Oppo A16K: ভারতে দ্রুত লঞ্চের সম্ভাবনা ওপ্পো এ১৬কে ফোনের, দাম কত হতে পারে?

জানা গিয়েছে, কালো এবং নীল- এই দুই রঙে ভারতে লঞ্চ হতে পারে ওপ্পো এ১৬কে ফোন।

Oppo A16K: ভারতে দ্রুত লঞ্চের সম্ভাবনা ওপ্পো এ১৬কে ফোনের, দাম কত হতে পারে?
কবে ভারতের স্মার্টফোনের বাজারে ওপ্পোর এই নতুন ফোন লঞ্চ হবে, সে ব্যাপারে নির্দিষ্ট ভাবে কিছু জানা যায়নি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 11, 2022 | 9:32 AM

চিনে সম্প্রতিই লঞ্চ হয়েছে ওপ্পো এ১৬কে- এই স্মার্টফোন। শোনা যাচ্ছে, দ্রুত ভারতেও লঞ্চ হবে এই ফোন। মহেশ টেলিকম সম্প্রতি একথা জানিয়েছে। ভারতে এই ফোনের দাম কত হতে পারে সেটাও প্রকাশ করেছে এই টেলিকম সংস্থা। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর নভেম্বর মাসে ফিলিপিন্সে লঞ্চ হয়েছে ওপ্পো ‘এ’ সিরিজের এই স্মার্টফোন। অনুমান করা হচ্ছে, ভারতে মিড-রেঞ্জ স্মার্টফোন হিসেবে আত্মপ্রকাশ করবে ওপ্পো এ১৬কে মডেল। তবে কবে ভারতের স্মার্টফোনের বাজারে ওপ্পোর এই নতুন ফোন লঞ্চ হবে, সে ব্যাপারে নির্দিষ্ট ভাবে কিছু জানা যায়নি।

ওপ্পো এ১৬কে ফোনের ডিসপ্লেতে রয়েছে একটি ওয়াটার ড্রপ স্টাইলের নচ ডিজাইন। সেখানে সেলফি ক্যামেরা সেনসর সেট করা রয়েছে। এই ফোনে মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর রয়েছে। এছাড়াও ওপ্পো ‘এ’ সিরিজের এই ফোনে ১৩ মেগাপিক্সেলের একটি মেন ক্যামেরা সেনসর এবং ৪২৩০এমএএইচ ব্যাটারি রয়েছে।

ভারতে ওপ্পো এ১৬কে ফোনের দাম কত হতে পারে?

মুম্বইয়ের অফলাইন রিটেলার মহেশ টেলিকমের মতে ভারতে ওপ্পো এ১৬কে ফোনের ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ১০,৪৯০ টাকা হতে পারে। এই একটিই স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে ওপ্পো এ১৬কে ফোনের। এই ফোনের সম্ভাব্য দামের কথা টুইটে জানিয়েছে মহেশ টেলিকম। জানা গিয়েছে, কালো এবং নীল- এই দুই রঙে ভারতে লঞ্চ হতে পারে ওপ্পো এ১৬কে ফোন। তবে চিনের সংস্থা ওপ্পোর তরফে এখনও তাদের ‘এ’ সিরিজের এই স্মার্টফোনের ভারতে লঞ্চ প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কোনও ঘোষণাই করা হয়নি। অন্যদিকে উল্লেখ্য, গত বছর সেপ্টেম্বর মাসে ভারতে লঞ্চ হয়েছিল ওপ্পো এ১৬ ফোন। এই ফোনের ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল ১৩,৯৯০ টাকা। আবার ফিলিপিন্সে ইতিমধ্যেই ওপ্পো এ১৬কে ফোন লঞ্চ হয়েছে কালো এবং নীল রঙে। ফোনের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১০,৩০০ টাকা।

ওপ্পো এ১৬ কে ফোনের বিভিন্ন ফিচার ও স্পেসিফিকেশন

  • ডুয়াল সিম (ন্যানো) রয়েছে এই ফোন। পরিচালিত হয় অ্যানড্রয়েড ১১ এবং ColorOS 11.1- এর সাহায্যে।
  • এই ফোনে ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ।
  • ওপ্পো এ১৬কে ফোনে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর রয়েছে।
  • প্রসেসরের সঙ্গে যুক্ত রয়েছে ৩ জিবি LPDDR4X র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ। এই স্টোরেজের পরিমাণ আবার মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • এই ফোনে ১৩ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা সেনসর ও ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর রয়েছে।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে ওপ্পো এ১৬কে ফোনে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫, একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক, জিপিএস, টাইপ- সি ইউএসবি পোর্ট রয়েছে।
  • এই ফোনে ৪২৩০এমএএইচ ব্যাটারিও রয়েছে।

আরও পড়ুন- Samsung Galaxy S21 FE: ভারতে লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সি এস২১ এফই ৫জি ফোন, দাম কত?