OnePlus RT: আনুষ্ঠানিক লঞ্চের আগে ওয়ানপ্লাস আরটি ফোনের নাম দেখা গিয়েছে ভারতের ওয়ানপ্লাস কেয়ার অ্যাপে

ওয়ানপ্লাস আরটি ফোনের সঙ্গেই ভারতে লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস বাডস জেড২। এই ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো ইয়ারবাডস লঞ্চ হতে পারে Obsidian Black এবং Pearl White, এই দুই রঙে।

OnePlus RT: আনুষ্ঠানিক লঞ্চের আগে ওয়ানপ্লাস আরটি ফোনের নাম দেখা গিয়েছে ভারতের ওয়ানপ্লাস কেয়ার অ্যাপে
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2021 | 10:28 PM

ওয়ানপ্লাস ৯আরটি ফোন ভারতে আসছে ওয়ানপ্লাস আরটি নামে। শোনা গিয়েছে, আগামী ১৬ ডিসেম্বর ভারতে এই ফোন লঞ্চ হতে পারে। আনুষ্ঠানিক লঞ্চের আগে ওয়ানপ্লাস আরটি ফোনের নাম দেখা গিয়েছে ভারতের ওয়ানপ্লাস কেয়ার অ্যাপে। এর থেকে অনুমান করা হচ্ছে, ওয়ানপ্লাস আরটি ফোন ভারতে লঞ্চ হতে আর বেশি দেরি নেই। ইতিমধ্যেই ই-কমার্স সংস্থা অ্যামাজন ইন্ডিয়ার ওয়াবসাইটে এই ফোনের প্রচার শুরু হয়ে গিয়েছে। ওয়ানপ্লাস আরটি ফোনের জন্য একটি আলাদা মাইক্রোসাইটও তৈরি হয়েছে। এমনকি গুগল সার্চেও খুঁজে পাওয়া গিয়েছে অ্যামাজনের এই বিজ্ঞাপনী প্রচার। অতএব ভারতে যে খুব তাড়াতাড়ি, সম্ভবত ডিসেম্বর মাসেই ওয়ানপ্লাস আরটি ফোন লঞ্চ হতে চলেছে একথা স্পষ্ট।

এবছর অক্টোবর মাসে চিনে লঞ্চ হয়েছিল ওয়ানপ্লাস ৯আরটি ফোন। সেই ফোনই নাম বদলে আসছে ভারতে। দুই ফোনের ডিজাইন, লুক এবং ফিচার ও স্পেসিফিকেশনে প্রচুর মিল থাকবে বলে মনে করা হচ্ছে। ওয়ানপ্লাস আরটি ফোনে Qualcomm Snapdragon ৮৮৮ প্রসেসর এবং ৬.৬২ ইঞ্চির AMOLED ডিসপ্লে থাকবে বলে অনুমান করা হচ্ছে। এছাড়াও এই ফোনে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস এবং সেখানে ৫০ মেগাপিক্সেলের Sony IMX766 প্রাইমারি ক্যামেরা সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।আনুষ্ঠানিক লঞ্চের আগে যে ওয়ানপ্লাস আরটি ফোনের নাম ভারতের ওয়ানপ্লাস কেয়ার অ্যাপে দেখা গিয়েছে, সেকথা প্রকাশ্যে এনেছেন জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা। 91Mobiles- এর একটি রিপোর্ট সূত্রে এমনটাই জানা গিয়েছে।

ওয়ানপ্লাস আরটি ফোনের সঙ্গেই ভারতে লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস বাডস জেড২। এই ট্রু ওয়্যারলেস স্টিরিয়ো ইয়ারবাডস লঞ্চ হতে পারে Obsidian Black এবং Pearl White, এই দুই রঙে। অন্যদিকে আবার শোনা গিয়েছে, ওয়ানপ্লাস আরটি ফোনের দাম ভারতে ৪০ থেকে ৪৪ হাজার টাকার মধ্যে হতে পারে। আর হ্যাকার ব্ল্যাক এবং ন্যানো সিলভার এই দুই রঙে ওয়ানপ্লাস আরটি ফোন লঞ্চ হতে পারে। অ্যামাজনের ওয়েবসাইট থেকে কেনা যাবে এই ফোন।

ওয়ানপ্লাস আরটি ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

  • এই ফোন পরিচালিত হতে পারে অ্যানড্রয়েড ১১ বেসড ColorOS- এর সাহায্যে। এই ফোনে ৬.৬২ ইঞ্চির ফুল এইচডি প্লাস স্যামসাং E4 AMOLED ডিসপ্লে থাকবে, যার রিফ্রেশ রেট হবে ১২০ হার্টজ।
  • ওয়ানপ্লাস আরটি ফোনে একটি স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর এবং তার সঙ্গে ১২ জিবি পর্যন্ত র‍্যাম থাকবে।
  • ওয়ানপ্লাস আরটি ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকবে। এখানে ৫০ মেগাপিক্সেলের Sony IMX766 প্রাইমারি সেনসর এবং ১৬ মেগাপিক্সেলের সেকন্ডারি সেনসর ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার থাকবে। এছাড়াও এই ফোনে ১৬ মেগাপিক্সেলের Sony IMX471 সেলফি ক্যামেরা সেনসর থাকবে।
  • এই ফোনের অনবোর্ড স্টোরেজের পরিমাণ ২৫৬ জিবি। কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে থাকবে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬ এবং এনএফসি ফিচার। চার্জের জন্য টাইপ- সি ইউএসবি পোর্ট এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকবে এই ফোনে। এছাড়াও ওয়ানপ্লাস আরটি ফোনে একটি ৪৫০০mAh ব্যাটারি এবং ৬৫টি র‍্যাপ চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে।

আরও পড়ুন- Oppo Reno 7 Series Smartphones: চিনে লঞ্চ হয়েছে ওপ্পো রেনো ৭ সিরিজের তিনটি ৫জি স্মার্টফোন, দেখে নিন দাম