Poco C Series: ভারতে আসতে চলেছে পোকো ‘সি’ সিরিজের নতুন স্মার্টফোন, কবে লঞ্চ?

শোনা গিয়েছে, পোকো সি৩ মডেলের সাকসেসর হিসেবে সম্ভবত পোকো সি৪ ফোন লঞ্চ হতে চলেছে। তবে পোকো সংস্থার তরফে আনুষ্ঠানিক ভাবে কোন ফোন লঞ্চ হবে তা ঘোষণা করা হয়নি।

Poco C Series: ভারতে আসতে চলেছে পোকো 'সি' সিরিজের নতুন স্মার্টফোন, কবে লঞ্চ?
ভারতে আসতে চলেছে পোকো 'সি' সিরিজের নতুন স্মার্টফোন।

পোকো সিরিজের নতুন একটি মডেল লঞ্চ হতে চলেছে আগামী ৩০ সেপ্টেম্বর। সম্প্রতি এমনটাই শোনা গিয়েছে। এর মধ্যেই পোকো ব্র্যান্ডের তরফে একটি টিজার ইমেজ সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হয়েছে। যদিও নতুন ফোনের মডেল সম্পর্কে এখনও বিশদে কোনও তথ্য জানা যায়নি। তবে অনুমান করা হচ্ছে যে পোকো সি৪ ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। পোকো সি৩ মডেলের সাকসেসর হিসেবে লঞ্চ হতে পারে পোকো সি৪ ফোন। গত বছর অর্থাৎ ২০২০ সালের লঞ্চ হয়েছিল পোকো সি৩ ফোন। সেই সময় রেডমি ৯সি মডেলের কিছু ফিচারের পরিবর্তন হয়ে এবং ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ ও ডিসপ্লেতে একটি ওয়াটার ড্রপ স্টাইলের নচ ডিজাইন যুক্ত হয়ে লঞ্চ হয়েছিল পোকো সি৩ মডেল।

পোকো ইন্ডিয়ার টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে তাদের আসন্ন স্মার্টফোন সম্পর্কে আভাস দেওয়া হয়েছে। সেখানে অবশ্য শুধু এটুকুই বলা হয়েছে যে পোকো সি সিরিজের নতুন স্মার্টফোন লঞ্চ হতে চলেছে ভারতে। তবে কোন মডেল তা জানানো হয়নি। খালি বলা হয়েছে, সেপ্টেম্বর মাসের শেষদিনে অর্থাৎ ৩০ সেপ্টেম্বর ভারতীয় সময় দুপুর ১২টায় লঞ্চ হবে পোকো ‘সি’ সিরিজের নতুন স্মার্টফোন। প্রসঙ্গত উল্লেখ্য, টুইটারে পোকো ইন্ডিয়ার তরফে এই টিজার প্রকাশ হওয়ার পরই টুইটারিয়ানদের অনেকে কমেন্ট করে লিখেছেন যে, তাঁদের অনুমান পোকো সি৪ ফোন লঞ্চ হবে। মূলত টিজারে লেখা হয়েছে, ‘C U Soon। এর থেকেই মনে করা হয়েছে যে পোকো সংস্থা ‘সি’ সিরিজের নতুন ফোন লঞ্চ করতে চলেছে ভারতে।

পোকোর যে ফোনের সাকসেসর মডেল হিসেবে পোকো সি৪ মডেলকে ধরা হচ্ছে, সেই পোকো সি৩ ফোন গত বছর অক্টোবর মাসে লঞ্চ করেছিল ভারতে। পোকো সিংস্থার ‘মোস্ট অ্যাফোর্ডেবল’ ফোন হিসেবে ভারতে লঞ্চ হয়েছিল পোকো সি৩ মডেল। চলতি বছর অগস্ট মাসের মধ্যে ২ মিলিয়ন অর্থাৎ ২০ লক্ষের বেশি পোকো সি৩ ফোন বিক্রি হয়েছে ভারতে। বর্তমানে আবার এই ফোনে দামও কিছুটা কমেছে। পোকো সি৩ ফোনের ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের বর্তমান ৭৩৪৯ টাকা। আর এই ফোনেরই ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮৩৪৯ টাকা।

পোকো সি৩ ফোনের বিভিন্ন ফিচার

  • এই ফোনে ৬.৫৩ ইঞ্চির একটি এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে।
  • পোকো সি৩ ফোনে রয়েছে একটি অক্টা-কোর MediaTek Helio G35 প্রসেসর। তার সঙ্গে রয়েছে ৪ জিবি র‍্যাম।
  • এই ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। তার মধ্যে একটি ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে।
  • পোকো সি৩ ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।
  • এই ফোনের ব্যাটারি ৫০০০mAh এবং তার সঙ্গে রয়েছে ১০W চার্জিং সাপোর্ট। মাইক্রো ইউএসবি পোর্টের সাহায্যে ফোনে চার্জ দেওয়া যায়।
  • পোকো সি৩ ফোনের স্টোরেজ কনফিগারেশন মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যায়।

আরও পড়ুন- Realme GT Neo 2: রিয়েলমির ‘গেমিং ফোকাসড’ ফোনে রয়েছে বিশেষ কুলিং সিস্টেম

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla