Moto G71 5G In India: ভারতে নতুন ৫জি ফোন নিয়ে এল মোটোরোলা, স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, দাম ১৮,৯৯৯ টাকা

Moto G71 5G In India: ভারতে নতুন ৫জি ফোন নিয়ে এল মোটোরোলা, স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, দাম ১৮,৯৯৯ টাকা
প্রতীকী ছবি

ভারতে এই প্রথম কোনও হ্যান্ডসেটে স্ন্যাপড্রাগন ৬৯৫ (Snapdragon 695) চিপসেট দেওয়া হল এবং এই মোটো জি৭১ ৫জি ফোনটি ফ্লিপকার্ট এক্সক্লুসিভ (Flipkart Exclusive) ফোন অর্থাৎ ফ্লিপকার্ট ছাড়া আর অন্য কোথাও থেকে ফোনটি কেনা যাবে না।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 10, 2022 | 1:36 PM

মোটো জি৭১ ৫জি (Moto G71 5G) ফোনটি ভারতে লঞ্চ হয়ে গেল। এই স্মার্টফোনে দেওয়া হয়েছে একটি স্ন্যাপড্রাগন ৬৯৫ (Snapdragon 695) চিপসেট। ভারতে এই প্রথম কোনও হ্যান্ডসেটে স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেট দেওয়া হল এবং এই মোটো জি৭১ ৫জি ফোনটি ফ্লিপকার্ট এক্সক্লুসিভ (Flipkart Exclusive) ফোন অর্থাৎ ফ্লিপকার্ট ছাড়া আর অন্য কোথাও থেকে ফোনটি কেনা যাবে না। অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে এই ফোনে রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, শক্তিশালী একটি ব্যাটারি যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং আউট অফ দ্য বক্স সাপোর্ট করে। মোটো জি৭১ ৫জি ফোনের দাম থেকে শুরু করে ফিচার্স ও স্পেসিফিকেশন সংক্রান্ত যাবতীয় খুঁটিনাটি তথ্য জেনে নেওয়া যাক।

দাম ও উপলব্ধতা

ভারতে একটি মাত্রই স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে এই মোটো জি৭১ ৫জি ফোনটি। সেই এক মাত্র ৬জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের এই ফোনের দাম ১৮,৯৯৯ টাকা। ১৯ জানুয়ারি থেকে এই ফোনটি ফ্লিপকার্ট থেকে কেনাকাটির জন্য উপলব্ধ হবে। মোট দুটি কালার মডেল রয়েছে এই ফোনের – নেপচুন গ্রিন এবং আর্কটিক ব্লু।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

মোটো জি৭১ ৫জি ফোনে রয়েছে প্লাস্টিক বিল্ড, আয়তন ৮.৫ মিমি এবং ওজন মাত্র ১৭৯ গ্রাম। জল বা ঘাম থেকে মুক্তি দেওয়ার জন্য ফোনটিতে রয়েছে IP52 রেটিং। একটি ৬.৪ ইঞ্চির ফুল HD+ AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে ফোনটিতে, যার পিক্সেল রেজোলিউশন ২৪০০X১০৮০ পিক্সেলস। ডিসপ্লের ঠিক উপরের মাঝখানে সেলফি ক্যামেরার জন্য রয়েছে একটি পাঞ্চ-হোল নচ কাটআউট।

পারফর্ম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসরের সাহায্যে। গ্রাফিক্সের জন্য় থাকচে অক্টা-কোর সিপিউ এবং অ্যাড্রিনো ৬১৯ জিপিইউ। ৬জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত স্টোরেজ রয়েছে এই ফোনের। সফ্টওয়্যারের দিক থেকে রয়েছে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম। মোটোরোলার তরফ থেকে নিশ্চিত বার্তা দেওয়া হয়েছে, শিগগিরই অ্যান্ড্রয়েড ১২ আপডেট পাঠানো হবে এই ফোনে।

ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকছে ফোনটিতে। প্রাইমারি ক্যামেরা হিসেবে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল সেন্সর যার অ্যাপার্চার f/১.৮। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে দেওয়া হয়েছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা যার FOV ১১৮ ডিগ্রি এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। এই ফোনের রিয়ার ক্যামেকা ৬০FPS রেটে ১০৮০ পিক্সেল ভিডিয়ো রেকর্ড করতে পারে।

এই মোটো জি৭১ ৫জি ফোনে রয়েছে একটি অত্যন্ত শক্তিশালী ৫০০০এমএএইচ ব্যাটারি, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং আউট অফ দ্য় বক্স সাপোর্ট করবে।

আরও পড়ুন: স্মার্টফোন ক্যামেরায় টেলিস্কোপিক ম্যাক্রো লেন্স, বিশ্বের প্রথম সংস্থা হিসেবে টেকনোর চমক!

আরও পড়ুন: অনলাইনে ফাঁস এই ফোনের বিভিন্ন সম্ভাব্য স্পেসিফিকেশন, দেখে নিন একনজরে

আরও পড়ুন: ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের দাম কত হতে পারে? লঞ্চই বা কবে?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA