Realme GT Neo 2: রিয়েলমির ‘গেমিং ফোকাসড’ ফোনে রয়েছে বিশেষ কুলিং সিস্টেম

এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর এবং ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার।

Realme GT Neo 2: রিয়েলমির 'গেমিং ফোকাসড' ফোনে রয়েছে বিশেষ কুলিং সিস্টেম
তিনটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হয়েছে রিয়েলমি জিটি নিও ২ ফোন।

অবশেষে লঞ্চ হয়েছে রিয়েলমির নতুন স্মার্টফোন রিয়েলমি জিটি নিও ২। ‘গেমিং ফোকাসড’ এই ফোনে রয়েছে ১২০Hz রিফ্রেশ রেটের AMOLED ডিসপ্লে। এছাড়াও এই ফোনে রয়েছে একটি অক্টা-কোর Qualcomm Snapdragon ৮৭০ প্রসেসর। তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে রিয়েলমি জিটি নিও ২ ফোন। ১২ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজ রয়েছে এই ফোনে। তিনটি রঙে লঞ্চ হয়েছে এই ফোন। তার মধ্যে রয়েছে একটি একদম অন্যরকমের রঙ। ইউনিক নিও গ্রিন শেডে লঞ্চ হয়েছে রিয়েলমি জিটি নিও ২ ফোন।

রিয়েলমি জিটি নিও ২ ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। তাছাড়াও রয়েছে স্টিরিও স্পিকার যেখানে ডলবি অ্যাটমোস সাপোর্ট রয়েছে। এই ফোনে ৬৫W ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। এছাড়াও যেহেতু এই ফোন ভিডিয়ো গেম খেলার জন্য তৈরি হয়েছে তাই এই ডিভাইসে রয়েছে স্টেনলেস ভেপার কুলিং প্লাস স্টিস্টেম। এর মধ্যে কুলিং ম্যাটেরিয়াল হিসেবে থার্মাল জেল ব্যবহার করা হয়। অনেকক্ষণ ফোন ব্যবহার করলে না নাগাড়ে গেম খেললে যাতে ফোন অতিরিক্ত গরম না হয়ে যায়, কিংবা ফোনের আভ্যন্তরীণ অতিরিক্ত তাপমাত্রা বাইরে বেরিয়ে যায়, সেই জন্য এই ফিচার যুক্ত হয়েছে রিয়েলমি জিটি নিও ২ ফোনে।

রিয়েলমি জিটি নিও ২ ফোনের দাম

চিনে লঞ্চ হয়েছে এই স্মার্টফোন। বেস ভ্যারিয়েন্ট অর্থাৎ ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের মডেলের দাম CNY ২৪৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২৮,৫০০ টাকা। এই ফোনের ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম  ২৬৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩০,৮০০ টাকা। এছাড়াও রিয়েলমি জিটি নিও ২ ফোনের একদম টপ ভ্যারিয়েন্ট অর্থাৎ ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম CNY ২৯৯৯, ভারতীয় মুদ্রায় প্রায় ৩৪,২০০ টাকা। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে চিনে এই ফোনের বিক্রি শুরু হবে। নিও গ্রিন, পেল ব্লু এবং শ্যাডো ব্ল্যাক— এই তিন রঙে লঞ্চ হয়েছে রিয়েলমি জিটি নিও ২ ফোন। শোনা গিয়েছে গ্লোবাল মার্কেটেও খুব তাড়াতাড়ি এই ফোন লঞ্চ হবে। তবে রিয়েলমি সংস্থা এখনও নির্দিষ্ট কোনও দিন জানায়নি।

রিয়েলমি জিটি নিও ২ ফোনের ফিচার

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোন পরিচালিত হতে পারে অ্যানড্রয়েড ১১ এবং Realme UI 2.0- এর সাহায্যে।
  • এই ফোনে রয়েছে ৬.৬২ ইঞ্চির একটি স্যামসাং E4 ডিসপ্লে। তার রিফ্রেশ রেট ১২০Hz।
  • রিয়েলমি জিটি নিও ২ ফোনে ডায়নামিক র‍্যাম এক্সপ্যানশন সাপোর্ট রয়েছে। এক্ষেত্রে ৭ জিবি পর্যন্ত অতিরিক্ত বাড়ানো যাবে র‍্যামের পরিমাণ। সাধারণত ফোনের ইনবিল্ট স্টোরেজ ব্যবহার করে মাল্টিটাস্কিং ক্ষমতা বাড়ানো হয়।
  • এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর এবং ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার। সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশ।
  • রিয়েলমি জিটি নিও ২ ফোনে ২৫৬ জিবি পর্যন্ত UFS 3.1 স্টোরেজ রয়েছে।
  • কানেক্টিভিটি অপশন হিসেবে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস / এ-জিপিএস, এনএফসি এবং একটি টাইপ সি ইউএসবি পোর্ট। এছাড়াও রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর।
  • রিয়েলমির এই স্মার্টফোনে রয়েছে ৫০০০mAh ব্যাটারি। তার সঙ্গে ৬৫W SuperDart চার্জিং সাপোর্ট রয়েছে এই ফোনে। রিয়েলমি সংস্থার দাবি, এই ফোনের ফাস্ট চার্জিং ফিচারের সাহায্যে ০ থেকে ১০০ শতাংশ পর্যন্ত চার্জ হতে সময় লাগে মাত্র ৩৬ মিনিট।

আরও পড়ুন- Apple iPhone 14 Pro: আইফোন ১৪ সিরিজের এই মডেলে বাতিল হতে চলেছে নচ ডিজাইন!

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla