Xiaomi 12 India Launch: ২০২২ সালের এপ্রিলে ভারতে আসছে শাওমি ১২

সম্প্রতি একটি নতুন লিক থেকে জানা গিয়েছে, ২০২২ সালের প্রথম দিকেই ভারতের বাজারে চলে আসতে পারে শাওমি ১২। পাশাপাশি এ-ও জানা গিয়েছে, ভারতে শাওমি ১২এক্স ফোনটির লঞ্চ হওয়ার সম্ভাবনাও প্রবল।

Xiaomi 12 India Launch: ২০২২ সালের এপ্রিলে ভারতে আসছে শাওমি ১২
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2022 | 12:48 PM

শাওমি ১১আই ফোনটি ভারতে শীঘ্রই লঞ্চ করতে চলেছে। বিগত কিছু দিন ধরেই এই ফোন নিয়ে একাধিক জল্পনা শোনা গিয়েছে। তবে সম্প্রতি একটি নতুন লিক থেকে জানা গিয়েছে, ২০২২ সালের প্রথম দিকেই ভারতের বাজারে চলে আসতে পারে শাওমি ১২। পাশাপাশি এ-ও জানা গিয়েছে, ভারতে শাওমি ১২এক্স ফোনটির লঞ্চ হওয়ার সম্ভাবনাও প্রবল। যদিও এই দুটি মডেলের মধ্যে প্রথম কোনটি লঞ্চ হবে, সে বিষয়ে কোনও তথ্য এখনও পর্যন্ত জানা যায়নি।

২০২২ সালে ঠিক কবে নাগাদ এই শাওমি ১২ ফোনটি ভারতে লঞ্চ হতে পারে? সূত্র মারফত জানা গিয়েছে, ২০২১ সালে এমআই ১১ সিরিজ যে সময়ে ভারতে হাজির হয়েছিল, ২০২২ সালেরও ঠিক সেই সময়েই শাওমি ১২ ফোনটি ভারতে লঞ্চ হতে পারে। আর তাই যদি হয়, তাহলে ফেব্রুয়ারির শেষ নাগাদ বা মার্চের শুরুতেই ফোনটি দেশে চলে আসতে পারে। যদিও এই ফোনের গ্লোবাল লঞ্চ অর্থাৎ ভারত ও চিন ব্যতিরেকে আমেরিকা, ইউরোপে ফোনটি লঞ্চ হতে পারে ফেব্রুয়ারি মাসের শেষে বা মার্চের শুরুতে। তাহলে শাওমি ১২ ভারতে আসতে এপ্রিল মাস হয়ে যেতে পারে। যদিও এই সিরিজের আলট্রা প্রিমিয়াম স্মার্টফোন অর্থাৎ শাওমি ১২ আলট্রা ফোনটি এখনও পর্যন্ত লঞ্চ করেনি। এমআই ১১ আলট্রা ফোনের সাকসেসর মডেল হতে চলেছে এটি।

২০২২ সালের এপ্রিলে ভারতে আসছে শাওমি ১২ আলট্রা

91মোবাইলসের একটি রিপোর্ট থেকে সম্প্রতি এই সব তথ্য জানা গিয়েছে। সেই রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, ওয়ানপ্লাস এবং স্যামসাংয়ের দিকে লক্ষ্য রেখেই এই ফোন লঞ্চের পরিকল্পনা করছে কোম্পানিটি। মনে করা হচ্ছে, চলতি বছরে ভারতে সমগ্র লাইনআপই নিয়ে আসতে চলেছে শাওমি। প্রসঙ্গত, গত বার এমআই ১১ সিরিজের এমআই ১১এক্স এবং এমআই ১১এক্স প্রো ভারতে লঞ্চ হলেও বাদ রয়ে গিয়েছিল এই সিরিজের বেশ কয়েকটি ফোন। তার মধ্যে কিছু আবার রেডমি কে৪০ সিরিজ নামে অন্যান্য দেশে হাজির হয়েছিল।

তবে এবার শাওমি ১২ সিরিজের প্রতিটি ফোনই ভারতে লঞ্চ করা হবে বলে মনে করা হচ্ছে। এদের মধ্যে ভারতে সবথেকে সস্তার মডেল হতে চলেছে শাওমি ১২এক্স। সূত্রের খবর, এমআই ১১এক্স-এর থেকেও শাওমি ১২এক্স কম দামে ভারতে লঞ্চ করা হবে। এই ফোনে রয়েছে একটি স্ন্যাপড্রাগন ৮৭০ চিপ। অন্য দিকে আবার শাওমি ১২ এবং শাওমি ১২ প্রো – এই ফোনগুলি জোরদার টক্কর দিতে পারে স্যামসাং গ্যালাক্সি এস২২ এবং অ্যাপল আইফোন ১৩ সিরিজের সঙ্গে।

শাওমি ১২ এবং শাওমি ১২ প্রো দুটি ফোনেই পারফর্ম্যান্সের জন্য রয়েছে স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ১ চিপসেট। যদিও এই চিপসেট নির্ভর করবে ফোন দুটির ডিসপ্লে সাইজ এবং ক্যামেরা সেন্সরের উপরে। কম্প্যাক্ট শাওমি ১২ ফোনে রয়েছে একটি ৬.২ ইঞ্চির AMOLED ডিসপ্লে। অন্য দিকে শাওমি ১২ প্রো স্মার্টফোনে রয়েছে একটি ৬.৭ ইঞ্চির 2K AMOLED ডিসপ্লে। এই ফোনটি আবার ১২০ ওয়াট ফাস্ট চার্জিংও সাপোর্ট করবে।

আরও পড়ুন: অবশেষে লঞ্চ হয়েছে রিয়েলমি জিটি ২ এবং রিয়েলমি জিটি ২ প্রো, দাম কত?

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে ভিভো ‘ওয়াই’ সিরিজের নতুন ফোন ভিভো ওয়াই২১টি, দাম কত?

আরও পড়ুন: আগামী ১৪ জানুয়ারি ভারতে আসছে ওয়ানপ্লাসের এই স্মার্টফোন এবং ইয়ারবাডস