Xiaomi 11i HyperCharge 5G: ভারতে এল শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি, এই প্রথম কোনও ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট

120W Fast Charging: শাওমি ১১আই হাইপারচার্জ মডেলে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং দেওয়া হয়েছে, যা এই প্রথম কোনও স্মার্টফোনে দেওয়া হল। এই ফোনটি আসলে রেডমি নোট ১১ প্রো প্লাস মডেলের রিব্র্যান্ডেড বা রিব্যাজড্ ভার্সন, যা চিনে গত বছরের শেষ দিকে লঞ্চ করা হয়েছিল।

Xiaomi 11i HyperCharge 5G: ভারতে এল শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি, এই প্রথম কোনও ফোনে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট
শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2022 | 1:52 PM

সিইএস ২০২২ শীর্ষক ইভেন্টে যখন বিশ্বের নামীদামি টেক সংস্থাগুলি ঝড় তুলছে, ঠিক তখনই ভারতে নিঃশব্দে বিপ্লব ঘটিয়ে দিল শাওমি! ভারতে লঞ্চ করে দিল শাওমি ১১আই সিরিজের (Xiaomi 11i Series) দুটি দুর্দান্ত স্মার্টফোন শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি (Xiaomi 11i HyperCharge 5G) এবং শাওমি ১১আই ৫জি (Xiaomi 11i 5G)। এই দুটি ফোনের স্পেসিফিকেশন প্রায় এক, সামান্য কিছু ফারাক রয়েছে।

তবে এদের মধ্যে শাওমি ১১আই হাইপারচার্জ মডেলে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং দেওয়া হয়েছে, যা এই প্রথম কোনও স্মার্টফোনে দেওয়া হল। এই ফোনটি আসলে রেডমি নোট ১১ প্রো প্লাস মডেলের রিব্র্যান্ডেড বা রিব্যাজড্ ভার্সন, যা চিনে গত বছরের শেষ দিকে লঞ্চ করা হয়েছিল। শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি ফোনের দাম ও ফিচার্স সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নেওয়া যাক।

দাম ও উপলব্ধতা

ভারতে এই ফোনটি লঞ্চ করা হয়েছে মোট দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহযোগে। এদের মধ্যে বেস মডেল অর্থাৎ ৬জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম ভারতে ২৬,৯৯৯ টাকা। আবার হাই-এন্ড ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম ভারতে ২৮,৯৯৯ টাকা।

১২ জানুয়ারি বুধবার থেকে এই ফোনটি ভারতে কেনাকাটির জন্য উপলব্ধ হতে চলেছে। ফ্লিপকার্ট, এমআই-এর অফিসিয়াল ওয়েবসাইট, এমআই হোম স্টোর্স এবং বিভিন্ন অফলাইন রিটেলারের কাছ থেকে এই ফোনটি ক্রয় করতে পারবেন কাস্টমাররা।

অফার

লঞ্চ অফারে এই ফোনে আকর্ষণীয় ছাড় দেওয়া হচ্ছে শাওমির তরফ থেকে। নিউ ইয়ার ডিসকাউন্ট হিসেবে ক্রেতারা পেয়ে যাবেন ১,৫০০ টাকা ছাড়। আবার এসবিআই ব্যাঙ্কের কার্ড ব্যবহারকারীরা ২,৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেয়ে যেতে পারেন। পাশাপাশি আবার বিভিন্ন রেডমি ফোন ব্যবহারকারীরা নিজেদের পুরনো ফোন বদলে একটি শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি মডেলে আপগ্রেড করিয়ে নিতে চাইলে পেয়ে যাবেন ৪০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফার।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

সফ্টওয়্যার – ডুয়াল সিম সাপোর্টেড এই ফোনটি সফ্টওয়্য়ারের দিক থেকে অ্য়ান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১২.৫ এনহ্যান্সড এডিশন (MIUI 12.5 Enhanced Edition) দ্বারা চালিত হবে।

ডিসপ্লে – এই ফোনে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল HD+ সুপার AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রেজোলিউশন ১০৮০X২৪০০ পিক্সেলস, অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ১২০Hz। এছাড়াও এই ডিসপ্লের টাচ স্যাম্পলিং রেট ৩৬০Hz, ৩৯৫ppi পিক্সেল ডেনসিটি এবং পিক ব্রাইটনেস ১২০০ নিটস।

প্রসেসর – সফ্টওয়্যারের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসরের সাহায্যে। এই প্রসেসর পেয়ার করা থাকছে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত স্টোরেজের সঙ্গে।

ক্যামেরা – একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে এই স্মার্টফোনে। প্রাইমারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ১০৮ মেগাপিক্সেল Samsung HM2 সেন্সর, যার অ্যাপার্চার এফ/১.৮৯ লেন্স। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই শাওমি ফোনে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল শুটার এবং আর একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে।

ব্যাটারি – অত্যন্ত শক্তিশালী একটি ৪,৫০০এমএএইচ ডুয়াল-সেল লিথিয়াম পলিমার ব্যাটারি দেওয়া হয়েছে এই স্মার্টফোনে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে মাত্র ১৫ মিনিটের চার্জিংয়েই ১০০ শতাংশ চার্জ করে ফেলতে সক্ষম এই দুর্ধর্ষ ব্যাটারি।

স্পিকার্স – শাওমি ১১আই হাইপারচার্জ ৫জি স্মার্টফোনের আর একটি গুরুত্বপূর্ণ ফিচার হল তার ডুয়াল স্পিকার্স যা ডলবি অ্যাটমস সাপোর্টেড এবং হাই-রেজ়োলিউশন অডিও সার্টিফিকেশনো পেয়েছে এটি।

অন্যান্য – এই স্মার্টফোনের ওজন মাত্র ২০৪ গ্রাম এবং আয়তন ১৬৩.৬৫X৭৬.১৯X৮.৩৪ মিমি। গ্লাস বডি দেওয়া হয়েছে ফোনটিতে, যা ওয়াটার ও ডাস্ট রেজিস্ট্যান্সের জন্য IP৫৩ সার্টিফায়েড।

আরও পড়ুন: সিইএস ২০২২ ইভেন্টে সস্তার চারটি নোকিয়া স্মার্টফোন লঞ্চ হল, দাম ও ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: আইকিউওও ৯ সিরিজের দুটি দুর্দান্ত মডেলের আগমন! দাম ও ফিচার্স জেনে নিন

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে ভিভো ভি২৩ ৫জি এবং ভিভো ভি২৩ প্রো ৫জি ফোন, দাম কত? দেখুন বিভিন্ন ফিচার