OnePlus Nord CE Explodes: পকেট থেকে বের করতেই বিস্ফোরণ! ‘মৃত্যু হতে পারত’, দাবি ওয়ানপ্লাস নর্ড সিই মালিকের

OnePlus Nord CE Explodes: পকেট থেকে বের করতেই বিস্ফোরণ! 'মৃত্যু হতে পারত', দাবি ওয়ানপ্লাস নর্ড সিই মালিকের
মাত্র ৬ মাস বয়স হয়েছিল ফোনটির

দুশ্যয়ন্ত গোস্বামী নামের এক ব্যক্তি ছয় মাস আগেই একটি ওয়ানপ্লাস নর্ড সিই কিনেছিলেন। দিন দু'য়েক আগে পকেট থেকে বের করার সময়ই সজোরে ফোনটির বিস্ফোরণ হয় বলে অভিযোগ করেছেন তিনি।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 10, 2022 | 7:09 PM

ফের এক বিপজ্জনক কারণে সংবাদের শিরোনামে ওয়ানপ্লাস। এর আগে একাধিক বার ওয়ানপ্লাস নর্ড ২ ফোনটি বিস্ফোরণ হয়েছে বলে অভিযোগ উঠেছিল। আর এবার কাঠগড়ায় ওয়ানপ্লাস নর্ড সিই (OnePlus Nord CE) ফোনটি। দুশ্যয়ন্ত গোস্বামী নামের এক ব্যক্তি ছয় মাস আগেই একটি ওয়ানপ্লাস নর্ড সিই কিনেছিলেন। দিন দু’য়েক আগে পকেট থেকে বের করার সময়ই সজোরে ফোনটির বিস্ফোরণ হয় বলে অভিযোগ করেছেন তিনি।

ঘটনাটি নিয়ে ট্য়ুইটার ও লিঙ্কডইনে সরব হয়েছেন দুশ্যয়ন্ত। যদিও তাঁর দুটি সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকেই পোস্ট ডিলিট করে দিয়েছেন। পরবর্তীতে তিনি দাবি করেছেন যে, ওয়ানপ্লাস কর্তৃপক্ষের তরফ থেকে তাঁকে ফোন করা হয়েছিল এবং ফেটে যাওয়া ফোনটি যত দ্রুত সম্ভব পাল্টে দেওয়া হবে বলে সংস্থার তরফ থেকে আশ্বাস দেওয়া হয়েছে।

আর একটি ট্যুইটার পোস্টে তিনি লিখছেন, “আমাকে সাহায্য করার জন্য আমি প্রত্যেককে ধন্যবাদ জানাই। গত রাতে আটটা নাগাদ ওয়ানপ্লাস টিম আমাকে ফোন করে এবং আশ্বাস দেওয়া হয় যে, মঙ্গলবারের মধ্যেই একটি নতুন মডেল আমার কাছো পৌঁছে দেওয়া হবে।” কিন্তু কী কারণেই এই বিস্ফোরণ তা নিয়ে ওয়ানপ্লাস কর্তৃপক্ষের তরফ থেকে এখনও পর্যন্ত কোনও বিবৃতি জারি করা হয়নি।

প্রথমেই ট্য়ুইটারে যে পোস্টটি দুশয়ন্ত করেছিলেন, সেখানে তিনি লিখেছিলেন, “জনপ্রিয় একটি মোবাইল কোম্পানি ওয়ানপ্লাস-এর একটি ফোন কিনেছিলাম আমি। এই ফোনের কোয়ালিটি দুর্দান্ত বলে দাবি করেছিল কোম্পানিটি। আমার ফোনের এখন মাত্র ৬ মাস বয়স। গত কাল পকেট থেকে বের করতে গিয়েই ফোন থেকে বিস্ফোরণ ঘটে। ঘটনাটি যে শুধুই দুঃখজনক তা নয়, ভয়ঙ্করও। এই দুর্ঘটনার দায় কী ওয়ানপ্লাস নেবে?”

ট্যুইটারে এই পোস্টের সঙ্গে কয়েকটি ছবিও শেয়ার করেছেন দুশয়ন্ত। সেই ছবিগুলিতেই দেখা গিয়েছে, ফোনটি কী ভয়ানক ভাবে ফেটেছে। ফোনের পিছনের অংশ তো জ্বলে পুড়ে খাক হয়ে গিয়েছে। সেই সঙ্গেই ফোনের ডিসপ্লে, ব্যাটারি এবং ক্যামেরা সব কিছুই শেষ হয়ে গিয়েছে। দুশ্যয়ন্ত তাঁর ট্যুইটে লিখছেন, “মৃত্যু পর্যন্ত হতে পারত আমার!”

তবে এই প্রথম যে কোনও ওয়ানপ্লাস ফোন বিস্ফোরিত হল এমনটা নয়। এর আগে একাধিক বার ওয়ানপ্লাস নর্ড ২ ফোনের বিস্ফোরণ হয়েছিল বলে অভিযোগ করেছিলেন গ্রাহকরা। ভারত তো বটেই বিশ্বের অন্যান্য প্রান্তের ওয়ানপ্লাস ব্যবহারকারীরা এই একই অভিযোগ করেছিলেন। কিন্তু বার বার কেন বিস্ফোরণ, তার সদুত্তর এখনও পর্যন্ত দিতে পারেনি ওয়ানপ্লাস কর্তৃপক্ষ। তবে এই প্রথম বার কোনও গ্রাহককে ফেটে যাওয়া ফোন বদলে দেওয়ার আশ্বাস দিল ওয়ানপ্লাস।

আরও পড়ুন: ১৮৯৯০ টাকায় ভারতে ভিভো ওয়াই৩৩টি লঞ্চ হল, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ৫০০০এমএএইচ ব্যাটারি

আরও পড়ুন: দুর্ধর্ষ TWS ইয়ারবাড নিয়ে এল সনি, ২০ ঘণ্টার ব্যাটারি লাইফ, দাম ৫,৯৯০ টাকা

আরও পড়ুন: ভারতে নতুন ৫জি ফোন নিয়ে এল মোটোরোলা, স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, দাম ১৮,৯৯৯ টাকা

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA