Titan EyeX: ভারতে লঞ্চ হয়েছে টাইটানের নতুন স্মার্ট গ্লাস, কী কী ফিচার রয়েছে? দামই বা কত?

এই স্মার্টগ্লাস একটি IP54 রেটেড স্মার্ট ডিভাইস। অর্থাৎ ধুলো এবং জলের ক্ষেত্রে এই স্মার্ট গ্লাস রেজিসট্যান্ট হিসেবে কাজ করবে। টাইটান সংস্থার দাবি, একবার চার্জ দিলে এই স্মার্ট গ্লাসে প্রায় ৮ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ বজায় থাকবে।

Titan EyeX: ভারতে লঞ্চ হয়েছে টাইটানের নতুন স্মার্ট গ্লাস, কী কী ফিচার রয়েছে? দামই বা কত?
ছবি সৌজন্যে- ইন্ডিয়ান এক্সপ্রেস।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 09, 2022 | 3:27 PM

ভারতে নতুন স্মার্ট গ্লাস লঞ্চ করেছে টাইটান আই প্লাস। সম্প্রতি দেশে লঞ্চ হয়েছে টাইটান আইএক্স। এই স্মার্ট গ্লাসে রয়েছে ওপেন ইয়ার স্পিকার, টাচ কন্ট্রোল এবং বেশ কিছু ফিটনেস ট্র্যাকিং সিস্টেম। টাইটানের এই নতুন স্মার্ট গ্লাস অনায়াসেই অ্যানড্রয়েড বা আইওএস ডিভাইসের সঙ্গে সহজেই সংযুক্ত করা যায়। টাইটান আইএক্স স্মার্ট গ্লাসে রয়েছে ব্লুটুথ ভি৫ সাপোর্ট। এছাড়াও রয়েছে একটি ইনবিল্ট ট্র্যাকার। এই স্মার্টগ্লাস একটি IP54 রেটেড স্মার্ট ডিভাইস। অর্থাৎ ধুলো এবং জলের ক্ষেত্রে এই স্মার্ট গ্লাস রেজিসট্যান্ট হিসেবে কাজ করবে। টাইটান সংস্থার দাবি, একবার চার্জ দিলে এই স্মার্ট গ্লাসে প্রায় ৮ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ বজায় থাকবে। জানা গিয়েছে, এই স্মার্ট গ্লাসে রয়েছে একটি কোয়ালকম প্রসেসর। এছাড়াও এই স্মার্ট গ্লাসের ওপেন ইয়ার স্পিকারের সাহায্যে ভয়েস বেসড নেভিগেশন এবং ভয়েস নোটিফিকেশন সাপোর্ট পাওয়া যাবে।

ভারতে টাইটান আইএক্স- এর দাম এবং উপলব্ধতা

গত ৫ জানুয়ারি ভারতে লঞ্চ হয়েছে টাইটানের নতুন স্মার্ট গ্লাস টাইটাইন আইএক্স। দেশে এই স্মার্ট গ্লাসের দাম ৯৯৯৯ টাকা। শুধুমাত্র ফ্রেমের দাম ৯৯৯৯ টাকা। এবার কোনও ক্রেতা যদি চোখের পাওয়ার বা ডাক্তারের প্রেসক্রিপশনে থাকা নির্দেশ অনুসারে গ্লাস বানাতে চান, তাহলে খরচ হবে ১১,১৯৮ টাকা পর্যন্ত। ১০ জানুয়ারি থেকে এই স্মার্ট গ্লাসের শিপিং শুরু হবে। এমনটাই জানানো হয়েছে টাইটানের ওয়েবসাইটে। একটি রঙ, কালো রঙের ফ্রেমে লঞ্চ হয়েছে টাইটানের এই নতুন স্মার্ট গ্লাস আইএক্স। টাইটানের অফিশিয়াল ওয়েবসাইট এবং বিভিন্ন টাইটান আই প্লাস রিটেল স্টোর থেকে এই নতুন স্মার্ট গ্লাস কেনা যাবে।

টাইটান আইএক্স- এর বিভিন্ন স্পেসিফিকেশন

  • টাইটান আইএক্স স্মার্ট গ্লাসে ব্লুটুথ ভি৫ কানেক্টিভিটি রয়েছে। এই ব্লুটুথের সাহায্যে অ্যানড্রয়েড এবং আইওএস ডিভাইসের সঙ্গে সংযুক্ত করা যাবে টাইটানের নতুন স্মার্ট গ্লাস।
  • টাইটানের নতুন স্মার্ট গ্লাস আইএক্স- এ রয়েছে কোয়ালকমের প্রসেসর। তবে ঠিক কী প্রসেসর রয়েছে তার নাম জানা যায়নি।
  • এই স্মার্ট গ্লাসে রয়েছে ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো ফিচার যুক্ত ওপেন ইয়ার স্পিকার। যার সাহায্যে রাস্তাঘাটেও ইউজাররা গান শোনার জন্য এই স্মার্ট গ্লাস ব্যবহার করতে পারবেন। সেই সঙ্গে চারপাশ সম্পর্কেও ওয়াকিবহাল থাকা সম্ভব হবে।
  • টাইটান আইএক্স স্মার্ট গ্লাসে ভয়েস বেসড নেভিগেশন এবং নোটিফিকেশন সাপোর্ট রয়েছে। এছাড়াও এই স্মার্ট গ্লাস পড়ে থাকলে তার মাধ্যমে ইউজাররা বেশিক্ষণ কম্পিউটার বা টিভি স্ক্রিন ব্যবহার করলে স্ক্রিন টাইম কমানোর জন্য নোটিফিকেশন পাবেন।
  • টাইটান আইএক্স স্মার্ট গ্লাসে Clear Voice Capture (CVC) টেকনোলজি রয়েছে। এর সাহায্যে আশপাশের আওয়াজের ভিত্তিতে আপনাআপনিই শব্দের নিয়ন্ত্রণ হবে এই স্মার্ট গ্লাসে।
  • একাধিক ফিটনেস ট্র্যাকিং ফিচার রয়েছে টাইটানের এই নতুন স্মার্ট গ্লাসে। এইসবের সাহায্যে ইউজার কতটা ক্যালোরি ঝরালেন, কতটা পথ হাঁটলেন— এইসব পরিমাপ করা সম্ভব। এছাড়াও এই স্মার্ট গ্লাসে রয়েছে টাচ কন্ট্রোল ফিচার।
  • টাইটান আইএক্স স্মার্ট গ্লাসে রয়েছে ইনবিল্ট ট্র্যাকার, যার সাহায্যে এই স্মার্ট গ্লাসের লোকেশন বা অবস্থান ট্র্যাক করা সম্ভব। একবার চার্জ দিলে এই স্মার্ট গ্লাসে ৮ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ থাকতে পারে।

আরও পড়ুন- Invisible Headphone: অদৃশ্য হেডফোন? ‘অবাক সাউন্ডবার’ থেকে আসা শব্দ সোজা ঢুকবে আপনার কানে, শুনতে পাবে না আর কেউ!