Poco M4 Pro 5G: ভারতে কবে লঞ্চ হতে চলেছে পোকো এম৪ প্রো ৫জি স্মার্টফোন? ঘোষণা হয়েছে দিনক্ষণ

প্রসঙ্গত উল্লেখ্য, পোকো এম৪ প্রো ৫জি ফোন আসলে রেডমি নোট ১১ ৫জি- র রিব্র্যান্ডেড ভার্সান।

Poco M4 Pro 5G: ভারতে কবে লঞ্চ হতে চলেছে পোকো এম৪ প্রো ৫জি স্মার্টফোন? ঘোষণা হয়েছে দিনক্ষণ
ছবি প্রতীকী। Photo Credit: GAMINGDEPUTY
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2022 | 3:35 PM

পোকো এম৪ প্রো ৫জি (Poco M4 Pro 5G) ফোন ভারতে লঞ্চ হতে চলেছে আগামী ১৫ ফেব্রুয়ারি। সোশ্যাল মিডিয়ায় পোকো সংস্থার (Poco India) তরফেই একথা ঘোষণা করা হয়েছে। গত বছর নভেম্বর মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল এই ফোন। প্রসঙ্গত উল্লেখ্য, পোকো এম৪ প্রো ৫জি ফোন আসলে রেডমি নোট ১১ ৫জি- র (Redmi Note 115G) রিব্র্যান্ডেড ভার্সান, যা গত বছর অক্টোবর মাসে চিনে লঞ্চ হয়েছিল। ১৫ ফেব্রুয়ারি এই ফোন ভারতে লঞ্চ হবে শোনা গেলেও লঞ্চ ইভেন্টের কোনও বিশদ বিবরণ এখনও জানায়নি চিনের সংস্থা পোকো। তবে টুইটারে পোকো ইন্ডিয়ার তরফে একটি ছোট ভিডিয়ো শেয়ার করে ভারতে পোকো এম৪ প্রো ৫জি ফোনের লঞ্চের তারিখ জানানো হয়েছে। একই ভিডিয়ো শেয়ার করা হয়েছে পোকো ইন্ডিয়া ইউটিউব, পোকো ইন্ডিয়া ফেসবুক এবং পোকো ইন্ডিয়া ইনস্টাগ্রাম হ্যান্ডেলে। ভার্চুয়াল লঞ্চ প্রসঙ্গে কিছু জানানো হয়নি। যেহেতু অনেক দেশে ইতিমধ্যেই এই ফোন লঞ্চ হয়ে গিয়েছে, তাই সাধারণ ভাবেই ভারতে লঞ্চ হতে পারে পোকো এম৪ প্রো ৫জি ফোন।

পোকো এম৪ প্রো ৫জি ফোনের সম্ভাব্য দাম

ইউরোপে এই ফোনের ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল EUR ২২৯, ভারতীয় মুদ্রায় প্রায় ১৯,৫০০ টাকা। অন্যদিকে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ছিল EUR ২৪৯, ভারতীয় মুদ্রায় প্রায় ২১,২০০ টাকা। কুল ব্লু, পোকো ইয়েলো এবং পাওয়ার ব্ল্যাক— এই তিনটি রঙে ইউরোপে লঞ্চ হয়েছিল পোকো এম৪ প্রো ৫জি ফোন। ভারতেও এই ফোনের দাম ইউরোপীয় ভ্যারিয়েন্টের মতোই হবে বলে মনে করা হচ্ছে।

পোকো এম৪ প্রো ৫জি ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন

  • পোকো এম৪ প্রো ৫জি ফোনে একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে থাকতে পারে এবং তার রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ।
  • এই ফোনে একটি মিডিয়াটেক Dimensity ৮১০ প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। ৬ জিবি এবং ৮ জিবি র‍্যাম ও ৬৪ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ সহ এই ফোন ভারতে লঞ্চ হতে পারে।
  • পোকো এম৪ প্রো ৫জি ফোনের ব্যাক ক্যামেরা ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর এবং ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর থাকতে পারে।
  • এছাড়াও ফোনের ডিসপ্লের পাঞ্চ হোল কাটআউটে থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের সেলফি সেনসর।
  • পোকোর আসন্ন এই স্মার্টফোনে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।
  • অ্যানড্রয়েড ১১ ভিত্তিক MIUI ১২.৫- এর সাহায্যে পরিচালিত হতে পারে পোকো এম৪ প্রো ৫জি ফোন।
  • এই ফোনে একটি ৩.৫ মিলিমিটারের পোর্ট এবং সাইডের অংশে ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকতে পারে।

আরও পড়ুন- Motorola Edge Series: ফেব্রুয়ারিতেই ভারতে লঞ্চ হতে চলেছে মোটোরোলা এজ সিরিজ, কবে কোন ফোন লঞ্চ হবে?