Nokia 5710 XpressAudio: নোকিয়ার এই লেটেস্ট ফোনে আপনার ওয়্যারলেস ইয়ারবাডস স্টোর + চার্জ করতে পারবেন!

Nokia Latest Feature Phone: নোকিয়া নতুন ফিচার ফোন নিয়ে এসেছে। এ এক এমনই অবাক করা ফোন, যেখানে আপনি একটা ওয়্যারলেস ইয়ারবাডস স্টোর করে চার্জও করতে পারবেন। কী-কী বৈশিষ্ট্য রয়েছে একবার দেখে নিন।

Nokia 5710 XpressAudio: নোকিয়ার এই লেটেস্ট ফোনে আপনার ওয়্যারলেস ইয়ারবাডস স্টোর + চার্জ করতে পারবেন!
Nokia 5710 XpressAudio: নোকিয়ার সেই লেটেস্ট ফিচার ফোন, যাতে আপনি ইয়ারবাডস স্টোর করে রাখতে পারবেন।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2022 | 12:32 PM

ফিচার ফোনের জগতে একদা বহু চমক দেখিয়ে এসেছে Nokia। সেই নোকিয়ার স্মার্টফোন থেকে শুরু করে ফিচার ফোন, সবই এখন HMD Global নামক একটি সংস্থা তৈরি করে। সম্প্রতি ভারত-সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে স্মার্টফোন, ফিচার ফোন, ট্যাবলেট-সহ একাধিক ডিভাইস লঞ্চ করেছে। তবে তার মধ্যে Nokia 5710 XpressAudio সকলের নজর কেড়ে নিয়েছে।

সাধারণ ক্যান্ডি বার ফিচার ফোনের মতোই দেখতে এটি। সামনে থেকে ফোনটা এমনতর দেখালেও, তার রিয়ার প্যানেলে রয়েছে আকর্ষণীয় একটি ট্রিক। ফোনটির পিছন দিকে একটি পৃথক রিয়ার প্যানেল রয়েছে। সেই রিয়ার প্যানেল আপনি স্লাইড ডাউন করলেই সেখানে একটি ট্রু ওয়্যারলেস ইয়ারবাডস রেখে দিতে পারবেন। তার থেকেও বড় কথা হল, সেই কম্পার্টমেন্ট থেকে আপনার ইয়ারবাডস চার্জও দিতে পারবেন।

না, তবে এই ফোনের ক্ষেত্রে বিরাট ব্যাটারি ব্যাকআপ কল্পনা করাটা ঠিক হবে না। ছোট, তবে টেকসই একটি 1,450mAh ব্যাটারি রয়েছে। এই ইয়ারবাডসের ব্যাটারিটি আরও ছোট। তাই এক রাউন্ড ইয়ারবাড চার্জ করলে যে ফোনের ব্যাটারি মারাত্মক ভাবে প্রভাবিত হবে, এমনটা নয়।

HMD দাবি করছে, একটি রিমুভেবল ব্যাটারি দেওয়া হয়েছে এতে। একবার চার্জ দিলে ফোনের ব্যাটারিটি ছয় ঘণ্টার টক টাইম দিতে পারবে এবং 20 দিনের ডুয়াল-সিম 4G স্ট্যান্ডবাইও দিতে সক্ষম। পাশাপাশি একবার চার্জে চার ঘণ্টার মিউজ়িক প্লেব্যাক টাইমও দিতে পারবে এই ইয়ারবাডস।

অন্যান্য গুরুত্বপূর্ণ স্পেক্সের মধ্যে এই ফোনে রয়েছে একটি 2.4 ইঞ্চির QVGA স্ক্রিন, ব্লুটুথ 5.0, 128MB পর্যন্ত এক্সপ্যান্ডেবল স্টোরেজ, ডেডিকেটেড অডিও কন্ট্রোলস, FM রেডিও সাপোর্ট, একটি মাইক্রো ইউএসবি পোর্ট এবং একটি VGS কোয়ালিটি ক্যামেরা। তবে এমনটা ভাবার কোনও কারণ নেই যে, মডার্ন স্ট্রিমিং মিউজ়িক সাপোর্ট করবে এই ফোনে। প্রাচীন Symbian S30 অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে এটি। তবে হ্যাঁ, মাইক্রোএসডি সাপোর্ট রয়েছে, যার দ্বারা 32GB পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন। অর্থাৎ লোকাল মিউজ়িক ফাইলের জন্য প্রচুর পরিমাণ জায়গা রয়েছে ফোনটিতে।

HMD জানিয়েছে যে, আপাতত এই Nokia 5710 XpressAudio ফোনটি মাত্র 89 মার্কিন ডলারে উপলব্ধ হতে চলেছে ব্রিটেনের মার্কেটে। তবে ভারত-সহ বিশ্বের অন্যান্য দেশে ফোনটি কেব নাগাদ লঞ্চ করবে, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি।