Moto G71 5G: ভারতে মোটো জি৭১ ৫জি ফোনের দাম কত হতে পারে? জানুন আনুষ্ঠানিক লঞ্চের আগে

Moto G71 5G: ভারতে মোটো জি৭১ ৫জি ফোনের দাম কত হতে পারে? জানুন আনুষ্ঠানিক লঞ্চের আগে
আগামী ১০ জানুয়ারি এই ফোন লঞ্চ হবে ভারতে।

টিপস্টার অভিষেক যাদব ভারতে মোটো জি৭১ ৫জি ফোনের দাম কত হতে পারে তার আভাস দিয়েছেন টুইটারে।

TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Jan 08, 2022 | 11:11 PM

ভারতে আসছে মোটোরোলা ‘জি’ সিরিজের নতুন স্মার্টফোন মোটো জি৭১ ৫জি। এই ফোন দেশে লঞ্চ হবে আগামী ১০ জানুয়ারি। গত বছর নভেম্বর মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল মোটোরোলা ‘জি’ সিরিজের এই স্মার্টফোন। এবার আসতে চলেছে ভারতে। সম্প্রতি মোটো জি৭১ ৫জি ফোনের দাম ভারতে কত হতে পারে তারই একটা আভাস পাওয়া গিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, মোটো জি৭১ ৫জি ফোনে রয়েছে একটি অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। এর সঙ্গে যুক্ত আছে ৮ জিবি পর্যন্ত র‍্যাম। এছাড়াও এই ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস। সেখানে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর।

টিপস্টার অভিষেক যাদব ভারতে মোটো জি৭১ ৫জি ফোনের দাম কত হতে পারে তার আভাস দিয়েছেন টুইটারে। এই টিপস্টারের দাবি, ভারতে মোটরোলা ‘জি’ সিরিজের এই ৫জি স্মার্টফোনের দাম হতে পারে ১৮,৯৯৯ টাকা। তবে কী রঙে এই ফোন লঞ্চ হবে, এই ফোনে র‍্যাম এবং স্টোরেজ কত থাকবে, এই প্রসঙ্গে কিছু এখনও জানা যায়নি। প্রসঙ্গত উল্লেখ্য, ইউরোপে মোটো জি৭১ ৫জি ফোন লঞ্চ হয়েছিল EUR ২৯৯.৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২৫,২০০ টাকায়। আগামী ১০ জানুয়ারি ভারতে লঞ্চ হতে চলেছে মোটো জি৭১ ৫জি ফোন। ই-কমার্স সংস্থা ফ্লিপকার্টে ইতিমধ্যেই এই ফোনের লঞ্চ সম্পর্কিত একটি মাইক্রোসাইট তৈরি করা হয়েছে। এর থেকেই অনুমান করা হচ্ছে যে, ভারতে মোটো জি৭১ ৫জি ফোন লঞ্চের পর তা ফ্লিপকার্টের সাইট থেকে কেনা যাবে।

একনজরে দেখে নেওয়া যাক মোটো জি৭১ ৫জি ফোনের বিভিন্ন স্পেসিফিকেশন ও ফিচার

  • অ্যানড্রয়েড ১১- র সাহায্যে পরিচালিত হবে এই ফোন। এখানে রয়েছে ৬.৪ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ।
  • মোটো জি৭১ ৫জি ফোনে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর রয়েছে। তার সঙ্গে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ যুক্ত রয়েছে।
  • এছাড়াও এই ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস। সেখানে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। তার সঙ্গে রয়েছে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ব্লুটুথ ভি ৫.০, ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ এসি, জিপিএস/ এ-জিপিএস, টাইপ- সি ইউএসবি এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক।
  • এছাড়াও মোটো জি৭১ ৫জি ফোনে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর, একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং টার্বো পাওয়ার ৩০ ফাস্ট চার্জিং সাপোর্ট।

আরও পড়ুন- Realme GT 2 Pro: বিআইএস সার্টিফিকেশন সাইটে দেখা গিয়েছে রিয়েলমি জিটি ২ প্রো ফোনের নাম, দ্রুত ভারতে লঞ্চের সম্ভাবনা

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA