Motorola Smartphones: ‘জি’ সিরিজের পাঁচটি ফোন লঞ্চ করেছে মোটোরোলা, দেখে নিন তাদের ফিচার

মোটো জি২০০, মোটো জি৭১, মোটো জি৫১, মোটো জি৪১ এবং মোটো জি৩১--- এই পাঁচটি ফোন রয়েছে। প্রতিটি ফোনেই রয়েছে ৫০০০mAh ব্যাটারি এবং ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ।

Motorola Smartphones: 'জি' সিরিজের পাঁচটি ফোন লঞ্চ করেছে মোটোরোলা, দেখে নিন তাদের ফিচার
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 19, 2021 | 12:17 AM

মোট পাঁচটি স্মার্টফোন লঞ্চ করেছে লেনোভো অধিকৃত সংস্থা মোটোরোলা। মোটো জি২০০, মোটো জি৭১, মোটো জি৫১, মোটো জি৪১ এবং মোটো জি৩১— এই পাঁচটি ফোন লঞ্চ হয়েছে। এই ফোনের সবকটিই মোটোরোলার ‘জি’ সিরিজের ফোন। এর মধ্যে মোটো জি২০০ হচ্ছে প্রিমিয়াম স্মার্টফোন। এই ফোনে রয়েছে Qualcomm Snapdragon ৮৮৮+ প্রসেসর। এছাড়াও রয়েছে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। মোটো জি৭১ ফোনে রয়েছে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ এবং একটি স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। এই ফোনে ৬০ হার্টজ রিফ্রেশ রেটের OLED হোল পাঞ্চ ডিজাইন সমেত ডিসপ্লে রয়েছে। আর রয়েছে ৫০০০mAh ব্যাটারি। মোটো জি৫১ ফোনে রয়েছে একটি স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর। আর রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে। এছাড়াও মোটো জি৪১ এবং মোটো জি৩১, এই দুই ফোন মোটোরোলা ‘জি’ সিরিজের এই পাঁচটি মডেলের মধ্যে তুলনায় সস্তা।

মোটো জি২০০- এই ফোনে রয়েছে ৬.৮ ইঞ্চির IPS LCD ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। অ্যানড্রয়েড ১১ আউট অফ দ্য বক্সের সাহায্যে পরিচালিত হবে এই ফোন। এই ফোনে রয়েছে Qualcomm Snapdragon ৮৮৮+ প্রসেসর। ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ নিয়ে লঞ্চ হয়েছে এই ফোন। মোটো জি২০০ ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংসে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। তার সঙ্গে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেনসর এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর রয়েছে। এছাড়াও এই ফোনে ৫০০০mAh ব্যাটারি, ৩৩ ওয়াটের ওয়্যারড চার্জিং সাপোর্ট এবং টাই- সি ইউএসবি পোর্ট রয়েছে।

মোটো জি৭১- এই ফোনে ৬.৪ ইঞ্চির ফুল রিচডি প্লাস OLED ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এই ফোনে রয়েছে Qualcomm Snapdragon ৬৯৫ প্রসেসর। তার সঙ্গেই রয়েছে ৮ জিবি র‍্যাম। এই ফোনের ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি। মোটো জি৭১ ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরায় ৫০ মেগাপিক্সেলের মেন সেনসর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স রয়েছে। এছাড়াও রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। এই ফোনেও ৫০০০mAh ব্যাটারি, তার সঙ্গে ৩০ ওয়াটের টার্বো পাওয়ার ফাস্ট চার্জিং সাপোর্ট, টাইপ- সি ইউএসবি পোর্ট, ব্লুটুথ ভি৫ এবং ওয়াই-ফাই ac রয়েছে।

মোটো জি৫১- অ্যানড্রয়েড ১১- র সাহায্যে পরিচালিত হয় এই ফোন। এখানে রয়েছে ৬.৮ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। Qualcomm Snapdragon ৪৮০ প্রো প্রসেসর রয়েছে এই ফোনে। তার সঙ্গে ৪ জিবি র‍্যাম আর ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে মোটো জি৫১ ফোনে। এই স্টোরেজের পরিমাণ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে বাড়ানো সম্ভব। মোটো জি৫১ ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরায় ৫০ মেগাপিক্সেলের মেন সেনসর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স রয়েছে। এছাড়াও রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। এই ফোনেও ৫০০০mAh ব্যাটারি, তার সঙ্গে ১০ ওয়াটের চার্জিং সাপোর্ট রয়েছে। আর কানেক্টিভিটি অপশন হিসেবে টাইপ- সি ইউএসবি পোর্ট, ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক, ব্লুটুথ ভি ৫.১, ওয়াই-ফাই ac ফিচার রয়েছে এই ফোনে।

মোটো জি৪১- এই ফোনও পরিচালিত হয় অ্যানড্রয়েড ১১- র সাহায্যে। এখানে রয়েছে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এই ফোনে MediaTek Helio G৮৫ প্রসেসর রয়েছে। তার সঙ্গে সর্বোচ্চ ৬ জিবি পর্যন্ত র‍্যাম রয়েছে। এই ফোনের ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি, যা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে বাড়ানো যায় ১ টিবি পর্যন্ত। এই ফোনেও রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানেই ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স রয়েছে। এছাড়াও রয়েছে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। মোটোরোলা ‘জি’ সিরিজের বাকি ফোনের মতো এখানেও রয়েছে ৫০০০mAh ব্যাটারি এবং ৩০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। কানেক্টিভিটি অপশন হিসেবে রয়েছে ইউএসবি টাইপ- সি পোর্ট, ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক, ব্লুটুথ ভি৫ এবং ওয়াই-ফাই ac ফিচার।

মোটো জি৩১- অ্যানড্রয়েড ১১- র সাহায্যে পরিচালিত হয় এই ফোন। এখানে রয়েছে এখানে রয়েছে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এই ফোনে MediaTek Helio G৮৫ প্রসেসর রয়েছে। তার সঙ্গে সর্বোচ্চ ৪ জিবি পর্যন্ত র‍্যাম রয়েছে। এই ফোনের ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি, যা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে বাড়ানো যায় ১ টিবি পর্যন্ত। এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরায় ৫০ মেগাপিক্সেলের মেন সেনসর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স রয়েছে। এছাড়াও ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর রয়েছে মোটো জি৩১ ফোনে। এখানেও রয়েছে ৫০০০mAh ব্যাটারি এবং ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। কানেক্টিভিটি অপশন হিসেবে রয়েছে ইউএসবি টাইপ- সি পোর্ট, ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক, ব্লুটুথ ভি৫ এবং ওয়াই-ফাই ac ফিচার।

আরও পড়ুন- Vivo V23e 5G: কোন কোন রঙে লঞ্চ হতে পারে এই ফোন? কী ধরনের র‍্যাম-স্টোরেজই বা থাকতে পারে?