iQoo 9 And iQoo 9 Pro: আইকিউওও ৯ সিরিজের দুটি দুর্দান্ত মডেলের আগমন! দাম ও ফিচার্স জেনে নিন

আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো (iQoo 9 And iQoo 9 Pro) ফোন দুটি লঞ্চ হয়ে গেল। এই ফোন দুটির দাম ও ফিচার্স সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিন।

iQoo 9 And iQoo 9 Pro: আইকিউওও ৯ সিরিজের দুটি দুর্দান্ত মডেলের আগমন! দাম ও ফিচার্স জেনে নিন
যেমন লুক, তেমন ফিচার্স!
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2022 | 1:20 AM

দীর্ঘ জল্পনার অবসান ঘটিয়ে আইকিউওও ৯ এবং আইকিউওও ৯ প্রো (iQoo 9 And iQoo 9 Pro) ফোন দুটি লঞ্চ হয়ে গেল। এই দুটি ফোনেই প্রসেসর হিসেবে রয়েছে সদ্য লঞ্চ হওয়া স্ন্যাপড্রাগন ৮ জেন ১ (Snapdragon 8 Gen 1 SoC) প্রসেসর। মূলত গেমারদের জন্যই এই ফোন দুটি তৈরি করা হয়েছে। রয়েছে UFS 3.1 স্টোরেজ। এদের মধ্যে ভ্যানিলা আইকিউওও ৯ ফোনে একটি ৬.৭৮ ইঞ্চির ফ্ল্যাট স্যামসাং ই৫ OLED ডিসপ্লে দেওয়া হয়েছে। আবার আইকিউওও ৯ প্রো মডেলে রয়েছে একটি কোয়াড HD+ ই৫ OLED ডিসপ্লে। সফ্টওয়্যারের দিক থেকে দুটি মডেলই চালিত হবে অ্যান্ড্রয়েড ১২-ভিত্তিক অরিজিনওএস ওশিয়ান (OriginOS Ocena) অপারেটিং সিস্টেমের সাহায্যে।

আইকিউওও ৯, আইকিউওও ৯ প্রো দাম ও উপলব্ধতা

আপাতত এই ফোন দুটি লঞ্চ করা হয়েছে চিনের মার্কেটের জন্য। সে দেশে এই ফোনের ৮জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম RMB ৩,৯৯৯ বা ৪৭,০০০ টাকা প্রায়। আবার ফোনটির ১২জিবি র‌্যাম ও ২৫৬জিবি ভ্যারিয়েন্টের দাম RMB ৫,৪৯৯ বা ৬৪,৪০০ টাকা প্রায়। ফোনের সর্বশেষ মডেল অর্থাৎ হাই-এন্ড ভ্যারিয়েন্ট ১২জিবি ও ৫১২জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম RMB ৪,৭৯৯ বা ৫৬,২৪০ টাকা প্রায়।

এদিকে আবার আইকিউওও ৯ প্রো ফোনের বেস মডেল অর্থাৎ ৮জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম RMB ৪,৯৯৯ বা ৫৮,৬০০ টাকা। ফোনটির ১২জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম RMB ৫,৪৯৯ বা ৬৪,৪০০ টাকা। এই প্রো মডেলের হাই-এন্ড ভ্যারিয়েন্ট অর্থাৎ ১২জিবি র‌্যাম ও ৫১২জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম RMB ৫,৯৯৯ বা ৭০,৩০০ টাকা।

আইকিউওও ৯ স্পেসিফিকেশন, ফিচার্স

সফ্টওয়্যারের দিক থেকে আইকিউওও ৯ ফোনটি স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ১ প্রসেসর দ্বারা চালিত হবে। এই প্রসেসর পেয়ার করা রয়েছে ১২জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২জিবি পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজের সঙ্গে। একটি ৬.৭৮ ইঞ্চির ফুল HD+ Samsung E5 OLED ডিসপ্লে রয়েছে এই ফোনে, যার পিক্সেল রেজোলিউশন ১০৮০x২৪০০ পিক্সেলস এবং রিফ্রেশ রেট ১২০Hz। এই আইকিউওও ৯ ফোনে রয়েছে একটি আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্য়ানার।

একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে ফোনটিতে। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে একটি ৫০ মেগাপিক্সেল Samsung GN5 1/1.57 সেন্সর, যা অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশন বা OIS সাপোর্ট করে। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর এবং একটি ১২ মেগাপিক্সেল সেন্সর, যা মূলত পোর্ট্রেইট ছবি তোলার জন্য কাজে লাগবে। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর। অত্যন্ত শক্তিশালী একটি ৪৭০০এমএএইচ ব্যাটারি রয়েছে এই ফোনে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

আইকিউওও ৯ প্রো স্পেসিফিকেশন, ফিচার্স

প্রসেসর হিসেবে এই ফোনেও থাকছে একটি স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। এই প্রসেসর পেয়ার করা রয়েছে ১২জিবি পর্যন্ত র‌্যাম এবং ৫১২জিবি পর্যন্ত ইনবিল্ট স্টোরেজের সঙ্গে। একটি ৬.৭৮ ইঞ্চি কোয়াড-HD+ Samsung E5 10-bit LTPO 2.0 ডিসপ্লে রয়েছে ফোনটিতে যার রেজোলিউশন ৩২০০X১৪৪০ পিক্সেলস এবং রিফ্রেশ রেট ১২০Hz। এই ডিসপ্লের টাচ স্যাম্পলিং রেট ৩৬০Hz।

একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে এই আইকিউওও ৯ প্রো স্মার্টফোনে যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। এছাড়া সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং একটি ১৬ মেগাপিক্সেল পোর্ট্রেইট সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য দেওয়া হয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে ভিভো ভি২৩ ৫জি এবং ভিভো ভি২৩ প্রো ৫জি ফোন, দাম কত? দেখুন বিভিন্ন ফিচার

আরও পড়ুন: অ্যামাজনের বিশেষ সেল, আকর্ষণীয় ছাড়ে একাধিক iQOO স্মার্টফোন

আরও পড়ুন: ২০২২ সালের এপ্রিলে ভারতে আসছে শাওমি ১২