Sony WF-C500: দুর্ধর্ষ TWS ইয়ারবাড নিয়ে এল সনি, ২০ ঘণ্টার ব্যাটারি লাইফ, দাম ৫,৯৯০ টাকা

Sony WF-C500: দুর্ধর্ষ TWS ইয়ারবাড নিয়ে এল সনি, ২০ ঘণ্টার ব্যাটারি লাইফ, দাম ৫,৯৯০ টাকা
সনির নতুন ইয়ারবাড

Sony TWS Earbuds: সস্তার এই ইয়ারবাড এক বার চার্জে ২০ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে পারে। পথে ঘাটে চলা ফেরা করার সময় পরিণত গ্রিপ পেতে এই ইয়ারবাডে স্প্ল্য়াশ-রেজিস্ট্যান্ট ডিজাইন এবং ক্যারি ফ্লেক্সিবল ইয়ারটিপ দেওয়া হয়েছে। রয়েছে সহজে নিয়ন্ত্রণযোগ্য বাটনও।

TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Jan 10, 2022 | 6:27 PM

ট্রু ওয়্য়ারলেস স্টিরিও ইয়ারবাডের (TWS Earbuds) চাহিদা দেশে ঊর্ধ্বগগনে। আর সেই সুযোগ হাতছাড়া করতে রাজি নয় কোনও সংস্থাই। এবার সনি একটি ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারবাড লঞ্চ করল ভারতে যার নাম Sony WF-C500। সস্তার এই ইয়ারবাড এক বার চার্জে ২০ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে পারে। পথে ঘাটে চলা ফেরা করার সময় পরিণত গ্রিপ পেতে এই ইয়ারবাডে স্প্ল্য়াশ-রেজিস্ট্যান্ট ডিজাইন এবং ক্যারি ফ্লেক্সিবল ইয়ারটিপ দেওয়া হয়েছে। রয়েছে সহজে নিয়ন্ত্রণযোগ্য বাটনও। পাশাপাশি সিরি এবং গুগল অ্যাসিস্টান্ট – দুই ভয়েস অ্যাসিস্ট্য়ান্টই সাপোর্ট করবে সনি ডব্লিউএফ- সি৫০০ ইয়ারবাড।

দাম ও উপলব্ধতা

সনির এই লেটেস্ট WF-C500 ইয়ারবাড ভারতে লঞ্চ করা হয়েছে মাত্র ৫,৯৯০ টাকা দামে। কালো, সবুজ, কমলা এবং সাদা – এই চারটি রঙে কেনা যাবে নতুন ইয়ারবাডটি। ১৬ জানুয়ারি থেকে দেশের সমস্ত ই-কমার্স প্ল্যাটফর্ম, সনি সেন্টার, সনি এক্সক্লুসিভ-সহ বিভিন্ন রিটেল স্টোর থেকে কেনাকাটির জন্য উপলব্ধ হবে এই ইয়ারবাড।

ফিচার্স ও স্পেসিফিকেশনস

এই Sony WF-C500 TWS ইয়ারফোনে ৫.৮মিমি ড্রাইভার রয়েছে, যার ফ্রিকোয়েন্সি রেঞ্জ ২০Hz-২০,০০০Hz পর্যন্ত। সংস্থার নিজস্ব ডিজিটাল সাউন্ড এনহ্যান্সমেন্ট ইঞ্জিন (Digital Sound Enhancement Engine Or DSEE) দেওয়া হয়েছে এতে। সনির তরফ থেকে দাবি করা হচ্ছে, এই প্রযুক্তি দেওয়া ফলে ইয়ারবাড সামঞ্জস্যপূর্ণ অডিও এবং আউট অফ দ্য বক্স কলিং কোয়ালিটি দিতে পারবে। জল এবং ঘাম থেকে রক্ষা পাওয়ার জন্য এই ইয়ারবাড IPX4 সার্টিফায়েড।

সনির প্রায় প্রতিটি ইয়ারবাডই গুগল অ্যাসিস্ট্যান্ট এবং সিরি সাপোর্ট করে। যে কোনও ডিভাইসের সঙ্গে সহজ কানেক্টিভিটির জন্যও এই ইয়ারবাড ফাস্ট পেয়ার এবং সুইফ্ট পেয়ার সাপোর্ট করে।

মিউজিক প্লে, স্টপ, ট্র্যাক স্কিপিং এবং ব্যবহারকারীর পছন্দ অনুযায়ী ভলিউম অ্যাডজাস্টমেন্টের জন্য এই ইয়ারবাডসে বাটন দেওয়া হয়েছে। এছাড়াও এমনই ব্লুটুথ চিপ দেওয়া হয়েছে এতে যার সাহায্যে বাঁ দিক থেকে ডান দিকের কানে খুব ভাল করেই সাউন্ড ট্রান্সমিট করতে পারে এবং তা কোনও ঝঞ্ঝাট ছাড়াই।

এই ডব্লিউএফ-সি৫০০ ইয়ারবাডসের জন্য সনি একটি সিলিন্ড্রিক্যাল চার্জিং কেস দিয়েছে, যা খুব সহজেই পকেটে ফিট করা যায় এবং ব্যাগেও বহনযোগ্য। ফ্রস্টেড গ্লাসের মতো টেক্সচার রয়েছে এই চার্জিং কেসে। তবে এই ইয়ারবাডে অ্যাক্টিভ নয়েজ় ক্যান্সেলেশন ফিচার দেওয়া হয়নি। এই মুহূর্তে ইয়ারফোনের ক্ষেত্রে এটি একটি সবথেকে গুরুত্বপূর্ণ ফিচার।

এক বার চার্জেই ১০ ঘণ্টার ব্যাটারি ব্যাকআপ দিতে পারে এই ইয়ারবাড। আবার চার্জিং কেসে রাখা অবস্থায় এই TWS Earbuds-এর সামগ্রিক ব্যাটারি-লাইফ ২০ ঘণ্টা। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, মাত্র ১০ মিনিটের চার্জে ১ ঘণ্টার প্লেটাইম দিতে পারে এই ইয়ারবাড।

আরও পড়ুন: অদৃশ্য হেডফোন? ‘অবাক সাউন্ডবার’ থেকে আসা শব্দ সোজা ঢুকবে আপনার কানে, শুনতে পাবে না আর কেউ!

আরও পড়ুন: ঘড়ি, তবে গানও শোনা যাবে, ফোনও চার্জ করা যাবে, ভারতে এসে গেল লেনোভো স্মার্ট ক্লক ২

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে টাইটানের নতুন স্মার্ট গ্লাস, কী কী ফিচার রয়েছে? দামই বা কত?

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA