Moto G50 5G: মোটোরোলার নতুন ৫জি স্মার্টফোনে থাকবে দু’দিনের ব্যাটারি লাইফ, দাবি সংস্থার

এই স্মার্টফোনের ব্যাক প্যানেলের যে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে সেখানে ৪৮ মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেনসর ছাড়াও ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের একটি ডেপথ সেনসর রয়েছে।

Moto G50 5G: মোটোরোলার নতুন ৫জি স্মার্টফোনে থাকবে দু'দিনের ব্যাটারি লাইফ, দাবি সংস্থার
২৫ অগস্ট অস্ট্রেলিয়ায় লঞ্চ হয়েছে এই ফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2021 | 3:32 PM

মোটো জি৫০ ৫জি ফোন আনুষ্ঠানিক ভাবে লঞ্চ হয়েছে অস্ট্রেলিয়ায়। লেনোভো অধিকৃত সংস্থা মোটোরোলার নতুন স্মার্টফোনে রয়েছে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেই মডিউলে ৪৮ মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরাও রয়েছে। এছাড়াও মোটো জি৫০ ৫জি ফোনে রয়েছে একটি MediaTek Dimensity ৭০০ প্রসেসর। এই ফোনের ব্যাটারি ৫০০০mAh। সংস্থার দাবি এই ফোনে দু’দিনের বায়টারি লাইফ থাকবে। এছাড়াও এই স্মার্টফোনে রয়েছে একটি side-mounted ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। এই স্ক্যানারে আবার রয়েছে NFC সাপোর্ট। এই ফিচারের সাহায্যে কনট্যাক্ট লেস পেমেন্ট করা সম্ভব। মোটো জি৫০ ৫জি ফোনের সামনের ডিসপ্লেতে সেলফি ক্যামেরার জন্য রয়েছে ওয়াটার ড্রপ স্টাইলের নচ ডিজাইন। আর ফোনের পিছনের অংশে রয়েছে চৌকো আকৃতির ক্যামেরা মডিউল।

মোটো জি৫০ ৫জি স্মার্টফোনের দাম কত?

এই ফোনের ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম AUD ৩৯৯, যা ভারতীয় মুদ্রায় প্রায় ২১,৫০০ টাকা। মেটিওরিক গ্রে রঙে পাওয়া যাবে এই ফোন। লেনোভো অস্ট্রেলিয়া সাইট থেকে এই ফোন কিনতে পারবেন আগ্রহীরা।

মোটো জি৫০ ৫জি ফোনের বিভিন্ন ফিচার-

  • অ্যানড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমের সাহায্যে পরিচালিত হয় এই ফোন।
  • ডুয়াল সিমের এই ফোনের দ্বিতীয় সিমটি একটি ন্যানো সিম।
  • এই ফোনে ৬.৫ ইঞ্চির একটি এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ৯০Hz।
  • মোটো জি৫০ ৫জি ফোনে রয়েছে MediaTek Dimensity ৭০০ প্রসেসর, ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১টিবি পর্যন্ত ফোনের স্টোরেজ বাড়ানো সম্ভব।
  • এই স্মার্টফোনের ব্যাক প্যানেলের যে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে সেখানে ৪৮ মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেনসর ছাড়াও ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেলের একটি ডেপথ সেনসর রয়েছে। সেই সঙ্গে রয়েছে একটি এলইডি ফ্ল্যাশ। এছাড়াও এই ফোনের ফ্রন্ট ডিসপ্লেতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের সেলফি শুটার।
  • মোটো জি৫০ ৫জি ফোনের ব্যাক ক্যামেরায় ম্যাক্রো ভিডিয়ো, স্লো মোশন ভিডিয়ো, টাইমল্যাপস, হাইপারল্যাপস এবং স্পট কালার- এইসব ফিচার যুক্ত রয়েছে।
  • এই ফোনের ৫০০০mAh ব্যাটারিতে রয়েছে ১৫W ফাস্ট চার্জিং সাপোর্ট। দু’দিনের ব্যাটারি লাইফ থাকবে এই ফোনে, এমনটাই দাবি করেছে মোটোরোলা সংস্থা। ফোনের বাক্সের ভিতর ফোনের সঙ্গে থাকবে ১০W- এর চার্জার। ফোনের পাওয়ার বাটনের নীচে সাইডের অংশে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে মোটো জি৫০ ৫জি ফোনে রয়েছে টাইপ সি ইউএসবি পোর্ট এনএফসি সাপোর্ট, ওয়াই ফাই ac, ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক, ব্লুটুথ ভি৫, জিপিএস, ৫জি পরিষেবা এবং আরও অনেক কিছু। ফোনের ওজন ২০৬ গ্রাম।

আরও পড়ুন- Samsung Galaxy M32 5G: ভারতে লঞ্চ হয়েছে স্যামসাংয়ের এই স্মার্টফোন, দাম কত? কী কী ফিচার রয়েছে