Smartphones: বছর শেষ হওয়ার আগে ভারতে লঞ্চ হতে পারে কোন কোন স্মার্টফোন? রইল তালিকা

এই তালিকায় শাওমি, রেডমি, ওয়ানপ্লাস, মোটোরোলা ও আরও একাধিক সংস্থার ফোন রয়েছে।

Smartphones: বছর শেষ হওয়ার আগে ভারতে লঞ্চ হতে পারে কোন কোন স্মার্টফোন? রইল তালিকা
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 29, 2021 | 9:35 AM

২০২১ সাল প্রায় শেষ হতে চলেছে। বাকি আর একটা মাস। নভেম্বর মাসে সেভাবে ভারতের বাজারে স্মার্টফোন লঞ্চ হয়নি। তাই অনুমান করা হচ্ছে যে ডিসেম্বর মাসে ভারতে বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ হতে পারে। এই তালিকায় কোন কোন স্মার্টফোন রয়েছে, একঝলকে দেখে নেওয়া যাক।

রেডমি নোট ১১টি ৫জি- চিনে লঞ্চ হওয়া রেডমি নোট ১১ ৫জি ফোন নাম বদলে নতুন নাম রেডমি নোট ১১টি ৫জি হিসেবে লঞ্চ হবে ভারতে। ৩০ নভেম্বর এই ফোন ভারতে লঞ্চ হবে। আর বিক্রি শুরু হবে ডিসেম্বরের শুরুতে। এই ফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট, টাইপ সি ইউএসবি পোর্ট এবং ৬ এনএম বেসড মিডিয়াটেক চিপসেট থাকতে পারে।

শাওমি ১২- শাওমির নেকস্ট জেনারেশন স্মার্টফোন সিরিজ অর্থাৎ শাওমি ১২ সিরিজ ১২ ডিসেম্বর লঞ্চ হবে চিনে। এই ফোনের গ্লোবাল লঞ্চ (ভারত সহো সম্ভবত আগামী বছর অর্থাৎ ২০২২ সালের শুরুর দিকেই হবে বলে মনে করা হচ্ছে। এই ফোনের সিরিজের মডেলগুলিতে স্ন্যাপড্রাগন ৮৯৮ প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১০০ ওয়াটের চার্জিং সাপোর্ট থাকতে পারে। শোনা গিয়েছে, শাওমি ১২ সিরিজে শাওমির ১২এক্স ফোন থাকার সম্ভাবনা রয়েছে।

ওয়ানপ্লাস ৯আরটি- চিনে সদ্যই লঞ্চ হয়েছে এই ফোন। শোনা যাচ্ছে ভারতে ওয়ানপ্লাস আরটি ৫জি নামে এই ফোন লঞ্চ হতে পারে ডিসেম্বর মাসে। এই ফোনে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট। নামের বদল হলেও ফিচারের দিক থেকে ওয়ানপ্লাস ৯আরটি এবং ওয়ানপ্লাস আরটি ফোনে মিল থাকবে বলেই শোনা গিয়েছে। এই ফোনে ১২০ হার্ট রিফ্রেশ রেটের ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের Sony IMX766 প্রাইমারি সেনসর থাকতে পারে।

মোটো জি২০০- মোটোরোলা ‘জি’ সিরিজের এই প্রিমিয়াম মডেল ডিসেম্বরেই লঞ্চ হতে পারে ভারতে। এই ফোনে থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। ইউকে- তে ইতিমধ্যেই এই ফোন লঞ্চ হয়েছে। তার সঙ্গে ভারতীয় ভ্যারিয়েন্টের মিল থাকবে বলে শোনা গিয়েছে। এই ফোন ভারতে ৩০ নভেম্বর লঞ্চ হতে পারে বলে শোনা গিয়েছে। মোটো জি২০০ ফোনে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর থাকতে পারে। এই ফোনে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ, ৫০০০mAh ব্যাটারি এবং ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

মোটো জি৫১ ৫জি- মোটরোলা ‘জি’ সিরিজে এই ৫জি ফোনও ডিসেম্বরেই লঞ্চ হতে পারে ভারতে। এই ফোনের দাম ২০ হাজারের কম হতে পারে বলে শোনা গিয়েছে। স্ন্যাপড্রাগন ৪৮০+ চিপসেটের পাশাপাশি ৬.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে এবং ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে। ১৬ ডিসেম্বর ভারতে লঞ্চ হতে পারে এই ফোন।

মোটো জি৩১ ৫জি- মোটোরোলা ‘জি’ সিরিজের এই অ্যাফোর্ডেবল স্মার্টফোন ২৯ নভেম্বর ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে থাকতে পারে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর। শোনা গিয়েছে, এই ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম হতে পারে ১৪,৯৯৯ টাকা।

মাইক্রোম্যাক্স ইন নোট ১ প্রো- ডিসেম্বরে ভারতে নতুন স্মার্টফোন লঞ্চ করতে পারে মাইক্রোম্যাক্স। সেখানে থাকতে পারে MediaTek Helio G৯০ প্রসেসর। তার সঙ্গেই থাকতে পারে ৪ জিবি র‍্যাম। অ্যানড্রয়েড ১০ আউট অফ দ্য বক্সের সাহায্যে এই ফোন পরিচালিত হতে পারে।

আরও পড়ুন- Oppo Find X4 Pro: ফাঁস হয়েছে এই স্মার্টফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন, থাকতে পারে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর