OnePlus 10 Pro: ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের দাম কত হতে পারে? লঞ্চই বা কবে?

OnePlus 10 Pro: ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের দাম কত হতে পারে? লঞ্চই বা কবে?
আগামী ১১ জানুয়ারি ওয়ানপ্লাস ১০ প্রো ফোন লঞ্চ হবে চিনে।

সম্ভবত তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে চিনে লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস ১০ সিরিজে 'প্রো' মডেল।

TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Jan 09, 2022 | 11:10 PM

চিনে লঞ্চ হতে চলেছে ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোন। শোনা গিয়েছে, আগামী ১১ জানুয়ারি চিনে লঞ্চ হবে ওয়ানপ্লাস ১০ সিরিজের ‘প্রো’ মডেল। আনুষ্ঠানিক লঞ্চের আগে এই স্মার্টফোনের বেশ কিছু স্পেসিফিকেশন নিশ্চিতভাবে জানিয়েছেন ওয়ানপ্লাস সংস্থা সিইও Pete Lau। এছাড়াও ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের সম্ভাব্য দাম প্রসঙ্গেও নতুন তথ্য প্রকাশ করেছেন এক টিপস্টার। সেই সঙ্গে এই ফোনের সম্ভাব্য র‍্যাম এবং স্টোরেজ ভ্যারিয়েন্ট সম্পর্কেও আভাস পাওয়া গিয়েছে। এছাড়াও এই ফোনের বেশ কয়েকটি স্যাম্পেল ছবি অনলাইনে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা গিয়েছে, এই ফোনের পিছনের অংশে রয়েছে Hasselblad powered রেয়ার ক্যামেরা সেটআপ।

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে সেকেন্ড জেনারেশন Hasselblad Pro Mode ক্যামেরা থাকবে। সেখানে ১৫০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ ফিচার সম্পন্ন একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর থাকবে। এছাড়াও Hasselblad Pro Mode- এর মধ্যে RAW+ ফিচার থাকছে। এই ক্যামেরা সেনসরের সাহায্যে ১০ বিট কালার ফটোগ্রাফি সম্ভব বলে জানা গিয়েছে।

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের দাম কত হতে পারে?

টিপস্টার WHY LAB ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের সম্ভাব্য দাম প্রকাশ্যে এনেছে। এই টিপস্টার যেসমস্ত স্ক্রিনশট শেয়ার করেছেন সেখান থেকে এই স্মার্টফোনের একটি দামের রেঞ্জ সম্পর্কে আন্দাজ করা সম্ভব হয়েছে। এখানে বলা হয়েছে তিনটি স্টোরেজ কনফিগারেশনে চিনে লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস ১০ প্রো ফোন। সেগুলি হল ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। JD.com- এর তালিকা অনুসারে বেস ভ্যারিয়েন্টের দাম হতে পারে CNY ৩০০০ থেকে ৩৯৯৯- এর মধ্যে। ভারতীয় মুদ্রায় প্রায় ৩৫ হাজার টাকা থেকে ৪৬,৬০০ টাকার মধ্যে। বাকি দুই ভ্যারিয়েন্টের দাম হতে পারে CNY ৪০০০ থেকে ৪৯৯৯- এর মধ্যে, ভারতীয় মুদ্রায় প্রায় ৪৬,৬০০ টাকা থেকে ৫৮,৩০০ টাকার মধ্যে।

অন্যদিকে ওই টিপস্টারের দাবি ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সম্পন্ন বেস ভ্যারিয়েন্টের দাম হতে পারে CNY ৩৯৯৯। এই ফোনেরই ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম CNY ৪৫৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৫৩,৬০০ টাকা। আর ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ সম্পন্ন মডেলের দাম হতে পারে CNY ৪৯৯৯।

আপাতত চিনেই লঞ্চ হতে চলেছে ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোন। গ্লোবাল মার্কেট বা ভারতে কবে লঞ্চ হবে তা জানা যায়নি। ওয়ানপ্লাস ১০ সিরিজের এই ‘প্রো’ মডেল ছাড়াও রয়েছে ভ্যানিলা ভ্যারিয়েন্ট। সেই ফোন অর্থাৎ ওয়ানপ্লাস ১০- ও লঞ্চ হতে পারে একই দিনে, ‘প্রো’ মডেলের সঙ্গে।

আরও পড়ুন- Moto G71 5G: ভারতে মোটো জি৭১ ৫জি ফোনের দাম কত হতে পারে? জানুন আনুষ্ঠানিক লঞ্চের আগে

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA