Motorola: ডিসেম্বরে দুটো নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে মোটোরোলা, থাকতে পারে স্ন্যাপড্রাগন প্রসেসর

চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং ওয়েবসাইট হল Weibo। সেখানে চিনের টিপস্টার Digital Chat Station জানিয়েছে ডিসেম্বরে মোটোরোলা দু'টি স্মার্টফোন লঞ্চ হতে চলেছে।

Motorola: ডিসেম্বরে দুটো নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে মোটোরোলা, থাকতে পারে স্ন্যাপড্রাগন প্রসেসর
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 9:07 AM

সম্ভবত ডিসেম্বর মাসেই নতুন দুটো স্মার্টফোন লঞ্চ করতে চলেছে মোটরোলা সংস্থা। সূত্রের খবর, এই দুই ফোনেই Snapdragon প্রসেসর থাকতে পারে। একটি ফোনে Qualcomm Snapdragon Gen 8 flagship প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। আর অন্যটিতে থাকতে পারে Qualcomm Snapdragon ৮৮৮+ প্রসেসর। যদিও মোটোরোলা কর্তৃপক্ষ আনুষ্ঠানিক ভাবে এ বিষয়ে এখনও কিছু ঘোষণা করেননি। অন্যদিকে, লেনোভো মোবাইল বিজনেস গ্রুপের জেনারেল ম্যানেজার Chen Jin ইতিমধ্যেই নিশ্চিরভাবে জানিয়েছেন যে মোটোরোলা এজ এক্স লঞ্চ হতে চলেছে। বলা হচ্ছে, এই ফোনে আসলে একটি অত্যাধুনিক গেমিং ফোন হতে চলেছে।

চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং ওয়েবসাইট হল Weibo। সেখানে চিনের টিপস্টার Digital Chat Station জানিয়েছে ডিসেম্বরে মোটোরোলা দু’টি স্মার্টফোন লঞ্চ হতে চলেছে। সম্ভবত এর মধ্যে একটি ফোন হতে চলেছে মোটোরোলা এজ এক্স। অন্য মডেলের সম্পর্কে এখনও বিশদে কোনও তথ্য জানা যায়নি। তবে শোনা গিয়েছে, হয়তো এই ফোনও মোটোরোলা এজ সিরিজেরই হতে পারে। এর পাশাপাশি অনুমান, সম্ভবত মোটোরোলা এজ এক্স ফোনে থাকতে পারে Snapdragon Gen 8 flagship প্রসেসর। আগে শোনা গিয়েছিল যে এই ফোনে হয়তো স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর থাকতে পারে। পরে জানা গিয়েছে, Snapdragon Gen 8 flagship প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে এই ফোনে।

Digital Chat Station- এর তরফে এও বলা হয়েছে যে, আসন্ন দু’টি স্মার্টফোনের মধ্যে যে ডিভাইসে স্ন্যাপড্রাগন ৮৮৮+ প্রসেসর থাকবে তার দাম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর থাকা ফোনের তুলনায় কিছুটা কম হতে পারে। প্রসঙ্গত উল্লেখ্য, মোটোরোলা এজ সিরিজের আপাতত মোটোরোলা এজ এস প্রো এবং মোটোরোলা এজ লাইট— এই দু’টি ফোন রয়েছে। অন্যদিকে, ডিসেম্বর মাসে আর একটি ফোন মোটোরোলা এজ ৩০ আলট্রা মডেল লঞ্চেরও আভাস পাওয়া গিয়েছে। এখানে ডিসপ্লের উপর একটি হোল পাঞ্চ ডিজাইন থাকতে পারে। ফোনের পিছনের অংশে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা।

এদিকে আবার এও বলা হচ্ছে যে মোটোরোলা এজ ৩০ আলট্রা এবং মোটোরোলা এজ এক্স , দুটো একই ফোন। এখানে ৬.৬৭ ইঞ্চির একটি OLED ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট হতে পারে ১৪৪ হার্টজ। এছাড়াও ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংসে ৫০ মেগাপিক্সেলের মেন সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও একটি ৫০০০mAh ব্যাটারি এবং ৬৮W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

আরও পড়ুন- Samsung Galaxy S21 FE: লঞ্চের আগে ফের ফাঁস এই ফোনের সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশন

আরও পড়ুন- OnePlus Nord 2 OS Update: লেটেস্ট সফ্টওয়্যার আপডেট পৌঁছে গেল ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে, ব্যাটারি খরচ কমবে, অন্যান্য ফিচার্স জেনে নিন

আরও পড়ুন- Vivo Y50t: স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন নিয়ে এল ভিভো, দাম ও ফিচার্স জেনে নিন