Samsung Freestyle Portable Projector: কিউট, পুঁচকে, ফ্রিস্টাইল প্রজেক্টর নিয়ে এল স্যামসাং, যেখানে খুশি নেটফ্লিক্স দেখাবে এই অবাক ডিভাইস!

ফ্রিস্টাইল সেই এন্টারটেনমেন্ট ডিভাইসের সাহায্যে আপনি যে কোনও কনটেন্ট, যে কোনও জায়গায় দেখতে পারবেন। তা সে কনটেন্ট নেটফ্লিক্সের হোক বা হোক সে ডিজ়নি প্লাস হটস্টার।

Samsung Freestyle Portable Projector: কিউট, পুঁচকে, ফ্রিস্টাইল প্রজেক্টর নিয়ে এল স্যামসাং, যেখানে খুশি নেটফ্লিক্স দেখাবে এই অবাক ডিভাইস!
পুঁচকে সেই প্রজেক্টর
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2022 | 10:40 PM

সিইএস ২০২২ ইভেন্টে একটি চমৎকার পোর্টেবল প্রজেক্টর ঘোষণা করল স্যামসাং (Samsung Freestyle Portable Projector)। ফ্রিস্টাইল সেই এন্টারটেনমেন্ট ডিভাইসের সাহায্যে আপনি যে কোনও কনটেন্ট, যে কোনও জায়গায় দেখতে পারবেন। তা সে কনটেন্ট নেটফ্লিক্সের হোক বা হোক সে ডিজ়নি প্লাস হটস্টার। কিউট, পুঁচকে স্যামসাংয়ের সেই পোর্টেবল প্রজেক্টরে স্মার্ট স্পিকার এবং অ্যাম্বিয়েন্ট লাইটিং ডিভাইস দেওয়া সত্ত্বেও তা ওজনে এতটাই হালকা হয়েছে যে, খুব সহজেই বহনযোগ্য।

এই ফ্রিস্টাইল প্রজেক্টরের ওজন মাত্র ৮৩০ গ্রাম, ১৮০ ডিগ্রি রোটেট করতে সক্ষম। যে কোনও জায়গায় হাই-কোয়ালিটির ভিডিয়ো দেখার অভিজ্ঞতা দিতে পারে দর্শককে। আর তার জন্য কোনও পৃথক স্ক্রিনের দরকার হবে না। এই ফ্রিস্টাইল প্রজেক্টরে রয়েছে একাধিক স্মার্টটিভি ফিচার্স, যেগুলি মূলত স্যামসাং টিভিতে দেখা যায়। তাদের মধ্যে উল্লেখযোগ্য হল, বিল্ট-ইন স্ট্রিমিং সার্ভিস, মিররিং এবং কাস্টিং ফিচার্স। অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই প্ল্যাটফর্মের ক্ষেত্রে ব্যবহারযোগ্য এই ছোট্ট ডিভাইস।

এটিই স্যামসাংয়ের প্রথম কোনও পোর্টেবল প্রজেক্টর, যা একাধিক বড়সড় ওটিটি প্ল্যাটফর্ম দ্বারা সার্টিফায়েড। পাশাপাশি এটিই প্রথম কোনও প্রজেক্টর, যাতে ফার-ফিল্ড ভয়েস কন্ট্রোল। অর্থাৎ দূরবর্তী যে কোনও স্থান থেকে গ্রাহকের পছন্দসই ভয়েস অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করে হ্যান্ডস-ফ্রি অবস্থাতেও অনায়াসে চালানো যাবে প্রজেক্টরটি। সিইএস ২০২২ ইভেন্টে এই ফ্রিস্টাইল পোর্টেবল প্রজেক্টরের এক ঝলক দেখানো হয়েছে। আগামী আর কয়েক মাসের মধ্যেই মার্কিন যুক্তরাষ্ট্র-সহ বিশ্বের বিভিন্ন প্রান্তে লঞ্চ হয়ে যাবে স্যামসাংয়ের এই লেটেস্ট প্রজেক্টর।

ফুল অটো কিস্টোন এবং অটো লেভেলিং ফিচার্সও রয়েছে প্রজেক্টরটিতে। এই দুই ফিচারের সাহায্যে যে কোনও অ্যাঙ্গেল থেকে, যে কোনও সারফেসে, স্ক্রিনের সঙ্গে স্বয়ংক্রিয় ভাবেই প্রজেক্টরটি অ্যাডজাস্ট করা যেতে পারে। অতিরিক্ত ফিচারের দিক থেকে রয়েছে অটোফোকাস। এই অটোফোকাস কোনও ছবিকে যে কোনও সারফেস বা অ্যাঙ্গেল থেকে ১০০ ইঞ্চি পর্যন্ত সাইজে ডিসপ্লে করতে পারে। এই ফ্রিস্টাইলে আবার ডুয়াল প্যাসিভ রেডিয়েটরও রয়েছে, যা খুব পরিষ্কার এবং গভীর বেস দিতে সাহায্য করে এবং প্রজেক্টরের ৩৬০ ডিগ্রি সাউন্ড রেডিয়েশনকেও সামগ্রিক ভাবে কাজে লাগাতে পারে।

এক্সটারনাল ব্যাটারি সাপোর্ট করবে ছোট্ট এই প্রজেক্টরে। যে সব ব্যাটারি মূলত USB-PD এবং 50W/20V তার বেশি আউটপুট সাপোর্ট করে, সেগুলির সাহায্যেই চলবে এই পুঁচকে প্রজেক্টর। স্ট্যান্ডার্ড E262 লাইট সকেটের সঙ্গে কানেক্ট করে রেখেও চলতে পারে এটি, যার জন্য কোনও তারের প্রয়োজন হবে না, এমনকি দরকার হবে না প্রথাগত কোনও প্লাগ অপশনেরও।

মুড লাইটিং এফেক্ট রয়েছে এই ফ্রিস্টাইল প্রজেক্টরের। ভিজ্যুয়াল এফেক্ট জোড়ার জন্য কোনও ব্যাকগ্রাউন্ড মিউজিক বিশ্লেষণ করার স্বার্থে এটিকে একটি স্মার্ট স্পিকার হিসেবেও ব্যবহার করে দেওয়াল, মেঝে এবং অন্য কোথাও প্রজেক্ট করা যেতে পারে। সাইমন সাং, স্যামসাং ইলেকট্রনিক্সের ভিজ়ুয়াল ডিসপ্লে বিজ়নেসের সেলস ও মার্কেটিং ডিপার্টমেন্টের প্রধান এই প্রজেক্টর সম্পর্কে বলছেন, “ফ্রিস্টাইল হল এমনই এক ধরনের প্রজেক্টর, যা গ্রাহকদের পরিবর্তিত জীবনধারার সঙ্গে মিশে যেতে চূড়ান্ত বহুমুখিতা দেখাতে প্রস্তুত।”

আরও পড়ুন: নাকের ছাপ দেখে হারিয়ে যাওয়া কুকুরছানা চিনবে স্যামসাংয়ের এই অ্যাপ

আরও পড়ুন: ইলেকট্রিক গাড়ি নিয়ে আসছে সনি, বাম্পার লুক, দুর্দান্ত ফিচার্স! একঝলক দেখে নিন

আরও পড়ুন: ভারতে এল শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি, এই প্রথম কোনও ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট