Oppo Find N: কেমন দেখতে হবে ওপ্পোর প্রথম ফোল্ডেবল ফোন? কোন ডিজাইনের সঙ্গে থাকবে কী স্পেসিফিকেশন?

প্রথমবারের জন্য ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করতে চলেছে চিনের সংস্থা ওপ্পো।

Oppo Find N: কেমন দেখতে হবে ওপ্পোর প্রথম ফোল্ডেবল ফোন? কোন ডিজাইনের সঙ্গে থাকবে কী স্পেসিফিকেশন?
ওপ্পোর প্রথম ফোল্ডেবল ফোন ওপ্পো ফাইন্ড এন।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2021 | 8:38 AM

আনুষ্ঠানিক লঞ্চের আগে ওপ্পো ফাইন্ড এন ফোনের বিভিন্ন সম্ভাব্য স্পেসিফিকেশন ছড়িয়ে পড়েছে অনলাইনে। ওপ্পোর এই নতুন ফোল্ডেবল ফোন লঞ্চ হতে চলেছে আগামী ১৫ ডিসেম্বর। তার আগেই এই ফোল্ডেবল ফোনের সম্ভাব্য ক্যামেরা ফিচার প্রকাশ্যে এসেছে। শোনা যাচ্ছে ওপ্পো ফাইন্ড এন ফোনে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। এছাড়াও ফোনের সাইডের অংশে থাকতে পারে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর। এছাড়াও ওপ্পোর আসন্ন এই ফোনে একটি কার্ভড এজ কভার ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে।

ওপ্পো সংস্থার চিফ প্রোডাক্ট অফিসার Pete Lau সম্প্রতি একটি ছবি শেয়ার করেছেন। জানা গিয়েছে, ওই ছবি নাকি ওপ্পো ফাইন্ড এন ফোনের। সেখানে দেখা গিয়েছে, ফোল্ডিং ডিসপ্লেতে রয়েছে একটি হোল-পাঞ্চ ডিজাইন। এই অংশে সেট করা থাকতে পারে সেলফি ক্যামেরা সেনসর। টিপস্টার ইভান ব্লাস মূলত ওপ্পো ফাইন্ড এন ফোনের বিভিন্ন সম্ভাব্য স্পেসিফিকেশন প্রকাশ্যে এনেছেন। এই ফোনের বেশ কিছু ছবি প্রকাশিত হয়েছে অনলাইনে। সেখানে এই ফোল্ডেবল ফোনের সামনের এবং পিছনের অংশের ডিজাইন ও লুক দেখা গিয়েছে। শোনা যাচ্ছে, সম্ভবত দুটো রঙে লঞ্চ হতে পারে এই ফোন।

বিভিন্ন রেন্ডার্সের মতে ওপ্পো ফাইন্ড এন ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস থাকতে পারে। আর সেখানে থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। ওপ্পো ফাইন্ড এক্স৩ ফোনের ক্যামেরা সেটিংসের সঙ্গে এই ফোল্ডেবল ফোনের ক্যামেরা ফিচারের বেশ কিছু মিল পাওয়া যাবে বলে শোনা গিয়েছে। এর পাশাপাশি জানা গিয়েছে, এই ফোল্ডেবল ফোনে যে কার্ভড এজ কভার ডিসপ্লে থাকতে চলেছে তা সম্পূর্ণ ভাবে ফোনের সামনের অংশে দেখা যাবে। এছাড়াও ওপ্পো ফাইন্ড এন ফোল্ডেবল ফোনে হোল-পাঞ্চ ডিজাইন সমেত ডিসপ্লে দেখা যাবে।

টিপস্টার ইভান ব্লাস ওপ্পোর ফাইন্ড এন ফোল্ডেবল ফোন সম্পর্কে যে সম্ভাব্য স্পেসিফিকেশন প্রকাশ করেছেন, তার পাশাপাশি চিনের জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট উইবোতে ওপ্পোর চিফ প্রোডাক্ট অফিসার Pete Lau এই ফোনের সম্ভাব্য মডেলের ডিজাইন প্রকাশ করেছে। এই ফোল্ডেবল ফোনে যাতে কোনও ধরনের folding crinkle দেখা না যায়, সেই জন্য ১২৫ ধরনের patented technologies তৈরি করেছিল ওপ্পো সংস্থা। এর ফলে এই ফোনে প্রায় কোনও ধরনের crease দেখা যায়নি। অনুমান করা হচ্ছে সম্ভবত কালো রঙে লঞ্চ হতে পারে ওপ্পো ফাইন্ড এন ফোল্ডেবল ফোন।

স্যামসাংয়ের গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ফোনে যে আন্ডার ডিসপ্লে ক্যামেরা টেকনোলজি রয়েছে তা ওপ্পোর এই ফোল্ডেবল ফোনে দেখা যাবে না। চলতি বছর শুরুর দিকে লঞ্চ হয়েছিল স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৩ ফোন। প্রসঙ্গত উল্লেখ্য, ওপ্পোর প্রথম ফোল্ডেবল ফোন হিসেবে লঞ্চ হতে চলেছে ওপ্পো ফাইন্ড এন ফোন।

আরও পড়ুন- Oppo Find X4: আনুষ্ঠানিক লঞ্চের আগে প্রকাশ্যে ওপ্পো ফাইন্ড এক্স৪ ফোনের সম্ভাব্য দাম এবং স্পেসিফিকেশন