Motorola Edge 20 Pro: ভারতে আসছে মোটোরোলার নতুন স্মার্টফোন, দেখুন সম্ভাব্য ফিচার

বিশেষজ্ঞদের একাংশের অনুমান ফ্লিপকার্টের বিগ বিলিয়ন ডে'জ সেল থেকে এই ফোনে কেনা যাবে।

Motorola Edge 20 Pro: ভারতে আসছে মোটোরোলার নতুন স্মার্টফোন, দেখুন সম্ভাব্য ফিচার
ভারতে আসছে মোটোরোলার নতুন স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2021 | 7:42 AM

মোটোরোলা এজ ২০ প্রো লঞ্চ হতে চলেছে ভারতে। লেনোভো অধিকৃত সংস্থা মোটোরোলা ইতিমধ্যেই টুইটারে একটি টিজার পোস্টার শেয়ার করেছে। সেখানে অবশ্য ফোন লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ বলা হয়নি। বরং ‘কামিং সুন’ ট্যাগের সাহায্যে এটা বোঝানো হয়েছে যে খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ হতে চলেছে মোটোরোলা এজ ২০ প্রো। এদিকে জনপ্রিয় ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট আবার ইঙ্গিত দিয়েছে যে পয়লা অক্টোবর ভারতে লঞ্চ হতে পারে মোটোরোলা এজ ২০ প্রো ফোন। এর আগে জুলাই মাসে প্রকাশ হয়েছিল মোটোরোলা এজ ২০ সিরিজের আরও দু’টি ফোন, মোটোরোলা এজ ২০ এবং মোটোরোলা এজ ২০ লাইট।

জানা গিয়েছে, মোটোরোলা ইন্ডিয়ার পেজ থেকে টুইট করে বলা হয়েছে যে ভারতে আসতে চলেছে মোটরোলা এজ ২০ প্রো ফোন। যদিও ওই টিজারে ফোনের মডেলের নির্দিষ্ট কোনও নাম দেওয়া হয়নি। এদিকে যে ছবি ওই টিজারে প্রকাশ হয়েছে, সেখানে দেখা গিয়েছে ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। ফ্লিপকার্টের তরফে আবার জানা গিয়েছে যে, ১ অক্টোবর সম্ভবত মোটোরোলা এজ ২০ প্রো লঞ্চ হতে পারে ভারতে। বিশেষজ্ঞদের একাংশের অনুমান ফ্লিপকার্টের বিগ বিলিয়ন ডে’জ সেল থেকে এই ফোনে কেনা যাবে। উল্লেখ্য, গত অগস্ট মাসে মোটোরোলা ইন্ডিয়ার প্রধান (কান্ট্রি হেড) প্রশান্ত মনি নিশ্চিতভাবে জানিয়েছিলেন যে ভারতে মোটোরোলা এজ ২০ প্রো লঞ্চ হবে।

ভারতে মোটরোলা এজ ২০ প্রো ফোনের সম্ভাব্য দাম

মোটোরোলা কর্তৃপক্ষ এখনও এই ফোনের সঠিক দাম প্রসঙ্গে কিছু জানায়নি। তবে ইউরোপে এই ফোনে ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল EUR ৬৯৯.৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৬০,৫০০ টাকা। ইন্ডিগো ভেগান লেদার এবং মিডনাইট ব্লু- এই দুই রঙে ইউরোপের বাজারে লঞ্চ হয়েছিল মোটোরোলা এজ ২০ প্রো ফোন।

মোটোরোলা এজ ২০ প্রো ফোনের সম্ভাব্য ফিচার

  • এই ফোনে থাকতে পারে ৬.৭ ইঞ্চির একটি OLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে পারে ১৪৪Hz।
  • মোটোরোলা এজ ২০ প্রো ফোনে একটি অক্টা-কোর Qualcomm Snapdragon ৮৭০ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। এর সঙ্গে ১২ জিবি LPDDR5 র‍্যাম থাকতে পারে।
  • এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর, ১৬ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর (আলট্রা ওয়াইড লেন্স) এবং ৮ মেগাপিক্সেলের সেনসর (5x হাই রেসোলিউশন অপটিক্যাল জুম পেরিস্কোপিক লেন্স) থাকার সম্ভাবনা রয়েছে। এই পেরিস্কোপিক লেন্সের আবার 50x সুপার জুম সাপোর্ট থাকতে পারে।
  • এও ফোনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর থাকতে পারে ফোনের সামনের ডিসপ্লেতে।
  • মোটোরোলা এজ ২০ প্রো ফোনে ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে। এছাড়াও ফোনের ব্যাটারি হতে পারে ৪৫০০mAh। তার সঙ্গে ৩০W TurboPower ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

আরও পড়ুন- iPhone Mini: আইফোন ১৩ সিরিজেই সম্ভবত শেষ লঞ্চ হয়েছে ‘মিনি’ মডেল, আইফোন ১৪ সিরিজে থাকবে না এই ভ্যারিয়েন্ট