Vivo Y33T: ১৮৯৯০ টাকায় ভারতে ভিভো ওয়াই৩৩টি লঞ্চ হল, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ৫০০০এমএএইচ ব্যাটারি

Vivo Y33T: ১৮৯৯০ টাকায় ভারতে ভিভো ওয়াই৩৩টি লঞ্চ হল, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ৫০০০এমএএইচ ব্যাটারি
ভিভো ওয়াই৩৩টি

পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসরের সাহায্যে। অত্য়ন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারিও দেওয়া হয়েছে ফোনটিতে।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 10, 2022 | 5:49 PM

সোমবার, ১০ জানুয়ারি ভারতে লঞ্চ হয়ে গেল ভিভোর নতুন স্মার্টফোন ভিভো ওয়াই৩৩টি (Vivo Y33T)। গত সপ্তাহেই ভারতে আর একটি ফোন নিয়ে এসেছিল ভিভো। সেই ভিভো ওয়াই২১টি মডেলের আপগ্রেডেড ভার্সন হল ভিভো ওয়াই৩৩টি। এই ফোনের ডিসপ্লেতে রয়েছে ওয়াটারড্রপ নচ এবং একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসরের সাহায্যে। অত্য়ন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারিও দেওয়া হয়েছে ফোনটিতে।

দাম ও উপলব্ধতা

ভিভো ওয়াই৩৩টি ফোনটি ভারতে একটি মাত্র স্টোরেজ ভ্য়ারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। সেই ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের ফোনের দাম ১৮,৯৯০ টাকা। মিডডে ড্রিম ও মিরর ব্ল্যাক – এই দুই কালার অপশন রয়েছে ফোনটির। ১০ জানুয়ারি অর্থাৎ সোমবার থেকেই অ্যামাজন, ফ্লিপকার্ট, ভিভো ইন্ডিয়া ই-স্টোর এবং দেশের বিভিন্ন অফলাইন রিটেল স্টোরে ফোনটি কেনাকাটির জন্য উপলব্ধ হয়েছে।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

এই ফোনে একটি ৬.৫৮ ইঞ্চির ফুল HD+ ইন-সেল ডিসপ্লে দেওয়া হয়েছে, যার পিক্সেল রেজোলিউশন ১০৮০X২৪০৮ পিক্সেলস এবং রিফ্রেশ রেট ৯০Hz। পারফর্ম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসরের সাহায্যে, যা পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে। এছাড়াও বিল্ট-ইন স্টোরেজ ব্যবহার করে এই ফোনের র‌্যাম ৪জিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা। সফ্টওয়্যার হিসেবে এই ফোনে রয়েছে অ্যান্ড্রয়েড-ভিত্তিক ফানটাচ ওএস ১২ (FunTouch OS 12) অপারেটিং সিস্টেম।

একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে এই ফোনে। প্রাইমারি সেন্সর হিসেবে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল সেন্সর যার অ্যাপার্চার f/১.৮। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে দেওয়া হয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর, যার অ্যাপার্চার f/২.০।

ভিভো ওয়াই৩৩টি ফোনে রয়েছে ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ। রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লটও, যার সাহায্যে ফোনের স্টোরেজ ১টিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা। অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্য়াটারি দেওয়া হয়েছে এই ফোনে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোনটির আয়তন ১৬৪ মিমি এবং ওজন মাত্র ১৮২ গ্রাম।

আরও পড়ুন: ভারতে নতুন ৫জি ফোন নিয়ে এল মোটোরোলা, স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর, দাম ১৮,৯৯৯ টাকা

আরও পড়ুন: স্মার্টফোন ক্যামেরায় টেলিস্কোপিক ম্যাক্রো লেন্স, বিশ্বের প্রথম সংস্থা হিসেবে টেকনোর চমক!

আরও পড়ুন: লেনোভো লিজিয়ন ওয়াই৯০ গেমিং স্মার্টফোনের ‘রেয়ার’ ডিজাইন প্রকাশ করেছে সংস্থা

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA