Moto G71: প্রকাশ্যে এই ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন, থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা এবং স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর

মোটো জি৭১ ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের মেন সেনসরের সঙ্গে সঙ্গে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার থাকতে পারে।

Moto G71: প্রকাশ্যে এই ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন, থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা এবং স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর
১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর থাকতে পারে মোটোরোলার এই ফোনে।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 9:46 AM

খুব তাড়াতাড়িই লঞ্চের সম্ভাবনা রয়েছে মোটো জি৭১ ফোনের। মোটোরোলার এই স্মার্টফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন ফাঁস হয়েছে সম্প্রতি। সেখান থেকেই জানা গিয়েছে যে, এই ফোনে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ এবং স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি প্রসেসর। শুধুমাত্র ফোনের ফিচার বা স্পেসিফিকেশন নয়, প্রকাশ্যে এসেছে এই ফোনের সম্ভাব্য ডিজাইনও। সেই সূত্রে জানা গিয়েছে, মোটো জি৭১ ফোনে একটি হোল পাঞ্চ ডিজাইন সমেত ডিসপ্লে থাকতে পারে। আর এই হোল পাঞ্চ কাট আউটে সেট করা থাকবে সেলফি ক্যামেরা সেনসর। ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর থাকতে পারে মোটোরোলার এই ফোনে। এছাড়া ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংসে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে। এর পাশাপাশি মোটো জি৭১ ফোনে একটি ৫০০০mAh ব্যাটারি এবং ৩০W ফাস্ট চার্জিং সাপোর্টও থাকার সম্ভাবনা রয়েছে।

জার্মান পাবলিকেশন TechnikNews- এর রিপোর্ট অনুসারে, মোটো জি৭১ ফোনের কোডনাম হতে পারে ‘Corfu5G’। অ্যানডড়য়েড ১১- র সাহায্যে পরিচালিত হতে পারে এই স্মার্টফোন। এখানে থাকতে পারে ৬.৪৩ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে। এছাড়াও মোটো জি৭১ ফোনে ৪ জিবি, ৬ জিবি ও ৮ জিবি— এই তিনটি র‍্যাম ভ্যারিয়েন্ট এবং দুটো স্টোরেজ কনফিগারেশন ৬৪ জিবি ও ১২৮ জিবি, লঞ্চের সম্ভাবনা রয়েছে।

মোটো জি৭১ ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের মেন সেনসরের সঙ্গে সঙ্গে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার থাকতে পারে। এই ফোন হতে পারে একটি IP৫২ রেটেড ডিভাইস। অর্থাৎ ধুলো এবং জলের ক্ষেত্রে এই ফোন রেসিসট্যান্ট হিসেবে কাজ করবে। নষ্ট হয়ে যাবে না। এই ফোনে ৩.৫ মিলিমিটারের একটি অডিয়ো জ্যাক থাকতে। ফোনের সাইডের অংশে থাকতে পারে গুগল অ্যাসিসট্যান্ট বাটন। এছাড়াও একটি মোনো স্পিকার থাকতে পারে মোটো জি৭১ ফোনে। চার্জ দেওয়ার জন্য একটি টাইপ- সি ইউএসবি কেবলও থাকতে পারে।

আবার শোনা গিয়েছে, ডিসেম্বরে দুটো নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছেন মোটোরোলা কর্তৃপক্ষ। লেনোভো অধিকৃত এই সংস্থার আসন্ন দুই ফোনের মধ্যে একটি মডেল মোটরোলা এজ এক্স হওয়ার সম্ভাবনাও রয়েছে। চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং ওয়েবসাইট হল Weibo। সেখানে চিনের টিপস্টার Digital Chat Station জানিয়েছে ডিসেম্বরে মোটোরোলা দু’টি স্মার্টফোন লঞ্চ হতে চলেছে। একটি ফোনে Qualcomm Snapdragon Gen 8 flagship প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। আর অন্যটিতে থাকতে পারে Qualcomm Snapdragon ৮৮৮+ প্রসেসর। অনুমান, সম্ভবত মোটোরোলা এজ এক্স ফোনে থাকতে পারে Snapdragon Gen 8 flagship প্রসেসর।

আরও পড়ুন- Motorola: ডিসেম্বরে দুটো নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে মোটোরোলা, থাকতে পারে স্ন্যাপড্রাগন প্রসেসর