Poco X4 Series: ভারতে লঞ্চ হতে পারে পোকো এক্স৪ এবং পোকো এক্স৪ প্রো, এই সিরিজে রয়েছে আরও দুটো স্মার্টফোন

পোকো এক্স৩ সিরিজের সাকসেসর হিসেবে লঞ্চ হতে চলেছে পোকো এক্স৪। তবে নির্দিষ্ট দিনক্ষণ জানা যায়নি।

Poco X4 Series: ভারতে লঞ্চ হতে পারে পোকো এক্স৪ এবং পোকো এক্স৪ প্রো, এই সিরিজে রয়েছে আরও দুটো স্মার্টফোন
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 9:59 AM

খুব তাড়াতাড়িই লঞ্চ হতে পারে পোকো এক্স৪ সিরিজ। চিনের সংস্থা পোকোর এই স্মার্টফোন সিরিজে পোকো এক্স৪, পোকো এক্স৪ প্রো এই দুই ফোন থাকবে। শোনা গিয়েছে, ভারতে এই দুটো ফোন লঞ্চ হতে পারে। অন্যদিকে আবার শোনা গিয়েছে, পোকো এক্স৪ সিরিজে পোকো এক্স৪ এনএফসি এবং পোকো এক্স৪ জিটি, এই দুটো ফোনও থাকবে। এই দুই ফোনের ভারতে লঞ্চ প্রসঙ্গে কিছু জানা না গেলেও শোনা যাচ্ছে যে বিশ্বের অন্যান্য দেশের স্মার্টফোনের বাজারে এগুলো লঞ্চ হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর অর্থাৎ ২০২০ সালের পোকো এক্স৩ স্মার্টফোন সিরিজ লঞ্চ হয়েছিল। সেখানেও ছিল পোকো এক্স৩, পোকো এক্স৩ প্রো, পোকো এক্স৩ জিটি এবং পোকো এক্স৩ এনএফসি মডেল। এরই সাকসেসর হিসেবে এবার পোকো এক্স৪ সিরিজ লঞ্চ হতে চলেছে। শোনা যাচ্ছে, পোকো এক্স৪ সিরিজের ফোনগুলোর মধ্যে পোকো এক্স৪ এবং পোকো এক্স৪ প্রো ভারতের পাশাপাশি অন্যান্য দেশেও লঞ্চ হতে পারে আগামী বছর। আর পোকো এক্স৪ এনএফসি এবং পোকো এক্স৪ জিটি, এই দুই নতুন ফোনও আগামী বছরই গ্লোবাল লঞ্চের সম্ভাবনা রয়েছে।

91mobiles এবং টিপস্টার মুকুল শর্মা যৌথভাবে একটি রিপোর্টে জানিয়েছেন যে, পোকো এক্স৪ মডেল ভারতে লঞ্চ হতে পারে ২০২২ সালের অর্থাৎ আগামী বছরের ফার্স্ট কোয়ার্টার বা প্রথম তিনমাসের মধ্যে। এর আগে গত বছর সেপ্টেম্বর মাসে পোকো এক্স৩ লঞ্চ হয়েছিল। পোকো এক্স৪ সিরিজের দুটো ফোন ভ্যানিলা ভ্যারিয়েন্ট পোকো এক্স৪ এবং পোকো এক্স৪ প্রো, এই দুটই ভারতে লঞ্চের কথা এখনও পর্যন্ত শোনা গিয়েছে। এই স্মার্টফোন সিরিজের বাকি দুই মডেল আদৌ ভারতে লঞ্চ হবে কিনা তা জানা যায়নি। অন্যদিকে, পোকো এক্স৪ এবং পোকো এক্স৪ প্রো মডেলও ভারতে কবে লঞ্চ হতে পারে তার নির্দিষ্ট দিনক্ষণ এখনও জানা যায়নি।

অন্যদিকে আবার শোনা যাচ্ছে যে, পোকো এক্স৪ এনএফসি মডেল গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে পারে আগামী বছর ফার্স্ট কোয়ার্টারে। ইউরোপের বিভিন্ন দেশে ইতিমধ্যেই টেস্টিং শুরু হয়ে গিয়েছে। তবে কবে এই ফোন কোথায় লঞ্চ হবে এখনও স্পষ্টভাবে জানা যায়নি। এদিকে আবার পোকো এক্স৪ সিরিজের বেস ভ্যারিয়েন্ট এবং পোকো এক্স৪ এনএফসি- এই দুই ফোনের নাম IMEI ডেটাবেসে দেখা গিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, গত মাসে চিনে যে রেডমি নোট ১১ প্রো ফোন লঞ্চ হয়েছে তারই সাকসেসর হিসবে পোকো এক্স৪ ফোন ভারতে লঞ্চ হতে পারে বলে শোনা গিয়েছে।

অন্যদিকে আবার শোনা গিয়েছে যে, পোকো এক্স৪ জিটি ফোন নিয়েও কাজকর্ম শুরু হয়েছে। তবে এই ফোন হয়তো ভারতে লঞ্চ হবে না। যেমনটা হয়েছিল পোকো এক্স৩ জিটির ক্ষেত্রে। এই ফোন চলতি বছর জুলাই মাসে মালয়েশিয়ায় লঞ্চ হলেও ভারতে আসেনি। তবে এবার পোকো এক্স৪ জিটি বেশ কিছু আন্তর্জাতিক বাজারের জন্য নির্মাণ করা হচ্ছে বলে শোনা গিয়েছে।