OnePlus Nord 3: ১৫০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট নিয়ে দ্রুত লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস নর্ড ৩, আসতে পারে ভারতেও

OnePlus Nord 3: শোনা গিয়েছে যে ওয়ানপ্লাস নর্ড ৩ (OnePlus Nord 3) ফোন ভারতেও লঞ্চ হবে। এপ্রিল মাসের শেষে বা জুলাই মাসের শুরুতে এই ফোন ভারতে লঞ্চ হতে পারে।

OnePlus Nord 3: ১৫০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট নিয়ে দ্রুত লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস নর্ড ৩, আসতে পারে ভারতেও
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2022 | 9:20 PM

চলতি বছর একাধিক ফোন লঞ্চের পরিকল্পনা রয়েছে ওয়ানপ্লাস (OnePlus) সংস্থার। বিশেষ করে বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে একগুচ্ছ ফোন লঞ্চের পরিকল্পনা রয়েছে ওয়ানপ্লাস কোম্পানির। সম্প্রতি শোনা গিয়েছে, ওয়ানপ্লাস নর্ড ৩ (OnePlus Nord 3) লঞ্চ হতে চলেছে খুব তাড়াতাড়ি। এরই সঙ্গে শোনা গিয়েছে যে ওয়ানপ্লাস নর্ড ৩ ফোনে থাকতে পারে ১৫০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। অ্যানড্রয়েড সেন্ট্রালের একটি রিপোর্টে একথা বলা হয়েছে। শোনা গিয়েছে, ওয়ানপ্লাস নর্ড ৩ চলতি বছর দ্বিতীয় ত্রৈমাসিকে লঞ্চ হতে পারে। এর আগে ওয়ানপ্লাস সংস্থার সিইও Pete Lauজানিয়েছিলেন যে ওপ্পোর নতুন ফোনে ১৫০ ওয়াটের SuperVOOC টেকনোলজি থাকবে। এই সুপার ফাস্ট চার্জিংয়ের সাহায্যে খুব সহজেই চার্জ হবে স্মার্টফোনে।

এছাড়াও ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোন লঞ্চ হবে ভারতে। মার্চ মাসের মধ্যে এই ফোন ভারতে লঞ্চ হবে বলে ঘোষণা করেছে ওয়ানপ্লাস সংস্থা। নির্দিষ্ট দিনক্ষণ এখনও জানা যায়নি। তবে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২২- এ ভারতে ওয়ানপ্লাস ১০ প্রো ফোন লঞ্চের কথা জানিয়েছে ওয়ানপ্লাস সংস্থা। সেই সঙ্গে এও বলা হয়েছে যে মার্চ মাস শেষ হওয়ার আগেই এই ফোন লঞ্চ হবে ভারতে। এর পাশাপাশি আবার ওয়ানপ্লাস সংস্থার সিইও Pete Lau জানিয়েছেন যে, তাঁদের কোম্পানির সবচেয়ে অ্যাফোর্ডেবল ৫জি স্মার্টফোনও এই বছরের শেষে লঞ্চ হবে। ওয়ানপ্লাস ১০ প্রো ফোন চিনে ইতিমধ্যেই লঞ্চ হয়েছে। এবার ভারতে আসবে এই ফোন। স্যামসাং গ্যালাক্সি এস২২, আইকিউওও ৯ প্রো এবং অন্যান্য আরও কিছু স্মার্টফোনের সঙ্গে জোরদার পাল্লা দেবে ওয়ানপ্লাস ১০ প্রো ফোন।

এর পাশাপাশি শোনা গিয়েছে যে ওয়ানপ্লাস নর্ড ৩ ফোন ভারতেও লঞ্চ হবে। এপ্রিল মাসের শেষে বা জুলাই মাসের শুরুতে এই ফোন ভারতে লঞ্চ হতে পারে। ওয়ানপ্লাস নর্ড ৩ ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টেও ১৫০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে বলে শোনা গিয়েছে। এই চার্জারের সাহায্যে ৪৫০০ এমএএইচের ব্যাটারি চার্জ হতে মাত্র ১৫ মিনিট সময় লাগবে বলে দাবি করেছে সংস্থা। ফোনের ৫০ শতাংশ চার্জ হতে সময় লাগবে মাত্র ৫ মিনিট।

ওয়ানপ্লাস নর্ড ৩ ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

এই ফোনে একটি ৬.৪৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে থাকতে পারে। এর রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। ডিসপ্লের উপর থাকতে পারে একটি পাঞ্চ হোল কাট আউট ডিজাইন। সেখানে সেলফি ক্যামেরা সেনসর থাকবে। এই ফোনে একটি মিডিয়াটেক ডিমেনসিটি ৮১০০ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। এর সঙ্গে LDDR5 র‍্যাম এবং UFS 3.1 স্টোরেজ থাকতে পারে। এই ফোনে একটি ৫০ মেগাপিক্সেলের সোনি IMX766 প্রাইমারি ক্যামেরা সেনসর থাকতে পারে। এছাড়াও ওয়ানপ্লাস নর্ড ৩ ফোনে একটি ৪৫০০ এমএএইচ ব্যাটারি থাকার সম্ভাবনা রয়েছে। এর সঙ্গে থাকতে পারে ১৫০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট এবং অ্যানড্রয়েড ১২ ওএস সাপোর্ট।

আরও পড়ুন- iPhone 12 price drop: অ্যামাজনে আইফোন ১২- র দামে ব্যাপক ছাড়, কত কমে পাবেন এই ফোন?