Motorola Edge 30: মোটোরোলা এজ ৩০ লঞ্চ হয়েছে গ্লোবাল মার্কেটে, ভারতে কবে আসছে?

Motorola Edge 30: মোটোরোলা এজ ৩০ ফোন আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়েছে। বিশ্বের বেশ কয়েকটি দেশে এই ফোন লঞ্চ হয়েছে। আগামী মাসে ভারতে লঞ্চ হওয়ার কথা রয়েছে এই ফোনের।

Motorola Edge 30: মোটোরোলা এজ ৩০ লঞ্চ হয়েছে গ্লোবাল মার্কেটে, ভারতে কবে আসছে?
মোটোরোলা মোটো এজ ৩০ ৫জি ফোন ভারতে লঞ্চ হচ্ছে ১২ মে।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2022 | 6:02 PM

মোটোরোলা এজ ৩০ (Motorola Edge 30) স্মার্টফোন লঞ্চ হয়েছে গ্লোবাল মার্কেটে। অনুমান করা হচ্ছে, এই ফোন (Motorola Smartphone) ভারতে লঞ্চ হবে আগামী মাসে। মোটোরোলা এজ ৩০ প্রো ফোনের তুলনায় এই নতুন মডেলে কিছু ফিচার কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এই ফোনে থাকবে একটি OLED ডিসপ্লে যার রিফ্রেশ রেট হবে ১৪৪ হার্টজ। এছাড়াও এই ফোনে থাকবে ফাস্ট চার্জিং সাপোর্ট ফিচার। মোটোরোলা এজ ৩০ ফোনের ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ইউরোপে ভারতীয় মুদ্রায় প্রায় ৩৬,২০০ টাকা। এর থেকে বেশি র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনের দাম এখনও প্রকাশ করেনি মোটোরোলা সংস্থা। গ্রাহকদের জন্য মোটোরোলা এজ ৩০ ফোনের দাম ক্রেতাদের জন্য ৩২ হাজার টাকা হতে পারে।

মোটোরোলা এজ ৩০ ফোনের স্পেসিফিকেশন

  • মোটোরোলা এজ ৩০ ফোনে রয়েছে একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। এছাড়াও এই ডিসপ্লের উপর রয়েছে HDR10+ সাপোর্ট। এই ফোনের ক্ষেত্রে মোটোরোলা কর্তৃপক্ষ দাম কমানোর জন্য একটি প্লাস্টিক ফিনিশ রাখতে চলেছেন। তবে এই ফোনের ডিজাইন যথেষ্টই আকর্ষণীয়।
  • মোটোরোলা এজ ৩০ ফোনে একটি স্ন্যাপড্রাগন ৭৭৮+ চিপসেট রয়েছে। তার সঙ্গে যুক্ত হয়েছে ৮ জিবি র‍্যাম। এছাড়াও এই ফোনে রয়েছে ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ। তবে এই ফোনের স্টোরেজ এক্সপ্যান্ডেবল নয় অর্থাৎ বাড়ানো যাবে না।
  • অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমের সাপোর্ট রয়েছে মোটোরোলা এজ ৩০ ফোনে। এর সঙ্গে থাকছে বেশ কিছু মোটো অ্যাপ।
  • মোটোরোলা এজ ৩০ ফোনের পিছনের অংশে রয়েছে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৫০ মেগাপিক্সেলের একটি প্রাইমারি সেনসর এবং একটি ৫০ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর ও একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর রয়েছে। এছাড়াও ফোনের ডিসপ্লের উপর রয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার।
  • মোটোরোলা এজ ৩০ ফোনে একটি ৪০২০ এমএএইচ ব্যাটারি রয়েছে। তার সঙ্গে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং ফিচার রয়েছে। একবার পুরো চার্জ দিলে প্রায় দেড় দিন পর্যন্ত ব্যাটারি লাইফ বজায় থাকবে বলে শোনা গিয়েছে। এছাড়াও এই ফোনে থাকবে ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক।

মোটোরোলা এজ ৩০ ফোন আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়েছে। বিশ্বের বেশ কয়েকটি দেশে এই ফোন লঞ্চ হয়েছে। আগামী মাসে ভারতে লঞ্চ হওয়ার কথা রয়েছে এই ফোনের।

আরও পড়ুন- Vivo Smartphone: ভিভো টি১ প্রো ৫জি এবং ভিভো টি১ ৪৪ ওয়াটের ফোন ভারতে লঞ্চ হতে চলেছে আগামী ৪ মে

আরও পড়ুন- Infinix Smart 6: ৭৪৯৯ টাকায় ইনফিনিক্স স্মার্ট ৬ বাজেট ফোন লঞ্চ হল ভারতে, দেখে নিন বিভিন্ন ফিচার