Lenovo Smart Clock 2: ঘড়ি, তবে গানও শোনা যাবে, ফোনও চার্জ করা যাবে, ভারতে এসে গেল লেনোভো স্মার্ট ক্লক ২

এতে রয়েছে ওয়্যারলেস চার্জিং ডক (Wireless Charging Dock), স্পিকার (Smart Speaker) এবং সম্পূর্ণ নতুন একটি ডিজাইন। লেনোভোর স্মার্ট হোম ইকোসিস্টেমের নতুন প্রডাক্ট এটি, নাম লেনোভো স্মার্ট ক্লক ২ (Lenovo Smart Clock 2)।

Lenovo Smart Clock 2: ঘড়ি, তবে গানও শোনা যাবে, ফোনও চার্জ করা যাবে, ভারতে এসে গেল লেনোভো স্মার্ট ক্লক ২
অনায়াসে ফোন চার্জ করা যাবে!
Follow Us:
| Edited By: | Updated on: Jan 09, 2022 | 2:10 AM

একটাই ডিভাইস, আর তার যেন বহুমুখী প্রতিভা। এমনই একটি স্মার্ট ক্লক লঞ্চ করল লেনোভো। এতে রয়েছে ওয়্যারলেস চার্জিং ডক (Wireless Charging Dock), স্পিকার (Smart Speaker) এবং সম্পূর্ণ নতুন একটি ডিজাইন। লেনোভোর স্মার্ট হোম ইকোসিস্টেমের নতুন প্রডাক্ট এটি, নাম লেনোভো স্মার্ট ক্লক ২ (Lenovo Smart Clock 2)। সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, এই স্মার্ট হোম ডিভাইসের সাহায্য়ে শিডিউল ম্য়ানেজিং, গান শোনা, অন্যান্য স্মার্ট ডিভাইস নিয়ন্ত্রণ করা – গুগল অ্যাসিস্ট্যান্টের মতো এমনই একাধিক কাজ করা যাবে।

দাম ও উপলব্ধতা

লেনোভো স্মার্ট ক্লক ২ ওয়্য়ারলেস চার্জিং ডক একটি মাত্রই কালার ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে। সেই হেদার গ্রে মডেলটি ক্রয় করতে মাত্র ৬,৯৯৯ টাকা খরচ হবে কাস্টমারদের। গত ৭ জানুয়ারি লঞ্চ হওয়ার দিন থেকে এই ডিভাইস কেনাকাটির জন্য উপলব্ধ হয়ে গিয়েছে। লেনোভোর অফিসিয়াল ওয়েবসাইট, ফ্লিপকার্ট এবং রিলায়েন্স ডিজিটাল থেকে ডিভাইসটি কিনতে পারবেন ক্রেতারা। লেনোভোর বিভিন্ন অফলাইন রিটেল চ্যানেল থেকেও স্মার্ট ক্লকটি কেনা যাবে।

ফিচার্স

এই লেনোভো স্মার্ট ক্লক ২ মডেলে রয়েছে ফ্যাবরিক কভার এবং একটি ৪ ইঞ্চির কালার টাচস্ক্রিন ডিসপ্লে। এই ডিসপ্লে থেকে সময়, আবহওয়ার আপডেট, ছবি এবং একাধিক কাস্টমাইজ়েবল ক্লক ফেস দেখে নিতে পারবেন ইউজাররা। গুগল ফটোজ় অ্যালবামও নিজেদের ফোন থেকে এই স্মার্ট ক্লকে সেট করে রাখা যাবে। ভয়েস কমান্ডের সাহায্যে নিয়ন্ত্রণ করা যাবে ডিভাইসটি। রিমাইন্ডার থেকে শুরু করে অ্যালার্ম, অনলাইনের জিজ্ঞাস্য একাধিক বিষয়, ট্রাফিক স্টেটাস থেকে শুরু করে সব কিছুই জেনে নেওয়া যাবে। টিভি, লাইট, এসি-সহ আরও একাধিক স্মার্ট ডিভাইস কন্ট্রোল করার জন্য এটি স্মার্ট হোম হাব হিসেবেও ব্যবহার করা যাবে।

এই স্মার্ট ক্লকে আবার ওয়্যারলেস চার্জিং ডকও দেওয়া হয়েছে, যার সাহায্যে রাত্রি বেলায় বিভিন্ন ডিভাইস স্লো চার্জিং করা যেতে পারে। লেনোভোর তরফ থেকে দাবি করা হয়েছে স্মার্ট ক্লকের এই ডক একসঙ্গে দুটি ওয়্যারলেস ডিভাইস চার্জ করতে পারে। এছাড়াও এই স্মার্ট ক্লকে রয়েছে একটি বিল্ট-ইন নাইটলাইট।

ভারতে লেনোভোর ট্যাবলেট এবং স্মার্ট ডিভাইসের ডিরেক্টর পঙ্কজ হারজাই বলছেন, “কনজিউমারদের জন্য দরকারি স্মার্ট হোম ডিভাইসে উদ্ভাবনী শক্তি দেওয়ার কাজটা আমরা বরাবরই করে যাই। প্রথম প্রজন্মের লেনোভো স্মার্ট ক্লক ভারতে ব্যাপক ভাবে জনপ্রিয় হওয়ার পরে এই নতুন প্রজন্ম দেশবাসীর জন্য আনতে পেরে আমরা খুবই খুশি। তার থেকেও বড় কথা হল, একটি ওয়্যারলেস চার্জিং ডক, আপডেটেড ডিজাইন এবং আরও একাধিক নতুন ফিচার্স এই লেনোভো স্মার্ট ক্লক ২ ডিভাইসটিকে আরও অ্যাডভান্সড করে তুলেছে। আপনাদের বেডরুমের জন্য আগামী দিনে অত্যন্ত জরুরি একটি ডিভাইস হতে চলেছে এটি।”

আরও পড়ুন: কিউট, পুঁচকে, ফ্রিস্টাইল প্রজেক্টর নিয়ে এল স্যামসাং, যেখানে খুশি নেটফ্লিক্স দেখাবে এই অবাক ডিভাইস!

আরও পড়ুন: প্রাণঘাতী নয়, সুইডেনে হৃদরোগে আক্রান্ত রোগীর ‘প্রাণ বাঁচাল’ ড্রোন!

আরও পড়ুন: নাকের ছাপ দেখে হারিয়ে যাওয়া কুকুরছানা চিনবে স্যামসাংয়ের এই অ্যাপ