Poco M4 Pro 5G: দ্রুত লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, থাকতে পারে ৩৩W ফাস্ট চার্জিং এবং MediaTek প্রসেসর

শোনা গিয়েছে, পোকো এম৩ প্রো ৫জি ফোন, যা জুন মাসে ভারতে লঞ্চ হয়েছিল, তারই সাকসেসর মডেল হিসেবে লঞ্চ হতে চলেছে পোকো এম৪ প্রো ৫জি ফোন।

Poco M4 Pro 5G: দ্রুত লঞ্চ হতে পারে এই স্মার্টফোন, থাকতে পারে ৩৩W ফাস্ট চার্জিং এবং MediaTek প্রসেসর
বিভিন্ন সার্টিফিকেশন সাইটে এই ফোনের নাম দেখা গিয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2021 | 7:00 AM

পোকো এম৪ প্রো ৫জি ফোন লঞ্চ হতে চলেছে খুব তাড়াতাড়ি। শাওমির এই সবা-ব্র্যান্ডের স্মার্টফোন আসলে পোকো এম৩ প্রো ৫জি ফোনের সাকসেসর মডেল হিসেবে লঞ্চ হবে বলে শোনা গিয়েছে। জুন মাসে ভারতে লঞ্চ হয়েছিল এই পোকো এম৩ প্রো ৫জি ফোন। জানা গিয়েছে, সম্প্রতি একাধিক বেঞ্চমার্কিং এবং সার্টিফিকেশন সাইটে পোকো এম৪ প্রো ৫জি ফোনের হদিশ পাওয়া গিয়েছে। পোকো সংস্থার আসন্ন এই ফোনের নাম দেখা গিয়েছে Eurasian Economic Commission (EEC) এবং Compulsory Certificate of China (3C)  লিস্টিংয়ে। এছাড়াও এই ফোনের নাম দেখা গিয়েছে IMEI এবং TENAA সার্টিফিকেশন সাইটেও। সম্প্রতি এক টিপস্টার এইসব তথ্য প্রকাশ্যে এনেছেন। পাশাপাশি পোকো এম৪ প্রো ৫জি ফোনের সম্পর্কে বেশ কিছু সম্ভাব্য ফিচারও জানিয়েছেন তিনি।

জনপ্রিয় টিপস্টার অভিষেক যাদব প্রথম লক্ষ্য করেছেন যে EEC, 3C, IMEI এবং TENAA- এই চারটি সার্টিফিকেশন সাইটে পোকো এম৪ প্রো ৫জি ফোনের নাম দেখা গিয়েছে। এই চারটি সাইটেই মডেল নম্বর 21091116AC সমেত দেখা গিয়েছে পোকো এম৪ প্রো ৫জি ফোনের নাম। ওই সমস্ত সার্টিফিকেশন সাইটে বলা হয়েছে ৫জি এই ফোনে থাকতে পারে ৩৩W ফাস্ট চার্জিং সাপোর্ট। অন্যদিকে আর এক টিপস্টার Kacper Skrzypek আলাদা করে টুইটারে জানিয়েছেন যে পোকোর আসন্ন স্মার্টফোনের মডেল নম্বর হতে পারে 21091116AC। এই বিষয়ে একটি স্ক্রিনশটও টুইটে শেয়ার করেছেন ওই টিপস্টার। তিনি আরও জানিয়েছেন যে পোকো এম৪ প্রো ৫জি স্মার্টফোনে একটি MediaTek প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে।

শোনা গিয়েছে, পোকো এম৩ প্রো ৫জি ফোন, যা জুন মাসে ভারতে লঞ্চ হয়েছিল, তারই সাকসেসর মডেল হিসেবে লঞ্চ হতে চলেছে পোকো এম৪ প্রো ৫জি ফোন। নতুন ফোনে থাকতে পারে পোকো এম৩- র তুলনায় আপডেটেড এবং আপগ্রেডেড ফিচার। পোকো রম৩ ফোনের বিভিন্ন ফিচারগুলি একবার চটজলদি দেখে নেওয়া যাক।

  • পোকো এম৩ স্মার্টফোনে রয়েছে Qualcomm Snapdragon ৬৬২ প্রসেসর। এর সঙ্গেই রয়েছে ৪ জিবি LPDDR4X র‍্যাম।
  • অ্যানড্রয়েড ১০ এবং MIUI ১২- র সাহায্যে পরিচালিত হয় এই ফোন।
  • এখানে রয়েছে ৬.৫৩ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে।
  • এছাড়াও এই ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। আর সেখানে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সুর, একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর। এছাড়াও ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। পোকো এম৩ ফোনে রয়েছে ৬৪ জিবি ও ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানো সম্ভব।
  • এই ফোনে রয়েছে ৬০০০mAh ব্যাটারি এবং ১৮W ফাস্ট চার্জিং সাপোর্ট।

আরও পড়ুন- Flipkart Big Billion Days Sale: ২০ হাজার টাকার কম দামে কোন ৫জি ফোনে কত ছাড় রয়েছে, দেখে নিন