Vivo X80 Series: এপ্রিল মাসে ভারতে লঞ্চ হতে পারে ভিভো এক্স৮০ সিরিজের তিনটি স্মার্টফোন, তার আগে লঞ্চের সম্ভাবনা চিনে

Vivo X80 Series: ভিভো এক্স৭০ সিরিজের (Vivo X70 Series) সাকসেসর হিসেবে লঞ্চ হতে চলেছে ভিভো এক্স৮০ সিরিজের (Vivo X80 Series Smartphones) তিনটি স্মার্টফোন।

Vivo X80 Series: এপ্রিল মাসে ভারতে লঞ্চ হতে পারে ভিভো এক্স৮০ সিরিজের তিনটি স্মার্টফোন, তার আগে লঞ্চের সম্ভাবনা চিনে
চিন বা ভারতে এই স্মার্টফোন সিরিজ লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ জানা যায়নি এখনও।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2022 | 9:30 AM

ভিভো এক্স৮০ (Vivo X80 Series) সিরিজ লঞ্চ হতে চলেছে ভারতে। শোনা যাচ্ছে, এপ্রিল মাসে এই স্মার্টফোন সিরিজ ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। ভিভোর এক্স৮০ সিরিজে তিনটি স্মার্টফোন (Vivo X80 Series Smartphones) লঞ্চ হতে পারে। সেগুলি হল- ভিভো এক্স৮০, ভিভো এক্স৮০ প্রো এবং ভিভো এক্স৮০ প্রো প্লাস (Vivo X80, Vivo X80 Pro, and Vivo X80 Pro+)। বলা হচ্ছে, ভিভো এক্স৭০ সিরিজের সাকসেসর স্মার্টফোন সিরিজ ভিভো এক্স৮০। অন্যদিকে আবার শোনা যাচ্ছে ভারতের আগে চিনে লঞ্চ হবে ভিভো এক্স৮০ সিরিজের স্মার্টফোন। সম্প্রতি AnTuTu বেঞ্চমার্কিং সাইটে ভিভো এক্স৮০ প্রো ফোনের নাম দেখা গিয়েছে বলে শোনা গিয়েছে। এই ফোনে থাকতে পারে একটি মিডিয়াটেক ডিমেনসিটি ৯০০০ প্রসেসর।

অন্যদিকে মাইস্মার্টপ্রাইসের তরফে জানানো হয়েছে যে চলতি বছর এপ্রিল মাসে ভিভো এক্স৮০ সিরিজের স্মার্টফোন ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। যদিও নির্দিষ্ট দিনক্ষণ জানা যায়নি এখনও। তবে ভারতের আগে চিনে লঞ্চ হবে এই স্মার্টফোন সিরিজ। শোনা যাচ্ছে, ভিভো এক্স৮০ প্লাস ফোনে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে। চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট উইবোতেও সম্প্রতি দেখা গিয়েছে একটি নতুন ফোন, যাকে ভিভো এক্স৮০ সিরিজের স্মার্টফোন বলা হচ্ছে।

ভিভো এক্স৮০ সিরিজের সম্ভাব্য দাম

ভিভো এক্স৮০ ফোনের দাম হতে পারে CNY ৩৬৯৯- ভারতীয় মুদ্রায় প্রায় ৪৩,৩০০ টাকা। ভিভো এক্স৮০ প্রো ফোনের দাম হতে পারে CNY ৪৫৯৯- ভারতীয় মুদ্রায় প্রায় ৫৩,৮০০ টাকা। আর ভিভো এক্স৮০ প্রো প্লাস ফোনের দাম হতে পারে CNY ৫৪৯৯- ভারতীয় মুদ্রায় প্রায় ৬৪,৪০০ টাকা।

ভিভো এক্স৮০ ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

এই ফোনে ৬.৫ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস LTPO AMOLED ডিসপ্লে থাকতে পারে। এর রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। এই ফোনে একটি মিডিয়াটেক ডিমেনসিটি প্রসেসর থাকতে পারে। তার সঙ্গে ১২ জিবি পর্যন্ত LPDDR4 র‍্যাম যুক্ত থাকতে পারে। এছাড়াও এই ফোনে ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ থাকতে পারে। এছাড়াও এই ফোনে টড়িপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে একটি ৫০ মেগাপিক্সেলের স্যামসাং GN5 সেনসর, একটি ১৩ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা সেনসর এবং একটি ১২ মেগাপিক্সেলের সোনি IMX663 টার্সিয়ারি ক্যামেরা সেনসর থাকতে পারে। এছাড়াও ৪৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর থাকতে পারে এই ফোনে।

ভিভো এক্স৮০ প্রো ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

এই ফোনে একটি ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ই৫ অ্যামোলেড ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ হতে পারে। এখানে মিডিয়াটেক ডিমেনসিটি ৯০০০ প্রসেসর থাকতে পারে। তার সঙ্গে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ থাকতে পারে। এই ফোনে কোয়াড রেয়ার ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জেএন১ সেকেন্ডারি সেনসর (অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন) এবং ১২ মেগাপিক্সেলের সোনি আইএমএক্স ৬৬৩ সেনসর থাকতে পারে। ভ্যানিলা মডেলের মতো এখানেও ৪৪ মেগাপিক্সেলসের সেলফি ক্যামেরা থাকতে পারে।

ভিভো এক্স৮০ প্রো প্লাস ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

এই ফোনেও ৬.৭৮ ইঞ্চির কোয়াড এইচডি প্লাস LTPO E5 AMOLED ডিসপ্লে থাকতে পারে। রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর থাকতে পারে। এর সঙ্গে ১২ জিবি LPDDR5 র‍্যাম এবং ১ টিবি অনবোর্ড স্টোরেজ থাকতে পারে। এই ফোনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর (অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন), ৪৮ মেগাপিক্সেলের IMX598 সেনসর এবং দুটো ৫০ মেগাপিক্সেলের স্যামসাং JN1 সেনসর (২এক্স এবং ৫এক্স জুম) থাকতে পারে।

আরও পড়ুন- iPhone SE Price Cut: ১৫,৪৯৯ টাকায় পাওয়া যাবে আইফোন এসই! ফ্লিপকার্টের অফারে থাকছে দারুণ চমক