরও দাম এক রাখা হয়েছে। ফোনের ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম CNY ২,৬৯৯ বা ৩১,৮০০ টাকা। আবার ৮জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম CNY ২৯৯৯ বা ৩৫,৪০০ টাকা। ফোনটির এক্কেবারে হাই-এন্ড মডেল অর্থাৎ ১২জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম CNY ৩২৯৯ বা ৩৮,৯০০ টাকা। এই ওপ্পো রেনো ৭ ৫জি ফোনের নিউ ইয়ার এডিশনের একটাই মাত্র কালার মডেল রয়েছে – ভেলভেট রেড।

প্রসঙ্গত, সাধারণ ওপ্পো রেনো ৭ ৫জি ফোনটি চিন ছাড়া বিশ্বের অন্যান্য প্রান্তে এখনও পর্যন্ত লঞ্চ হয়নি। তাই ফোনের নিউ ইয়ার এডিশনটি চিন ছাড়া বিশ্বের অন্য জায়গায় লঞ্চ করা হবে কি না, তা নিয়ে নিশ্চিত কোনও তথ্য এখনও পর্যন্ত জানা যায়নি।

ওপ্পো রেনো ৭ ৫জি স্পেসিফিকেশনস, ফিচার্স

যেহেতু এই বিশেষ এডিশন রিডিজাইন করা হয়েছে তাই সাধারণ মডেলের সঙ্গে নিউ ইয়ার ভ্যারিয়েন্টের ফিচার্সের একাধিক মিল রয়েছে। গত নভেম্বরেই চিনে লঞ্চ হয়েছিল ওপ্পো রেনো ৭ ৫জি। এই ফোনে রয়েছে একটি ৬.৪৩ ইঞ্চির ফুল HD+ AMOLED ডিসপ্লে য়ার অ্যাসপেক্ট রেশিও ২০:৯, রিফ্রেশ রেট ৯০Hz এবং রেজোলিউশন ১০৮০X২৪০০ পিক্সেলস। পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসরের সাহায্যে। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ১২জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬জিবি পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজের সঙ্গে।

অপ্টিক্সের দিক থেকে ওপ্পো রেনো ৭ ৫জি ফোনে রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে একটি ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স রয়েছে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেল Sony IMX709 দেওয়া হয়েছে।

কানেক্টিভিটি অপশনের দিক থেকে ঢেলে সাজানো হয়েছে ওপ্পো রেনো ৭ ৫জি ফোনটি। রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/ এ-জিপিএস, এনএফসি এবং একটি ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট। অত্যন্ত শক্তিশালী একটি ৪৫০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে ফোনটিতে, যা ৬০ ওয়াট ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

আরও পড়ুন: Honor Magic V: ১০ জানুয়ারি লঞ্চ হতে পারে Honor সংস্থার প্রথম ফোল্ডেবল ফোন ‘ম্যাজিক ভি’

আরও পড়ুন: Realme GT 2 Pro: টিজার ভিডিয়োতে ডিজাইন ফাঁস, কেমন দেখতে হবে রিয়েলমি জিটি ২ প্রো স্মার্টফোন?

আরও পড়ুন: Samsung Galaxy S22 Series: কী কী রঙে লঞ্চ হতে পারে এই স্মার্টফোন সিরিজের তিনটি মডেল?