Motorola Smartphone: আগামী বছর প্রথম তিনমাসের মধ্যে ভারতে দু’টি নতুন ফোন লঞ্চের পরিকল্পনা করছে মোটোরোলা

আগামী বছর প্রথম তিনমাসের মধ্যে ভারতে মোটোরোলা যে দু'টি ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে তার মধ্যে একটিতে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে।

Motorola Smartphone: আগামী বছর প্রথম তিনমাসের মধ্যে ভারতে দু'টি নতুন ফোন লঞ্চের পরিকল্পনা করছে মোটোরোলা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2021 | 7:19 AM

লেনোভো অধিকৃত সংস্থা মোটোরোলা আগামী বছর অর্থাৎ ২০২২ সালের প্রথম তিনমাসের মধ্যে ভারতে দুটো নতুন স্মার্টফোন লঞ্চ করতে পারে বলে শোনা গিয়েছে। এর মধ্যে একটি ফোনে কোয়ালকমের নতুন স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। গত সপ্তাহে এই তথ্য প্রকাশ্যে এসেছে। বলা হচ্ছে, মোটোরোলার এই নতুন ফ্ল্যাগশিপ ফোন যেখানে আধুনিক প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে, সেটি মোটো এজ এক্স৩০ মডেলও হতে পারে। প্রসঙ্গত উল্লেখ্য, চিনে চলতি মাসে অর্থাৎ ডিসেম্বর এই ফোন লঞ্চের কথা রয়েছে। দ্বিতীয় ফোনের প্রসঙ্গেও ইঙ্গিত পাওয়া গিয়েছে। সেটি মোটো জি ফোনের মিড রেঞ্জের কোনও মডেলের rebadged ভার্সান হতে পারে।

প্রযুক্তি সংক্রান্ত খবর প্রদানকারী সংস্থা 91mobiles তাদের রিপোর্টে জানিয়েছে, আগামী বছরের প্রথম তিনমাসের মধ্যে ভারতে দুটো নতুন স্মার্টফোন লঞ্চের পরিকল্পনা রয়েছে মোটোরোলা সংস্থার। এর মধ্যে একটি ফোনে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে। ডিসেম্বর মাসের শুরুর দিকে স্ন্যাপড্রাগন টেক সামিট ২০২১ ইভেন্টে এই প্রসেসর লঞ্চ হয়েছিল। অন্যদিকে শোনা গিয়েছে, ৯ ডিসেম্বর চিনে যে মোটো এজ এক্স৩০ ফোন লঞ্চ হতে চলেছে সেখানে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এই ফোন মোটো এজ ৩০ আলট্রা নামে গ্লোবাল মার্কেটে লঞ্চের সম্ভাবনা রয়েছে। আর একই ফোন ভারতে লঞ্চ হতে পারে আগামী বছর।

মোটো এজ ৩০ আলট্রা ফোনে ১৪৪ হার্টজের একটি ডিসপ্লে থাকবে বলে নিশ্চিতভাবে জানা গিয়েছে। সেই ডিসপ্লেতে আবার HDR10+ সাপোর্ট থাকতে পারে। এছাড়াও এই ফোনে ৬০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। ফোনের ব্যাক প্যানেলে মোট তিনটি রেয়ার ক্যামেরা সেনসর থাকতে পারে এই ফোনে। এছাড়াও শোনা যাচ্ছে, ভারতে মোটরোলা কোম্পানির তাদের ‘জি’ সিরিজের আরও বেশি ফোন লঞ্চের পরিকল্পনা করেছে। আর সেই নিরিখে একটি মাঝামাঝি রেঞ্জের মোটো জি ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে ২০২২ সালের প্রথম তিনমাসের মধ্যে।

ইউরোপে ইতিমধ্যেই মোটোরোলা সংস্থা তাদের ‘জি’ সিরিজের পাঁচটি ফোন লঞ্চ করেছে। এগুলি হল- মোটো জি২০০, মোটো জি৭১, মোটো জি৫১, মোটো জি৪১ এবং মোটো জি৩১। এর মধ্যে মোটো জি২০০ হল প্রিমিয়াম মডেল। আর মোটো জি৩১ হল এই সিরিজের সবচেয়ে অ্যাফোর্ডেবল মডেল। ভারতে ইতিমধ্যেই মোটো জি৩১ ফোন লঞ্চ হয়েছে। আর আগামী ১০ ডিসেম্বর লঞ্চ হবে মোটো জি৫১ ফোন। এদিকে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসের ডেটাবেসে মোটো জি৭১ ফোনের নাম দেখা গিয়েছিল। অর্থাৎ এই ফোন ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। অনেকে মনে করছেন, আগামী বছর মোটোরোলা ‘জি’ সিরিজের মাঝামাঝি রেঞ্জের যে ফোন লঞ্চ হতে পারে সেটি মোটো জি৭১ হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও এই প্রসঙ্গে মোটোরোলা কর্তৃপক্ষ এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেননি।

আরও পড়ুন- Tecno Spark 8T: ভারতে এই সস্তার স্মার্টফোন নিয়ে আসছে টেকনো মোবাইল, টিজার পোস্টারে কোম্পানির নিশ্চিত বার্তা