Vivo Y50t: স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন নিয়ে এল ভিভো, দাম ও ফিচার্স জেনে নিন

Vivo Y50t Price, Specifications: কম দামে আবারও একটি চমৎকার ফোন নিয়ে হাজির হল ভিভো ওয়াই৫০টি। এই ফোনে রয়েছে ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে এবং ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা। ফোনের দাম-সহ অন্যান্য যাবতীয় ফিচার্স সম্পর্কে জেনে নিন।

Vivo Y50t: স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর, ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন নিয়ে এল ভিভো, দাম ও ফিচার্স জেনে নিন
কম দামে বাজারে এল ভিভো-র দুর্দান্ত এই ফোন
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2021 | 4:18 PM

কম দামে লঞ্চ হল ভিভো ওয়াই৫০টি স্মার্টফোন। আপাতত এই হ্যান্ডসেট লঞ্চ করা হয়েছে কেবল মাত্র চিনের মার্কেটের জন্য। লেটেস্ট এই ভিভো স্মার্টফোনে রয়েছে একটি হোল-পাঞ্চ ডিসপ্লে। ফোনের স্ক্রিনের ঠিক উপরের বাঁ দিকে রয়েছে এই হোল-পাঞ্চ কাটআউট। ফোনের ব্যাক প্যানেল বেশ গ্লসি এবং পাতলা চিন রয়েছে উপরের দিকে। একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে এই Vivo Y50t স্মার্টফোনে। এই ক্যামেরা সেটআপের সেন্সরগুলি স্ট্রেইট লাইনেই একটার নীচে আর একটা অ্যালাইন করা রয়েছে। পারফরম্যান্সের জন্য এই ফোনে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর। একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে এই ফোনে।

ভিভো ওয়াই৫০টি ফোনের দাম ও উপলব্ধতা –

ভিভো ওয়াই৫০টি লঞ্চ করা হয়েছে CNY ১,৩৯৯ বা প্রায় ১৬,৩০০ টাকা দামে। একটি মাত্র স্টোরেজ ভ্যারিয়েন্টই লঞ্চ করা হয়েছে চিনেক মার্কেটে। সেই ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের জন্যই এই দাম ধার্য করা হয়েছে। রিয়েলম ব্ল্যাক এবং বিহাইলান ব্লু এই দুই কালার অপশন রয়েছে ভিভো ওয়াই৫০টি ফোনের। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে ইতিমধ্যেই কেনাকাটির জন্য উপলব্ধ হয়েছে এই Vivo Y50t।

ভিভো ওয়াই৫০টি স্পেসিফিকেশনস, ফিচার্স –

সফ্টওয়্যারের দিক থেকে ভিভো ওয়াই৫০টি দৌড়বে অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম-ভিত্তিক OriginOS 1.0-এর সাহায্যে। একটি ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে রয়েছে ফোনটিতে, যার রেজোলিউশন ১০৮০X২৩৪০ পিক্সেলস, অ্যাসপেক্ট রেশিও ১৯.৯:৯, পিক্সেল ডেনসিটি ৩৯৪পিপিআই এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০.৭২ শতাংশ। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ৬০Hz এবং টাচ স্যাম্পলিং রেট ১২০Hz। পারফরম্যান্সের জন্য এই ফোনে রয়েছে একটি শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে অ্যাড্রেনো ৬১৮ জিপিইউ এবং ৮জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে। ১২৮জিবি পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজ রয়েছে এই ফোনের। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যার সাহায্যে স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন গ্রাহকরা।

ফোটোগ্রাফি ডিপার্টমেন্টেও এই ফোনটি দুর্ধর্ষ। একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ভিভো ওয়াই৫০টি স্মার্টফোনে। প্রাইমারি সেন্সর হিসেবে থাকছে একটি ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা, যার অ্যাপার্চার এফ/১.৭৯। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি ২ মেগাপিক্সেল পোর্ট্রেইট লেন্স, যার অ্যাপার্চার এফ/২.৪ এবং আর একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর, যার অ্যাপার্চার এফ/২.৪। এই ফোনের রিয়ার ক্যামেরা ফিচার্সের মধ্যে রয়েছে ২x ডিজিটাল জ়ুম, অটোফোকাস এবং অ্যান্টি শেক ভিডিয়ো রেকর্ডিং। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ভিভো স্মার্টফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে, যার অ্যাপার্চার এফ/২.০৫।

Vivo Y50t স্মার্টফোনে অত্যন্ত শক্তিশালী একটি ৪,৫০০এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে ফোনটিতে। কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে ডুয়াল-সিম (ন্যানো), একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক, ব্লুটুথ ভি৫.১, মাইক্রো ইউএসবি চার্জিং পোর্ট এবং ওয়াই-ফাই। ফোনটির আয়তন ১৬২.০৫x৭৬.৬১x৮.৪৬ মিলিমিটার এবং ওজন ১৯০ গ্রাম।

আরও পড়ুন: Samsung Galaxy A03 Core: ৬.৫ ইঞ্চির ডিসপ্লে, ৫০০০এমএএইচ ব্যাটারি ও ৮ মেগাপিক্সেল ক্যামেরার দুর্ধর্ষ ফোন লঞ্চ হল, সম্পূর্ণ ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: Infinix Note 11i: ইনফিনিক্স কোম্পানির লেটেস্ট বাজেট হ্যান্ডসেট হিসেবে লঞ্চ হয়েছে এই ফোন, দেখুন বিভিন্ন স্পেসিফিকেশন

আরও পড়ুন: Vivo Y15A and Vivo Y15s: ভিভো ওয়াই সিরিজের এই দুই স্মার্টফোনের বিভিন্ন ফিচার ও দাম দেখে নিন