OnePlus 10 Pro: ভারতে লঞ্চের আগে ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন দেখে নিন

OnePlus 10 Pro: ওয়ানপ্লাসের ১০ প্রো ফোন যে ভারতে লঞ্চ হবে সেই ঘোষণা ওয়ানপ্লাস ইন্ডিয়ার (OnePlus India) টুইটার হ্যান্ডেল থেকে করা হয়েছে।

OnePlus 10 Pro: ভারতে লঞ্চের আগে ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন দেখে নিন
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2022 | 9:10 PM

চিনের সংস্থা ওয়ানপ্লাস তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোন (Flagship Phone) ওয়ানপ্লাস ১০ প্রো (OnePlus 10 Pro) ভারতে লঞ্চ করতে চলেছে। আন্তর্জাতিক বাজারে এই ফোন লঞ্চ হতে চলেছে চলতি মাসে। তার ঠিক আগে আগেই ওয়ানপ্লাস (OnePlus) সংস্থার তরফে প্রকাশিত একটি টিজারে এই নতুন ফোন ভারতে লঞ্চের সম্ভাবনা কথা জানা গিয়েছে। গত জানুয়ারি মাসে চিনে ওয়ানপ্লাস ১০ প্রো ফোন লঞ্চ হয়েছিল। এই ফোনের চিনের ভ্যারিয়েন্টে ছিল একটি স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। তার সঙ্গে ১২ জিবি পর্যন্ত র‍্যাম যুক্ত ছিল। অন্যদিকে এক টিপস্টার আবার দাবি করেছেন ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের সঙ্গে ভারতে ওয়ানপ্লাস টিভি ওয়াই১এস লঞ্চ হতে পারে ভারতে। এই স্মার্ট টিভিতে থাকবে ৪৩ ইঞ্চির আলট্রা এইচডি ডিসপ্লে।

ওয়ানপ্লাসের ১০ প্রো ফোন যে ভারতে লঞ্চ হবে সেই ঘোষণা ওয়ানপ্লাস ইন্ডিয়ার টুইটার হ্যান্ডেল থেকে করা হয়েছে। সেখানে লেখা হয়েছে ‘Someth10ng powerful is coming’। যদিও ওয়ানপ্লাস সংস্থা আসন্ন ফোনের নাম আনুষ্ঠানিক ভাবে এই টুইটে ঘোষণা করেনি। কিন্তু মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২২- এ বলা হয়েছিল ওয়ানপ্লাস ১০ প্রো ফোন গ্লোবাল মার্কেটের পাশাপাশি চলতি বছর মার্চ মাসের শেষের মধ্যে ভারতেও লঞ্চ হবে। অন্যদিকে ৯১মোবাইলসের তরফে জানানো হয়েছে যে টিপস্টার ঈশান আগরওয়াল জানিয়েছেন যে, ওয়ানপ্লাস টিভি ওয়াই১এস প্রো স্মার্ট টিভি লঞ্চ হতে চলেছে ভারতে। এই স্মার্ট টিভিতে একটি ৪কে ডিসপ্লে থাকবে বলে শোনা গিয়েছে।

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে থাকতে পারে অ্যানড্রয়েড ১২ সাপোর্ট। এর সঙ্গে থাকতে পারে ColorOS 12.1।
  • ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে একটি ৬.৭ ইঞ্চির QHD+ কার্ভ LTPO 2.0 অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের ডায়নামিক রিফ্রেশ রেট রেঞ্জ থাকবে ১ হার্টজ থেকে ১২০ হার্টজের মধ্যে থাকতে পারে।
  • এছাড়াও ফোনের ডিসপ্লের উপর থাকতে পারে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন।
  • ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে। এর সঙ্গে ১২ জিবি LPDDR5 র‍্যাম যুক্ত থাকতে পারে।
  • ক্যামেরা ফিচারের দিক থেকে ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে ৪৮ মেগাপিক্সেলের Sony IMX789 প্রাইমারি সেনসর থাকতে পারে। এছাড়াও একটি ৫০ মেগাপিক্সেলের স্যামসাং ISOCELL JN1 সেনসর থাকতে পারে। এই ফিচার আলট্রা ওয়াইড ফটোগ্রাফিতে সাহায্য করবে। ৮ মেগাপিক্সেলের টেলিফটো শুটার থাকতে পারে ৩.৩ অপটিকাল জুম ফিচার সমেত। এছাড়াও ৩২ মেগাপিক্সেলের সোনি IMX615 ফ্রন্ট ক্যামেরা সেনসর রয়েছে।
  • ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ থাকতে পারে। তবে মাইক্রো এসডি কার্ডের সাহায্যে এই স্টোরেজ বাড়ানো সম্ভব নয়।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/এ-জিপিএস, এনএফসি, টাইপ-সি ইউএসবি পোর্ট থাকতে পারে। এছাড়াও ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকার সম্ভাবনা রয়েছে এই ফোনে।
  • ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৮০ ওয়াটের সুপার ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং ওয়্যারড এবং ৫০ ওয়াটের ফ্ল্যাশ চার্জ ওয়্যারলেস সাপোর্ট থাকতে পারে।

আরও পড়ুন- OnePlus 10R: ওয়ানপ্লাস ১০আর ফোন আসছে ভারতে, দেখে নিন সম্ভাব্য স্পেসিফিকেশন