১০ জুন ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোনের সঙ্গে স্মার্টটিভিও লঞ্চ হবে ভারতে

সূত্রের খবর, আগামী ১০ জুন সন্ধে ৭টায় লঞ্চ হবে ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোন। এর সঙ্গেই লঞ্চ হবে ওয়ানপ্লাস টিভির 'ইউ' সিরিজ।

১০ জুন ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোনের সঙ্গে স্মার্টটিভিও লঞ্চ হবে ভারতে

ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোন লঞ্চ হতে চলেছে ভারতে। আগামী ১০ জুন ভারতে আসছে ওয়ানপ্লাসের নতুন স্মার্টফোন। জানা গিয়েছে, এই ফোনে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৭৫০জি প্রসেসর এবং ৬৪ মেগাপিক্সেলের একটি প্রাইমারি রেয়ার ক্যামেরা সেনসর। সাধারণ মানুষের সাধ্যের মধ্যেই এই ফোনের দাম থাকবে বলে শোনা গিয়েছে।

লঞ্চের আগে এই ফোনের বেশ কিছু ফিচার প্রকাশ পেয়েছে। ওয়ানপ্লাস কর্তৃপক্ষ জানিয়েছেন, তাঁদের ‘সামার লঞ্চ ইভেন্ট’- এ আগামী ১০ জুন এই ফোন লঞ্চ হবে। সেই সঙ্গে আত্মপ্রকাশ করবে ওয়ানপ্লাস টিভির ‘ইউ’ সিরিজ। মনে করা হচ্ছে, ওয়ানপ্লাস নর্ড এন১০ ৫জি মডেলের ব্যবসায়িক সাফল্যের পর, তার সাকসেসর ফোন হিসেবে ওয়ানপ্লাস নর্ড সিই৫জি লঞ্চ হতে চলেছে ভারতে। জানা গিয়েছে, এর আগে ইউরোপ এবং উত্তর আমেরিকায় ওয়ানপ্লাস নর্ড এন১০ ৫জি ফোন লঞ্চ হয়েছিল। যদিও ভারতের বাজারে আসেনি এই ফোন।

ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোনে থাকতে পারে ৬.৪৩ ইঞ্চির AMOLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০Hz। এই ফোনের ‘সিই’ শব্দের অর্থা হল ‘কোর এডিশন’। এই ফোনে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। এই ফোনে সেলফি ক্যামেরায় থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের সেলফি সেনসর। ফোনের সামনের অংশের ডিসপ্লেতে হোক-পাঞ্চ কাটআউটের মধ্যে এই ফ্রন্ট ক্যামেরা সেট করা থাকতে পারে।

আরও পড়ুন- ভারতে শীঘ্র আসছে Poco F3 GT! একঝলকে দেখে নিন এই স্মার্টফোনের বিভিন্ন ফিচার

সূত্রের খবর, আগামী ১০ জুন সন্ধে ৭টায় লঞ্চ হবে ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোন। এর সঙ্গেই লঞ্চ হবে ওয়ানপ্লাস টিভির ‘ইউ’ সিরিজ। ওই দিন অর্থাৎ ১০ জুন থেকেই বিক্রি শুরু হবে ওয়ানপ্লাসের এই নতুন স্মার্টটিভির। তবে কেবলমাত্র রেড কেবল ক্লাবের সদস্যদের জন্যই এই টিভি লঞ্চের দিনই ‘ফার্স্ট সেল’ শুরু হবে। অন্যদিকে, ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোনের প্রি-অর্ডার শুরু হবে ১১ জুন থেকে। এক্ষেত্রেও অগ্রাধিকার পাবেন রেড কেবল ক্লাবের সদস্যরা। এই ফোনের ‘ওপেন সেল’ শুরু হবে ১৬ জুন থেকে। আর টিভির ক্ষেত্রে ‘ওপেন সেল’ শুরু হবে ১১ জুন থেকেই।