Tecno Spark 8T: ভারতে এই সস্তার স্মার্টফোন নিয়ে আসছে টেকনো মোবাইল, টিজার পোস্টারে কোম্পানির নিশ্চিত বার্তা

Tecno Spark 8T Launch Date In India: ভারতে নতুন স্মার্টফোন নিয়ে আসছে টেকনো মোবইল। সেই টেকনো স্পার্ক ৮টি সম্পর্কে যাবতীয় তথ্য জেনে নিন।

Tecno Spark 8T: ভারতে এই সস্তার স্মার্টফোন নিয়ে আসছে টেকনো মোবাইল, টিজার পোস্টারে কোম্পানির নিশ্চিত বার্তা
টেকনো স্পার্ক ৮টি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2021 | 9:38 PM

টুইটারে একটি অফিসিয়াল টিজার পোস্ট করে ভারতে টেকনো স্পার্ক ৮টি ফোনের লঞ্চ সম্পর্কে ঘোষণা করল টেকনো মোবাইল। যদিও কোম্পানির তরফ থেকে ফোনের লঞ্চ ডেট এবং স্পেসিফিকেশনস সম্পর্কে নির্দিষ্ট করে কিছুই জানানো হয়নি। তবে ভারতে যে শীঘ্রই ফোনটি লঞ্চ করতে চলেছে, তার ইঙ্গিত মিলেছে।

যে টিজার পোস্টারটি কোম্পানি শেয়ার করেছে, সেখান থেকে ফোনের ডিজাইন সম্পর্কেও একটা ধারণা মিলেছে। প্রসঙ্গত, সেপ্টেম্বর ও নভেম্বরে ভারতে টেকনো স্পার্ক ৮ এবং টেকনো স্পার্ক ৮ প্রো ফোন দুটি লঞ্চ করেছে কোম্পানি।

টেকনো মোবাইলের তরফ থেকে যে ছবিটি পোস্ট করা হয়েছে, সেখান থেকে নিশ্চিত ভাবে জানা গিয়েছে টেকনো স্পার্ক ৮টি ভারতে শীঘ্রই লঞ্চ করে যেতে পারে। ছবি থেকে দেখা গিয়েছে ফোনটির একটি নীল রঙের ভ্যারিয়েন্ট। অন্তত রিয়ার প্যানেলে যে দুটি ক্যামেরা থাকছে, তাও দেখা গিয়েছে ছবিতে। ফোনের ভলিউম রকার এবং পাওয়ার বাটন রাখা হয়েছে ফোনের ঠিক ডান দিকে।

নভেম্বরে টেকনো যে স্পার্ক ৮ প্রো ফোনটি লঞ্চ করেছিল, তাতে একটি মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর দেওয়া হয়েছিল। এই ফোনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেল। একটি ৫০০০এমএএইচ ব্যাটারিও রয়েছে এই ফোনে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই প্রো ভ্যারিয়েন্ট আসলে টেকনো স্পার্ক ৮ ফোনের একটি আপগ্রেডেড ভার্সন, যা চলতি বছরের সেপ্টেম্বরেই ভারতে হাজির হয়েছিল।

এদিকে কয়েক দিন আগেই কোম্পানি এই ফোনের একটি ৮জিবি ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। সেই টেকনো স্পার্ক ৮ ৮জিবি র‌্যাম ভ্যারিয়েন্টে রয়েছে একটি ৬.৫৬ ইঞ্চির ডিসপ্লে, AI ডুয়াল রিয়ার ক্যামেরা, যার প্রাইমারি সেন্সর ১৬ মেগাপিক্সেল। পারফরম্যান্সের জন্য এই ফোনে রয়েছে একটি মিডিয়াটেক হেলিও জি২৫ গেমিং প্রসেসর। এছাড়াও এই ফোনের আরও দুটি র‌্যাম ভ্যারিয়েন্ট রয়েছে – ২জিবি এবং ৩জিবি।

এই স্মার্টফোন সমস্ত ভারতীয় ভাষা সাপোর্ট করে, যাতে ইউজাররা নিজেদের মধ্যে নিজেদের পছন্দসই ভাষায় কথা বলতে পারেন। অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে, যা ৬৫ দিনের স্ট্যান্ডবাই টাইম দিতে পারে।

আরও পড়ুন: Samsung Galaxy A03 Core: ৫০০০mAh ব্যাটারি নিয়ে লঞ্চ হয়েছে স্যামসাংয়ের এই বাজেট স্মার্টফোন, দাম কত?

আরও পড়ুন: iPhone SE (2020) ফ্লিপকার্টের ‘বিগ বচত ধামাল’ সেলে আইফোন এসই (২০২০) পাওয়া যাচ্ছে ২৭,৯৯৯ টাকায়!

আরও পড়ুন: Moto G31 First Sale: আজ থেকেই মোটো জি৩১ কেনা যাবে, মাত্র ১২৯৯৯ টাকায় সেরার সেরা ফিচার্স