Motorola G Series: ‘বিআইএস’- এর সাইটে মোটো জি৭১, মোটো জি৫১ এবং মোটো জি৩১- এর নাম, ভারতে লঞ্চের সম্ভাবনা

অনুমান করা হচ্ছে, মোটো জি৭১ ফোনের মডেল নম্বর হতে পারে XT2169-1। মোটো জি৫১ ফোনের মডেল নম্বর হতে পারে XT2171-2। আর মোটো জি৩১ ফোনের মডেল নম্বর হতে পারে XT2173-2।

Motorola G Series: 'বিআইএস'- এর সাইটে মোটো জি৭১, মোটো জি৫১ এবং মোটো জি৩১- এর নাম, ভারতে লঞ্চের সম্ভাবনা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2021 | 2:39 PM

গ্লোবাল মার্কেটে ‘জি’ সিরিজের একগুচ্ছ নতুন ফোন লঞ্চ করেছে লেনোভো অধিকৃত সংস্থা মোটোরোলা। এই সিরিজের তিনটি স্মার্টফোন যথাক্রমে মোটো জি৭১, মোটো জি৫১ এবং মোটো জি৩১ ফোনের নাম দেখা গিয়েছে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসের সাইটে। আর তার থেকেই অনুমান করা হচ্ছে যে, মোটো জি৭১, মোটো জি৫১ এবং মোটো জি৩১ ফোন ভারতে লঞ্চ হবে। প্রসঙ্গত উল্লেখ্য, গ্লোবাল মার্কেটে এই তিনটি ফোনের সঙ্গে লঞ্চ হয়েছিল মোটোরোলা ‘জি’ সিরিজের প্রিমিয়াম মডেল মোটো জি২০০ এবং এই সিরিজের অন্যতম অ্যাফোর্ডেবল ফোন মোটো জি৪১।

মোটো জি৭১ ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টে রয়েছে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ এবং একটি স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। অন্যদিকে মোটো জি৩১- মোটোরোলা ‘জি’ সিরিজের আর একটি অ্যাফোর্ডেবল ফোনে রয়েছে MediaTek Helio G৮৫ প্রসেসর। ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস- এর ওয়েবসাইটে যে মোটো জি৭১, মোটো জি৫১ এবং মোটো জি৩১ ফোনের নাম দেখা গিয়েছে সেকথা প্রকাশ্যে এনেছেন টিপস্টার যশ। ওই সার্টিফিকেশন ওয়েবসাইটে এই তিন ফোনের মডেল নম্বর XT2169-1, XT2171-2 এবং XT2173-2।

অনুমান করা হচ্ছে, মোটো জি৭১ ফোনের মডেল নম্বর হতে পারে XT2169-1। মোটো জি৫১ ফোনের মডেল নম্বর হতে পারে XT2171-2। আর মোটো জি৩১ ফোনের মডেল নম্বর হতে পারে XT2173-2। মোটোরোলা ‘জি’ সিরিজের এই তিনটি স্মার্টফোন কবে ভারতে লঞ্চ হবে তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি। তবে নির্দিষ্ট দিনক্ষণ জানা না গেলেও, ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসের সাইটে এই তিনটি ফোনের নাম দেখা যাওয়ার পর এটা অনেকেই প্রায় নিশ্চিতভাবে ধরে নিয়েছেন যে বেশ তাড়াতাড়িই হয়তো ভারতের বাজারে লঞ্চ হবে মোটো জি৭১, মোটো জি৫১ এবং মোটো জি৩১ ফোন।

একনজরে দেখে নেওয়া যাক মোটোরোলা ‘জি’ সিরিজের এই তিনটি ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টের কিছু স্পেসিফিকেশন

মোটো জি৭১- এই ফোনে ৬.৪ ইঞ্চির ফুল রিচডি প্লাস OLED ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এই ফোনে রয়েছে Qualcomm Snapdragon ৬৯৫ প্রসেসর। তার সঙ্গেই রয়েছে ৮ জিবি র‍্যাম। এই ফোনের ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি। মোটো জি৭১ ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরায় ৫০ মেগাপিক্সেলের মেন সেনসর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স রয়েছে। এছাড়াও রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। এই ফোনেও ৫০০০mAh ব্যাটারি, তার সঙ্গে ৩০ ওয়াটের টার্বো পাওয়ার ফাস্ট চার্জিং সাপোর্ট, টাইপ- সি ইউএসবি পোর্ট, ব্লুটুথ ভি৫ এবং ওয়াই-ফাই ac রয়েছে।

মোটো জি৫১- অ্যানড্রয়েড ১১- র সাহায্যে পরিচালিত হয় এই ফোন। এখানে রয়েছে ৬.৮ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। Qualcomm Snapdragon ৪৮০ প্রো প্রসেসর রয়েছে এই ফোনে। তার সঙ্গে ৪ জিবি র‍্যাম আর ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে মোটো জি৫১ ফোনে। এই স্টোরেজের পরিমাণ মাইক্রো এসডি কার্ডের সাহায্যে বাড়ানো সম্ভব। মোটো জি৫১ ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরায় ৫০ মেগাপিক্সেলের মেন সেনসর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স রয়েছে। এছাড়াও রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। এই ফোনেও ৫০০০mAh ব্যাটারি, তার সঙ্গে ১০ ওয়াটের চার্জিং সাপোর্ট রয়েছে। আর কানেক্টিভিটি অপশন হিসেবে টাইপ- সি ইউএসবি পোর্ট, ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক, ব্লুটুথ ভি ৫.১, ওয়াই-ফাই ac ফিচার রয়েছে এই ফোনে।

মোটো জি৩১- অ্যানড্রয়েড ১১- র সাহায্যে পরিচালিত হয় এই ফোন। এখানে রয়েছে এখানে রয়েছে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এই ফোনে MediaTek Helio G৮৫ প্রসেসর রয়েছে। তার সঙ্গে সর্বোচ্চ ৪ জিবি পর্যন্ত র‍্যাম রয়েছে। এই ফোনের ইন্টারনাল স্টোরেজ ১২৮ জিবি, যা মাইক্রো এসডি কার্ডের সাহায্যে বাড়ানো যায় ১ টিবি পর্যন্ত। এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরায় ৫০ মেগাপিক্সেলের মেন সেনসর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স রয়েছে। এছাড়াও ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর রয়েছে মোটো জি৩১ ফোনে। এখানেও রয়েছে ৫০০০mAh ব্যাটারি এবং ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। কানেক্টিভিটি অপশন হিসেবে রয়েছে ইউএসবি টাইপ- সি পোর্ট, ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক, ব্লুটুথ ভি৫ এবং ওয়াই-ফাই ac ফিচার।

আরও পড়ুন-