OnePlus Nord 2 OS Update: লেটেস্ট সফ্টওয়্যার আপডেট পৌঁছে গেল ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে, ব্যাটারি খরচ কমবে, অন্যান্য ফিচার্স জেনে নিন

OnePlus Nord 2 Latest Software Update: নভেম্বর সিকিওরিটি প্যাচ-সহ লেটেস্ট অক্সিজেন অপারেটিং সিস্টেম আপডেট পাচ্ছে ওয়ানপ্লাস নর্ড ২। ভারত এবং ইউরোপের গ্রাহকদের জন্য এই লেটেস্ট সফ্টওয়্যার আপডেট রোলআউট করা হয়েছে।

OnePlus Nord 2 OS Update: লেটেস্ট সফ্টওয়্যার আপডেট পৌঁছে গেল ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে, ব্যাটারি খরচ কমবে, অন্যান্য ফিচার্স জেনে নিন
লেটেস্ট অপারেটিং সিস্টেম আপডেট করলে ব্যাটারি খরচ কমবে ওয়ানপ্লাস নর্ড ২ গ্রাহকদের
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2021 | 7:25 PM

লেটেস্ট অক্সিজেন ওএস (অপারেটিং সিস্টেম) আপডেট পেতে চলেছে ওয়ানপ্লাস নর্ড ২। এই আপডেট আসলে নভেম্বর ২০২১-এর অ্যান্ড্রয়েড সিকিওরিটি প্যাচ আপডেট। এই আপডেটের সঙ্গে এক দিকে যেমন বাগ ফিক্স হতে চলেছে আর দিকে আবার একাধিক সিস্টেম আপগ্রেডও পেয়ে যাবেন ওয়ানপ্লাস নর্ড ২ গ্রাহকরা। এছাড়াও পাওয়ার-কনজ়াম্পশন অপ্টিমাইজেশনও পাওয়া যাবে এই নতুন আপডেটে। এর অর্থ হল, আপনার OnePlus Nord 2 ফোনটি যদি একবার লেটেস্ট অক্সিজেন ওএস আপডেট করে নেন, তাহলে আগের তুলনায় অনেকটাই কম ব্যাটারি খরচ হবে ফোনের।

প্রসঙ্গত চলতি বছরের জুলাই মাসেই লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস নর্ড ২। বাজেট সেগমেন্টের এই ওয়ানপ্লাস মডেলে রয়েছে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ভিত্তিক অক্সিজেন ওএস ১১.৩। ফোন লঞ্চ হওয়ার হাতে গোনা কয়েক দিনের মধ্যেই একাধিক আপডেট পেতে শুরু করে ওয়ানপ্লাস নর্ড ২। অক্টোবরে অক্সিজেন ওএস এ.১১ আপডেট একাধিক পরিবর্তন নিয়ে হাজির হয় ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে। তার মধ্যে উল্লেখযোগ্য হল, সিস্টেমে একাধিক বদল, পরিণত এইচডিআর এফেক্টস এবং অপ্টিমাইজড নেটওয়ার্ক স্টেবিলিটি।

ওয়ানপ্লাস নর্ড ২ আপডেট –

ওয়ানপ্লাস কমিউনিটির একাধিক পোস্ট থেকে জানা গিয়েছে যে, ভারতে ওয়ানপ্লাস নর্ড ২ ইউজাররা একটি আপডেট পেতে শুরু করেছেন, যার ফার্মওয়্যার ভার্সন DN2101_11_A.13। এদিকে আবার ফোনটির ইউরোপিয়ান ভ্যারিয়েন্ট DN2103_11_A.12 আপডেট পাচ্ছে। এই আপডেটের সবথেকে আকর্ষণীয় ফিচার হল, সামান্য ব্যবহারেই ব্যাটারি খরচ করার প্রবণতা কমানো এবং আরও উন্নত গেমিং অভিজ্ঞতার জন্য একটি অপ্টিমাইজড ব্যাক-এন্ড ম্যানেজমেন্ট। কমিউনিটি পেজে একটি স্ক্রিনশট শেয়ার করেছেন একজন ওয়ানপ্লাস নর্ড ২ গ্রাহক। সেই স্ক্রিনশট থেকেই এই সব গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে জানা গিয়েছে।

এই আপডেটে রয়েছে নভেম্বর ২০২১ অ্যান্ড্রয়েড সিকিওরিটি প্যাচ, ফোনের স্থিতিশীলতার উন্নতি এবং বিভিন্ন সমস্যার জন্য প্রতিনিয়ত সমাধান। স্ক্রিনশটে আরও দেখা গিয়েছে, অপ্টিমাইজড VoWifi এবং ViLTE অভিজ্ঞতা এবং নেটওয়ার্ক সংক্রান্ত একাধিক উন্নতি। এদিকে আবার অন্য আর একটি স্ক্রিনশটে ওয়ানপ্লাস নর্ড ২ ফোনের ইউরোপিয়ান ভ্যারিয়েন্টের একাধিক আপডেট পাওয়া গিয়েছে। সেখান থেকে জানা গিয়েছে, এই নভেম্বরের পরিবর্তে এই ওয়ানপ্লাস নর্ড ২ ফোনের ইউরোপিয়ান ভ্যারিয়েন্ট অক্টোবর ২০২১ অ্যান্ড্রয়েড সিকিওরিটি আপডেট পেতে শুরু করেছে।

তবে লেটেস্ট সিকিওরিটি প্যাচ কবে নাগাদ রিলিজ করতে চলেচে, তা নিয়ে কোম্পানির তরফ থেকে কিছুই জানানো হয়নি। মনে করা হচ্ছে, জেনারেল বাগ ফিক্স এবং সিকিওরিটি সংক্রান্ত আপগ্রেড পর্যায়ক্রমে বাছাই করা বেশ কিছু ওয়ানপ্লাস নর্ড ২ গ্রাহকদের ফোনে পাঠানো হবে খুব শিগগিরই। গ্রাহকরা নিজেদের ওয়ানপ্লাস নর্ড ২ স্মার্টফোন আপডেট করতে পারবেন শক্তপোক্ত কোনও ওয়াইফাই কানেকশন অন করে এবং চার্জিংয়েও বসিয়ে রাখতে হবে ফোনটি। অন্যান্য সব ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে এই আপডেট স্বয়ংক্রিয় ভাবে যথা সময়েই পৌঁছে যাবে বলে জানা গিয়েছে। গ্রাহকদের ওয়ানপ্লাস হ্যান্ডসেটের সেটিংস>সিস্টেম>সিস্টেম আপডেটস অপশনে গিয়ে লেটেস্ট সফ্টওয়্যার আপডেট করে নিতে হবে।

আরও পড়ুন: Vivo Y50t: স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন নিয়ে এল ভিভো, দাম ও ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: OnePlus Nord 2 x Pac-Man Edition ভারতে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস নর্ড ২- এর নতুন ভ্যারিয়েন্ট, দেখুন বিভিন্ন ফিচার

আরও পড়ুন: ৬.৫ ইঞ্চির ডিসপ্লে, ৫০০০এমএএইচ ব্যাটারি ও ৮ মেগাপিক্সেল ক্যামেরার দুর্ধর্ষ ফোন লঞ্চ হল, সম্পূর্ণ ফিচার্স দেখে নিন