iPhone 12 price drop: অ্যামাজনে আইফোন ১২- র দামে ব্যাপক ছাড়, কত কমে পাবেন এই ফোন?

iPhone 12 price drop: অ্যামাজনের (Amazon India Website) ওয়েবসাইটে আইফোন ১২, ৬৪ জিবি, ১২৮ জিবি এবং ২৫৬ জিবি, তিনটি স্টোরেজ মডেলেই রয়েছে ছাড়।

iPhone 12 price drop: অ্যামাজনে আইফোন ১২- র দামে ব্যাপক ছাড়, কত কমে পাবেন এই ফোন?
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2022 | 6:16 PM

অ্যামাজনে (Amazon India) ব্যাপক হারে দাম কমেছে আইফোন ১২- র (iPhone 12)। ৫৪,৯৯৯ টাকায় অ্যামাজন থেকে কেনা যাবে আইফোন ১২ (Apple iPhone 12)। জানা গিয়েছে, এই ই-কমার্স সংস্থা আইফোন ১২ ৬৪ জিবি স্টোরেজ মডেলের দাম কমেছে ১৭ শতাংশ। আর আইফোন ১২ ১২৮ জিবি স্টোরেজ মডেলের ১৪ শতাংশ দাম কমেছে। এর ফলে আইফোন ১২ ৬৪ জিবি স্টোরেজ মডেল পাওয়া যাবে ৫৪,৯৯৯ টাকায়। আর আইফোন ১২ ১২৮ জিবি স্টোরেজ মডেল পাওয়া যাবে ৬০,৯৯৯ টাকায়।

অ্যামাজন ইন্ডিয়া আইফোন ১২ ৬৪ জিবি স্টোরেজ মডেলে ১০ হাজার টাকা ইন্সট্যান্ট ছাড় দিচ্ছে। এর সঙ্গে রয়েছে এক্সচেঞ্জ অফার। সেখানে ১৪,৯০০ টাকা পর্যন্ত ছাড় পাওয়ার সুযোগ রয়েছে। তবে নির্দিষ্ট কিছু ফোনের ক্ষেত্রেই এক্সচেঞ্জ অফার প্রযোজ্য হবে। আর ফোনের পরিস্থিতির উপরেও নির্ভর করবে টাকার পরিমাণ। এছাড়াও এইচডিএফসি ব্যাঙ্কের মিলেনিয়া ক্রেডিট কার্ড থাকলে ক্রেতারা ৫ শতাংশ পর্যন্ত ছাড় পেতে পারেন।

এর পাশাপাশি অ্যামাজনে আইফোন ১২ ১২৮ জিবি স্টোরেজ মডেলের ক্ষেত্রে রয়েছে ৫৯০১ টাকা ছাড়। আর আইফোন ১২ ২৫৬ জিবি স্টোরেজ মডেলে রয়েছে ২২,৯০০ টাকা ছাড়। এর ফলে আইফোন ১২ ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম হয়েছে ৬৪,৯৯৯ টাকা। অন্যদিকে আইফোন ১২ ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম হয়েছে ৭১,৯৯৯ টাকা। এই ইনস্ট্যান্ট ডিসকাউন্ট ছাড়াও আইফোনের এই দুই স্টোরেজ ভ্যারিয়েন্টে রয়েছে এক্সচেঞ্জ অফার এবং সেখানে ১৪,৯০০ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাবে। এছাড়াও এইচডিএফসি ব্যাঙ্কের মিলেনিয়া ক্রেডিট কার্ডে ৫ শতাংশ ক্যাশব্যাক পাওয়া যাবে।

আইফোন ১২- তে রয়েছে একটি ৬.১ ইঞ্চির OLED ডিসপ্লে। এই ফোনে রয়েছে ৫জি কানেক্টিভিটিও। ফোনের পিছনের অংশে রয়েছে রয়েছে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে দুটো ১২ মেগাপিক্সেলের ক্যামেরা সেনসর রয়েছে। ৪কে ভিডিয়ো রেকর্ডিংয়ের সুবিধা রয়েছে এই ফোনে। এছাড়াও সাধারণ আইফোন ১২ ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর। নচ ডিজাইনের মধ্যে সেট থাকে এই সেলফি ক্যামেরা। এই নচ আবার ফেস আনলক ফিচারের ক্ষেত্রেও ব্যবহার করা হয়। এছাড়াও আইফোন ১২- তে রয়েছে এ১৪ বায়োনিক চিপসেট। এছাড়াও এই ফোন একটি IP68 রেটেড ডিভাইস। অর্থাৎ ধুলো এবং জলের ক্ষেত্রে আইফোন ১২ রেসিসট্যান্ট ডিভাইস। এই ফোনে রয়েছে ২৮১৫ এমএএইচ ব্যাটারি এবং ২০ ওয়াটের ফাস্ট চার্জিং ও ওয়্যারলেস চার্জিং ফিচার।

আরও পড়ুন- Samsung Galaxy F23: মার্চের দ্বিতীয় সপ্তাহেই ভারতে স্যামসাং গ্যালাক্সি এফ২৩, দাম হতে পারে ২০,০০০ টাকারও কম

আরও পড়ুন- Samsung Galaxy Note Series: গ্যালাক্সি নোট সিরিজ় বন্ধ করে দিল স্যামসাং, কারণটা বড়ই অদ্ভুত!

আরও পড়ুন- Vivo X80 Series: এপ্রিল মাসে ভারতে লঞ্চ হতে পারে ভিভো এক্স৮০ সিরিজের তিনটি স্মার্টফোন, তার আগে লঞ্চের সম্ভাবনা চিনে