OnePlus 10 Pro: ৩২ মেগাপিক্সেলের সেলফি সেনসর এবং ৪৮ মেগাপিক্সেলের মেন ক্যামেরা থাকতে পারে এই ফোনে

ওয়ানপ্লাস ১০ এবং ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট থাকতে পারে।

OnePlus 10 Pro: ৩২ মেগাপিক্সেলের সেলফি সেনসর এবং ৪৮ মেগাপিক্সেলের মেন ক্যামেরা থাকতে পারে এই ফোনে
এই ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস থাকার সম্ভাবনা রয়েছে।
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Dec 18, 2021 | 10:47 PM

ওয়ানপ্লাস ১০ সিরিজ নিয়ে অনেকদিন ধরেই আলোচনা চলছে। এই সিরিজে মোট দু’টি স্মার্টফোন লঞ্চ হতে চলেছে। একটি ভ্যানিলা মডেল বা বেস ভ্যারিয়েন্ট ওয়ানপ্লাস ১০। আর অন্যটি ওয়ানপ্লাস ১০ প্রো। প্রাথমিক ভাবে চিনেই লঞ্চ হবে ওয়ানপ্লাস ১০ সিরিজের এই দুই ফোন। ২০২২ সাল অর্থাৎ আগামী বছরই তা লঞ্চ হবে। তবে ঠিক কবে এই দুই ফোন চিনে লঞ্চ হবে, সেই নির্দিষ্ট দিনক্ষণ এখনও জানা যায়নি।

সম্প্রতি শোনা গিয়েছে যে, চিনের সংস্থা ওয়ানপ্লাস স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট সমেত একটি স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। শোনা যাচ্ছে ওয়ানপ্লাস ১০ সিরিজের ফোনে এই শক্তিশালী প্রসেসর থাকতে পারে। কিন্তু কোন মডেলে কোয়ালকমের এই লেটেস্ট প্রসেসর থাকবে তা এখনও স্পষ্ট নয়। চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট উইবো- তে ওয়ানপ্লাস সংস্থা ঘোষণা করেছে যে তাদের সংস্থার স্মার্টফোন সিরিজে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে। কিন্তু নির্দিষ্ট করে কোনও স্মার্টফোন সিরিজের উল্লেখ করা হয়নি।

তবে টিপস্টার মুকুল শর্মা টুইট করে জানিয়েছেন, ওয়ানপ্লাস ১০ এবং ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেট থাকতে পারে। এছাড়াও জানা গিয়েছে, ওয়ানপ্লাস ১০ প্রো সম্ভবত টপ-এন্ড অ্যানড্রয়েড ফোন হতে চলেছে। এছাড়াও এই টিপস্টারের দাবি, আগামী বছর অর্থাৎ ২০২২ সালের মার্চ বা এপ্রিল মাসে ওয়ানপ্লাস ১০ এবং ওয়ানপ্লাস ১০ প্রো ফোন লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে।

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের সম্ভাব্য কিছু স্পেসিফিকেশন ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। সেগুলো একনজরে দেখে নেওয়া যাক। 

  • টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট উইবোতে বলেছে ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে ৬.৭ ইঞ্চির একটি LTPO AMOLED ডিসপ্লে থাকতে পারে যার রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ।
  • অ্যানড্রয়েড ১২ ভিত্তিক ColorOS 12- এর সাহায্যে ওয়ানপ্লাস ১০ প্রো ফোন পরিচালিত হতে পারে।
  • এই ফোনের ডিসপ্লেতে থাকতে পারে একটি পাঞ্চ-হোল কাটআউট। সেখানে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর থাকতে পারে।
  • ওয়ানপ্লাস ১০ প্রো মডেলের ব্যাক প্যানেলে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে। সেখানে ৪৮ মেগাপিক্সেলের মেন সেনসরের সঙ্গে একটি ৫০ মেগাপিক্সেলের সুপার ওউয়াইড অ্যাঙ্গেল সেনসর এবং ৮ মেগাপিক্সেলের একটি থ্রি-এক্স অপটিকাল জুম সেনসর থাকতে পারে।
  • ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে ৮০ ওয়াটের ওয়্যারড এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

আরও পড়ুন- Vivo Y32: ডুয়াল রেয়ার ক্যামেরা এবং স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর নিয়ে লঞ্চ হয়েছে ভিভো ওয়াই ৩২ ফোন

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla